২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

যুবলীগ নেতাসহ নিহত ৯

-

নীলফামারীতে মোটরসাইকেলের দুই আরোহী, জামালপুরের বকশীগঞ্জে এক যুবলীগ নেতা, চুয়াডাঙ্গা ও মুন্সীগঞ্জে দুই শিশুসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হন আরো অন্তত ১১ জন।
নীলফামারী প্রতিনিধি জানান, নীলফামারী-সৈয়দপুর সড়কের ঢেলাপীর নামক স্থানে গত মঙ্গলবার সন্ধ্যায় দ্রুতগতির এক জিপ গাড়ির সাথে ধাক্কা লেগে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেন- নীলফামারী শহরের সবুপাড়ার মৃত শেখ আব্দুস সত্তারের ছেলে আহমেদ শহিদুল কবির (৫২) ও থানাপাড়ার অ্যাডভোকেট আব্দুল হাকিমের ছেলে ইমাম সেবগাতুন নূর আলরাজী বাবু (৪৪)।
এলাকাবাসী ও উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিস সূত্র জানায়, সন্ধ্যার পর গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সময় মোটরসাইকেলে দুই ব্যক্তি সৈয়দপুর থেকে নীলফামারীর দিকে আসছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির জিপ গাড়িটির সাথে ধাক্কা লেগে তারা ছিটকে রাস্তার ওপর পড়ে যান। এতে ঘটনাস্থলেই মারা যান মোটরসাইকেলের ওই দুই আরোহী। এ ঘটনার পর জিপ গাড়িটি দ্রুত পালিয়ে যাওয়ার সময় ঢেলাপীর হাটের কাছে লোকজন জিপ গাড়ি ও চালককে আটক করে পুলিশে সোপর্দ করে। নীলফামারী সদর থানার ওসি আব্দুর রউফ বলেন, গাড়ির মালিকের অনুসন্ধান চলছে।
জামালপুর প্রতিনিধি জানান, জেলার বকশীগঞ্জ উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক যুবলীগ নেতাসহ দুইজন নিহত হয়েছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় ইসলামপুর-জামালপুর মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল চালক আব্দুল আলিম তারা (৪৮) নামে এক যুবলীগ নেতা নিহত হন। মেরুচর ইউনিয়নের খেওয়ার চর গ্রামের মৃত দৌলত হোসেন দালানের ছেলে আব্দুল আলিম তারা বকশীগঞ্জ উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ছিলেন।
নিহতের পরিবার সূত্রে জানা যায়, তারা মোটরসাইকেলে করে বকশীগঞ্জ থেকে জামালপুর যাচ্ছিলেন। পথে ইসলামপুর নামক স্থানে বিপরীত দিক থেকে আসা অটোরিকশার সাথে ধাক্কা লেগে তিনি গুরুতর আহত হন। তাকে প্রথমে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।
একই দিনে রাত ৯টায় বকশীগঞ্জ পৌর এলাকার হাইওয়ে থানার সামনে মোটরসাইকেলের ধাক্কায় বাইসাইকেল চালক আবুল হোসেন (৬০) নিহত হন। তিনি পৌর এলাকার চন্দের বন গ্রামের মৃত তছিম উদ্দিনের ছেলে।
স্থানীয়রা জানান, বাড়ি থেকে বাইসাইকেল চালিয়ে বকশীগঞ্জ বাজারে যাওয়ার পথে আবুল হোসেনকে পেছন থেকে একটি মোটরসাইকেল ধাক্কা দেয়। গুরুতর অবস্থায় তাকে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। বকশীগঞ্জ হাইওয়ে থানার ওসি আতাউর রহমান বলেন, উভয় পরিবারের অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
নাগরপুর (টাঙ্গাইল) সংবাদদাতা জানান, টাঙ্গাইলের নাগরপুরে সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধ নিহত ও তিনজন আহত হয়েছেন। গতকাল সকালে নাগরপুর চৌহালী আঞ্চলিক সড়কের গয়হাটা ইউনিয়নের নরদহী নামকস্থানে সিমেন্টবাহী কাভারভ্যান যাত্রীবাহী ইজিবাইককে ধাক্কা দিলে এ হতাহতের ঘটনা ঘটে।
নিহত ব্যক্তির নাম অজিত ঘোষ ওরফে ভম্বল ঘোষ (৭২)। তিনি গয়হাটার ইউনিয়নের সিংজোড়া গ্রামের মৃত পাগলা ঘোষের ছেলে। আহতরা হলেন- সিংজোড়া গ্রামের ইন্দ্র ঘোষের ছেলে আশিষ ঘোষ, গয়হাটা পূর্বপাড়া গ্রামের রফিকুল ইসলামের মেয়ে রানী আক্তার ও চৌহালী উপজেলার বাঘুটিয়া গ্রামের জব্বার হোসেনের ছেলে রাসেল মিয়া।
