২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আ’লীগের হামলায় আহত বিএনপির সাবেক এমপি শাহজাহানের ইন্তেকাল

-

বরিশাল গণসমাবেশ যোগদানের সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলায় আহত পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের সাবেক সংসদ সদস্য ও পটুয়াখালী জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য শাহজাহান খান ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে তিনি মারা যান। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তার মৃত্যুর খবর শুনে হাসপাতালে ছুটে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। এ ছাড়া তার মৃত্যুতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, বিএনপি কার্যনির্বাহী সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক সভাপতি হাসান মামুন গভীর শোক প্রকাশ করেছেন।


আলহাজ শাহজাহান খানের বড় ছেলে জেলা যুব দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শিপলু খান তার পিতার মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, গত ৫ নভেম্বরে বিএনপির বরিশালে বিভাগীয় সমাবেশে যোগদানের উদ্দেশ্যে ৪ নভেম্বর সন্ধ্যার পরে শাহজাহান খান বেশ কয়েকটি মোটরসাইকেল নিয়ে বরিশাল যাচ্ছিলেন। পটুয়াখালী-বরিশাল মহাসড়কের গাবুয়া এলাকা অতিক্রমকালে ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা শাহজাহান খানকে লাঠি, রড ও জিআই পাইপ দিয়ে পিটিয়ে শরীরে বিভিন্ন স্থানে গুরুতরভাবে জখম করে। তার কিডনি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। পরে তাকে পটুয়াখালীতে স্থানীয় ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা দেয়া হয়। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত ২২ নভেম্বর ঢাকায় ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়। সেখান সোমবার সকালে তিনি মারা যান।


মরহুমের প্রথম জানাজা গতকাল সোমবার বাদ জোহর পল্টন বিএনপির অফিসে অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া আজ মঙ্গলবার সকাল ৯টায় পটুয়াখালী জেলা বিএনপি অফিস কার্যালয়ে দ্বিতীয় জানাজা, বেলা ১১টায় দশমিনা উপজেলায় তৃতীয় জানাজা, বাদ জোহর গলাচিপা উপজেলায় চতুর্থ জানাজা, বেলা ৩টায় নিজ ইউনিয়ন চিকনিকান্দীতে পঞ্চম জানাজা অনুষ্ঠিত হবে। তারপর বাদ আসর বাবা-মায়ের কবরের পাশে পারিবারিক কবরস্থান দক্ষিণ সুতাবাড়িয়া গ্রামে তাকে দাফন করা হবে।
প্রসঙ্গত, শাহজাহান খান পটুয়াখালীর একজন বিশিষ্ট ব্যবসায়ী ছিলেন। পাশাপাশি তিনি জেলা বিএনপির সাধারণ সম্পাদক, পটুয়াখালী রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে শহরে শোকের ছায়া নেমে এসেছে।


আরো সংবাদ



premium cement