২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
পঞ্চগড়ে তথ্যমন্ত্রী

টাকা দিয়ে মানুষের শোক মুছে দেয়া যায় না

পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবিতে নিহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করছেন ড. হাছান মাহমুদ : নয়া দিগন্ত -

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, টাকা দিয়ে মানুষের শোক মুছে দেয়া যায় না। আমরা অসহায় মানুষগুলোর পাশে এসে দাঁড়িয়েছি তাদের শোকে শামিল হতে। এটি আওয়ামী লীগের আদর্শ। মন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলামের বাড়ি ঘটনাস্থল থেকে ৫০ কিলোমিটার দূরে। তিনি এখনো ঘটনাস্থলে আসেননি। ঢাকায় বসে সরকারের ব্যর্থতা খুঁজছেন। আমরা এসেছি। আমাদের পর তিনি আসবেন। আওয়ামী লীগ এমন একটি দল যারা বিপদে পড়লে সব সময় মানুষের পাশে থাকে। দলের পক্ষ থেকে আমরা প্রতিটি পরিবারকে ৫০ হাজার টাকা মানবিক সাহায্য হিসেবে প্রদান করছি। মন্ত্রী গতকাল রোববার দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউপি চত্বরে আউলিয়া ঘাটে নৌকাডুবিতে নিহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এমপি বলেন, আওয়ামী লীগ কখনো বিপদে মানুষকে ঠেলে দেন না। আমরা ক্ষতিগ্রস্থ মানুষের পাশে আছি এবং শেষ মুহূর্ত পর্যন্ত থাকব। ঘটনার পর থেকেই সরকারের পক্ষ থেকে এ পর্যন্ত সকল প্রকার মানবিক সহায়তা করে আসছে প্রশাসন; যা প্রধানন্ত্রীর নির্দেশ। তিনি আরো বলেন, এ অঞ্চলের মানুষের দীর্ঘ দিনের দাবি বাস্তবায়নের অংশ হিসেবে করতোয়া আউলিয়ার ঘাটে সেতু নির্মাণ হবে। সেতু নির্মাণের সব সক্ষমতা যাচাই করে এর বরাদ্দ এরই মধ্যে একনেকে পাস হয়েছে। এ এলাকার মানুষের জন্য এটি প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ছিল। আগামী বছরের জানুয়ারির মধ্যেই ইনশা আল্লাহ এ সেতুর নির্মাণকাজ শুরু হবে।
বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটির সভাপতি সুকুমার চৌধুরী, পঞ্চগড় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার সাদাত সম্রাট, বোদা আওয়ামী লীগের সভাপতি ও বোদা পৌরসভার মেয়র ওয়াহেদুজ্জামান সুজা বক্তব্য দেন। এ সময় পঞ্চগড়ের জেলা প্রশাসক মো: জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদাসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তা ও আওয়ামী লীগের জেলা ও উপজেলা নেতারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল