২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সমাবেশের অনুমতি নিয়ে সরকার তালবাহানা করছে : রিজভী

-

বাধা-বিপত্তি এলেও কর্মসূচি চলবে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকার বিএনপির সমাবেশের অনুমতি নিয়ে তালবাহানা করছে। কখনো অনুমতি দেয় কখনো দেয় না। অনেক সময় অনুমতি দিলেও শারীরিক আক্রমণ করছে।
তিনি বলেন, ২২ আগস্ট থেকে এ পর্যন্ত আমাদের দলের আটজন নেতা মারা গেছেন। সর্বশেষ আমাদের আওয়ামী লীগের হামলায় আহত পটুয়াখালী-৩ আসনের সাবেক এমপি ও পটুয়াখালী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, গলাচিপা উপজেলা বিএনপি সাবেক সভাপতি মো: শাহজাহান খান গতকাল সোমবার মারা গেছেন। সরকারের আক্রমণ থেকে জনপ্রতিনিধি থেকে শুরু করে কেউ বাদ যায়নি। গতকাল সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফলের লক্ষ্যে বিএনপির প্রচার উপ-কমিটির উদ্যোগে এ মতবিনিময় সভা হয়।


রিজভী বলেন, আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। বাধা-বিপত্তি এলেও কর্মসূচি চলবে। আপনারা জানেন আমাদের সমাবেশ ঘিরে নানা ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়। পরিবহন ধর্মঘট দেয়া হয়। বিএনপির সমাবেশ শেষ হলে তাদের ধর্মঘটও শেষ হয়ে যায়।
তিনি বলেন, ঢাকার সমাবেশ নিয়ে এখনো আমাদের আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। গণমাধ্যমে জানতে পারছি, সরকার অন্য জায়গায় অনুমতি দিতে চায়। আমাদের সিদ্ধান্ত হচ্ছে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই সমাবেশ হবে। এখানে অতীতেও আমরা অনেক বড় সমাবেশ করেছি। গণসমাবেশ সুন্দর ও সুশৃঙ্খল করার দায়িত্ব আমাদের।
এ সময় দেশের গণমাধ্যম নানাভাবেই চাপে পড়ে উল্লেখ করে রিজভী বিএনপির সমাবেশ নিয়ে গণমাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের প্রত্যাশা করেন।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফলের লক্ষ্যে গঠিত প্রচার উপ-কমিটির আহ্বায়ক মীর সরফত আলী সপু ও সদস্যসচিব প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুল।
এ সময় উপস্থিত ছিলেন প্রচার উপকমিটির নেতা আ ক ম মোজাম্মেল হক, ওমর ফারুক সাফিন, আকরামুল হাসান, ফেরদৌস আহমেদ খোকন, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্যসচিব মজিবুর রহমান প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায়

সকল