২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যুবদল নেতা বাবলু হত্যায় ২ জনের মৃত্যুদণ্ড ৫ জনের যাবজ্জীবন

-

রাজবাড়ী জেলা যুবদলের আহ্বায়ক সামসুল আলম বাবলু হত্যা মামলায় দুইজনের মৃত্যুদণ্ড ও পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: রুহুল আমিন এই রায় ঘোষণা করেন। রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন রাজবাড়ী পৌরসভার সাবেক কাউন্সিলর মীর এনাম আলী বাচ্চু ও সানোয়ার রহমান জকি। এর মধ্যে সানোয়ার রহমান জকি পলাতক রয়েছেন।


যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলো- রাজবাড়ী পৌরসভার বিনোদপুর এলাকার মরহুম জামাল মিয়ার ছেলে ইয়াকুব, বাবলু মিয়ার ছেলে রানা, কালুখালী উপজেলা হুগলাডাঙ্গী এলাকার আকমল বিশ্বাসের ছেলে রশিদ, রাজবাড়ী পৌরসভার আজিজ দেওয়ানের ছেলে শাহিন ও বেড়াডাঙ্গা এলাকার আজিজ খানের ছেলে ফরহাদ হোসেন বাপ্পি। যাবজ্জীবন প্রাপ্ত আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তদের মধ্যে রানা ও ফরহাদ হোসেন বাপ্পি পলাতক রয়েছেন।
নিহত সামসুল আলম বাবলুর ছোট ভাই মামলার বাদি শহিদুর রহমান এবং বাবলুর স্ত্রী ডেইজী আক্তার এ রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, তারা এ রায় দ্রুত বাস্তবায়ন চান।


রায়ে রাজবাড়ী পৌরসভা এলাকার খাইরুল, উজ্জল, আরিফ মণ্ডল ও আরিফ মিয়া নামের চার আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় গঠিত অভিযোগের দায় থেকে তাদের খালাস প্রদান করা হয়েছে।
রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের পিপি মো: উজির আলী শেখ বলেন, ২০১২ সালে ২৪ আগস্ট রাতে রাজবাড়ী জেলা যুবদলের সাবেক আহ্বায়ক বাবলুকে গুলি করে হত্যা করা হয়। দীর্ঘ বিচার প্রক্রিয়ার মাধ্যমে ১৬৪ ধারায় আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দী ও ১৯ জনের সাক্ষ্যপ্রমাণ শেষে বিজ্ঞ আদালতের বিচারক এই মামলায় রায় ঘোষণা করেন। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট হয়েছেন। আসামিপক্ষের আইনজীবী বলেন, আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।


আরো সংবাদ



premium cement