প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, দুর্ঘটনায় আহতদের স্থানীয়রা উদ্ধার করে নাগরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে অজিত ঘোষের মৃত্যু হয়। আহত দুইজনকে ওই স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা এবং বাকি একজনকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল সদর হাসপাতালে পাঠানো হয়। নাগরপুর থানার ওসি জানান, কাভারভ্যানটি জব্দ করা হয়েছে।
মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, চার বছরের শিশু আবরারের বিরিয়ানি খাওয়ানোর আবদার মিটাতে পারলেন না দাদী। মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নাতিকে হারিয়ে এখন বুক চাপরিয়ে কাঁদছেন একই দুর্ঘটনায় আহত সালেহা বেগম। গতকাল সকালে নাতির আবদার পূরণ করার জন্য নাতিকে নিয়ে বাজারে গিয়ে পাশের বাজারে যান সালেহা। মুরগি, চাল ও পোলাও রান্নার প্রয়োজনীয় জিনিসপত্র কিনে অটোরিকশায় নাতিকে নিয়ে বাড়ি ফিরছিলেন তিনি। পথে অটোরিকশা চালকের অদক্ষতায় সড়কের পাশের গাছের সাথে ধাক্কা লেগে ছিটকে পড়ে যান দাদী-নাতি দু’জন। ঘটনাস্থলেই মারা যায় আবরার। গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহত দাদী সালেহা বেগম বুক চাপরিয়ে কাঁদছেন। ব্যাটারি চালিত অটোরিকশা চালক শাজাহানও (৪৫) আহত হয়ে ওই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরের শাহ আমানত সেতু এলাকায় গতকাল বিকেলে হানিফ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দু’টি সিএনজি অটোরিকশা, একটি মিনিবাস ও মোটরসাইকেলকে ধাক্কা দিলে এ ঘটনায় একজন নিহত ও সাতজন আহত হয়েছেন। নিহত ব্যক্তির পরিচয় জানাতে পারেনি পুলিশ। আহতরা হলেন- আতিয়া রহমান (১২), রাব্বি আহমেদ (২২), রবিউল আলম (২২), হেলাল উদ্দিন (৩২), দীপঙ্কর দে (৩৭), আবদুল মান্নান (৪৫) ও বিপ্লব দাস (৫০)। আশঙ্কাজনক অবস্থায় তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাকলিয়া থানার ওসি আব্দুর রহিম জানান, নিয়ন্ত্রণ হারানো বাসটির ধাক্কায় দু’টি সিএনজি অটোরিকশা ও একটি মোটরসাইকেল দুমড়েমুচড়ে গেছে। হতাহতরা অটোরিকশা ও মোটরসাইকেলে বসা ছিলেন।
সাতক্ষীরা প্রতিনিধি জানান, শহরের বাইপাস সড়কের বকচরা মোড়ে গতকাল সকালে দ্রুতগামী প্রাইভেট কারের ধাক্কায় সাইফুল ইসলাম (৩৭) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত সাইফুল বকচরা পূর্বপাড়া গ্রামের লোকমান সরদারের ছেলে। তিনি পেশায় একজন কাঠমিস্ত্রি ছিলেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, সাইফুল সড়কের পাশে দাঁড়িয়ে কারো সাথে কথা বলছিলেন। এ সময় পেছন থেকে আসা একটি দ্রুতগামী প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে সাইফুলকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
সাতক্ষীরা সদর থানার ওসি এস এম আবদুল কাইয়ুম বলেন, পুলিশ প্রাইভেট কারটি জব্দ ও কারের চালক সুজনকে আটক করেছে।
গাজীপুর প্রতিনিধি জানান, জেলার কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গতকাল সকালে ট্রাক চাপায় এক বৃদ্ধ (৭০) নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম সন্তোষ সাহা। তার বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার শাহপাড়ায়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সন্তোষ সাহা মহাসড়কের পাশ দিয়ে হেঁটে স্থানীয় একটি বাজারে যাচ্ছিলেন। এমন সময় ঢাকাগামী ট্রাকটি তাকে চাপা দিয়ে যায়। ঘটনাস্থলেই মারা যান তিনি। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২

সকল