২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আগুন-লাঠি নিয়ে আসলে খেলা হবে : কাদের

দিনাজপুরে আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের : নয়া দিগন্ত -

বিএনপিকে উদ্দেশ করে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপির মিটিংয়ে আমরা বাধা দিতে চাই না। আগুন ও লাঠি নিয়ে আসলে খেলা হবে। আপনারা লাঠি খেলা খেলবেন, আগুন নিয়ে খেলা করবেন, আর আমাদের নেতাকর্মীরা দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ চুষবে, তা হবে না। আমরা প্রস্তুত আছি। খেলা হবে, তৈরি আছি, ডিসেম্বরে খেলা হবে, আন্দোলনে খেলা হবে, ১০ তারিখেও খেলা হবে। খেলা হবে অর্থ পাচারের বিরুদ্ধে, ভোটচুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে ও দুঃশাসনের বিরুদ্ধে।
গতকাল সোমবার বিকেলে জামালপুর জিলা স্কুল মাঠে জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে ওবায়দুল কাদের এমপি আরো বলেন, ডাকাতিয়া হেমিলনের বাঁশির কথা বলে জনগণকে ভুল বুঝানো যাবে না। বাঁশি ফুঁ দিয়ে জনগণকে কোথায় নিয়ে যাবেন, পাহাড়ে, না, অন্য কোনো স্থানে। ধোঁকা দিয়ে জনগণকে বোকা বানানো চলবে না।
তিনি আরো বলেন, ওই খুনি তারেক রহমানকে আর কেউ বিশ্বাস করে না, তার নাম শুনলে সবাই ভয় পায়। তাই তারেক রহমান থেকে সাবধান। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতা হলেন অর্থপাচারকারী তারেক রহমান। তার কত বাড়ি, কত মার্কেট ও কত টাকা আছে তা কেউ জানে না। ওবায়দুল কাদের বলেন, সাধারণ মানুষ ও স্বল্প আয়ের মানুষ কষ্ট পাচ্ছে। শেখ হাসিনা তা জানেন। বড় বড় লোকজন অনিয়ম করে আর গরিব মানুষের সমস্যা হয়। শেখ হাসিনা গরিব মানুষের সাথে আছেন। তিনি ২৪ ঘণ্টার মধ্যে ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টা ঘুমান। নেতা হলেন একজন, তিনি শেখ হাসিনা। আর আমরা হলাম তার কর্মী। ’৭৫-এর পর তার মতো আর কোনো নেত্রী নেই। আরেকবার দরকার শেখ হাসিনার সরকার।


ওই সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, শফিউল আলম চৌধুরী, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সদস্য মারুফা আক্তার পপি প্রমুখ। ওই সম্মেলন সঞ্চালনা করেন জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী। প্রথম পর্বের অনুষ্ঠানে জামালপুর জেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।
সম্মেলন শেষে দ্বিতীয় পর্বে ওবায়দুল কাদের জামালপুর জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহকে সভাপতি, ফারুক আহাম্মেদ চৌধুরীকে সভাপতি ও বিজন কুমার চন্দকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন।


দিনাজপুর প্রতিনিধি জানান, সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সমাবেশের কারণে ছাত্রলীগের সম্মেলন ৮ থেকে ৬ ডিসেম্বর এগিয়ে আনা হয়েছে। আমরা ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশে কোনো বাধা দেবো না। গণপরিবহনেও কোনো বাধা দিবো না। এটাই জননেত্রী শেখ হাসিনার উদারতা। তিনি বলেন, ছাত্রলীগ কোনো প্রকার বাধা দিবে না তাদের সমাবেশে। তবে তারা হামলা অরাজকতা করলে কোনো ছাড় দেয়া হবে না বলেও তিনি হুঁশিয়ার করে দেন বিএনপিকে বলেন, অরাজকতা করলে খেলা হবে। দিনাজপুরে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে দিনাজপুরসহ রংপুর বিভাগের ৮ জেলা ও রাজশাহী বিভাগের কয়েকটি জেলার নেতাকর্মীরা এসে যোগ দেন। কানায় কানায় পূর্ণতা পায় সম্মেলন স্থল। দিনাজপুরের বড় ময়দানে সম্মেলনে নেতাকর্মীর ভিড়ে জমজমাট। বেলা ১২টায় সম্মেলনে যোগ দেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানের উদ্বোধক প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন।


এরপরে বিশেষ অতিথি শাহজাহান খান, তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক পররাষ্ট্র মন্ত্রী এইচএম মাহামুদ আলী, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিকসহ নেতারা। সকাল থেকে সম্মেলনকে ঘিরে দলে দলে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা সম্মেলনস্থলে সমবেত হন। দিনাজপুরে দীর্ঘ এক দশক পর গতকাল সোমবার দিনাজপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ ছিল। কাউন্সিলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর দেয়া একটি খাম বের করে উপস্থিত কাউন্সিলে দিনাজপুর জেলা আওয়ামী লীগের নতুন কান্ডারী হিসেবে মোস্তাফিজুর রহমান ফিজারকে সভাপতি ও আলতাফুজ্জামান মিতাকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন। এ সময় উপস্থিত কাউন্সিলররা মুহুর্মুহু করতালি মাধ্যমে স্বাগত জানান।

 


আরো সংবাদ



premium cement