০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`
রাজপথে মৃত্যুর হানা

নানা-নাতিসহ নিহত ৬ জন

-

রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নানা-নাতী ও এক ছাত্রদল কর্মীসহ ৬ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আরো অনেকে আহত হন।
রংপুর অফিস জানায়, রংপুর মহানগরীর হাসনা বাজারে মহাসড়কে বালুবাহী ট্রাককে পেছন দিকে থেকে ধাক্কা দেয়া আরেকটি বালুবাহী ট্রাকের হেলপার আলমগীর হোসেন (২৪) নিহত হয়েছেন। গতকাল সকাল ৯টার এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন। নিহত আলমগীরের বাড়ি নগরীর মর্ডান মোড়ে। শুক্রবার সকালে নগরীর হাসনা বাজারে চলন্ত একটি বালুবোঝাই ট্রাকের চাকা ফেটে গিয়ে থেমে যায়। এ সময় পেছনে থাকা বালুবোঝাই আরেকটি ট্রাক সেটিকে ধাক্কা দেয়। এতে ধাক্কা মারা ট্রাকটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেলে চালক জালাল ও হেলপার আলমগীর ট্রাকে আটকে যান। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা স্থানীয়দের সহযোগিতায় জালালকে জীবিত অবস্থায় উদ্ধার করে। আর চাপা পড়ে মারা যান হেলপার আলমগীর।
গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, গৌরীপুরে সিএনজি অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক উজ্জল মিয়া (৪২) নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার গৌরীপুর-বেখৈরহাটি আঞ্চলিক সড়কের ঘাগলা মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত উজ্জ্বল মিয়া উপজেলার বোকাইনগর ইউনিয়নের মিরিকপুর গ্রামের মৃত জয়নাল মিয়ার ছেলে। শ্বশুরবাড়ি থেকে মোটরসাইকেলে মাওহা ইউনিয়নের ভুটিয়ারকোনা গ্রামে যাওয়ার পর সেখান থেকে দুই আরোহী নিয়ে ফেরার পথে গৌরীপুর-বেখৈরহাটি সড়কের ঘাগলা মোড়ে শাহগঞ্জগামী অটোরিকশার সাথে তার মোটরসাইকেলের সংঘর্ষ হয়। সংঘর্ষে উজ্জ্বল ঘটনাস্থলে নিহত হন।
ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ভালুকায় রাস্তা পারাপারের সময় বাসচাপায় মাহফুজা খানম (৪৫) নামে এক মহিলা নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার জামিরদিয়া আইডিয়ালের মোড় এলাকায়। ঘটনার সময় হবিরবাড়ি গ্রামের আবদুল কাদেরের স্ত্রী গৃহবধূ মাহফুজা খানম রাস্তা পার হচ্ছিলেন। এ সময় ময়মনসিংহগামী শাহজালাল-শাহপরান পরিবহনের একটি বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি নিহত হন। খবর পেয়ে ভরাডোবা হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মহিলার লাশ উদ্ধার এবং ড্রাইভার ময়মনসসিংহ সদর থানার বেগুনবাড়ি গ্রামের রফিকুল ইসলামের ছেলে বোরহানউদ্দিন সাগরকে আটক করে।
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদাতা জানান, যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ২০ জন যাত্রী আহত হয়েছেন। শুক্রবার ভোরে সাড়ে ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনাফুনী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিস স্টেশনের কর্মীরা এসে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করেন। জোরারগঞ্জ হাইওয়ে থানার ইনচার্জ মোহাম্মদ আলমগীর বলেন, দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।
শিবগঞ্জ (বগুড়া) সংবাদদাতা জানান, কালাইয়ের পাঁচশিরা মোলামগাড়ী সড়কে ট্রাকচাপায় অটোভ্যান যাত্রী নানা-নাতি ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এ ঘটনায় আরো তিন যাত্রী আহত হন। গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মোলামগাড়ী সড়কের মহিরুম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কালাই থানার ওসি মঈনুদ্দীন দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতরা হলেন কালাই উপজেলার পুনট ইউনিয়নের শিকটা উত্তরপাড়া গ্রামের নানা নজরুল ইসলাম (৬৫) এবং নাতি একই গ্রামের মাহমুদুল হাসানের ছেলে শাকিব হাসান (৮)। তারা ব্যাটারিচালিত একটি অটোভ্যানে মোলামগাড়ী হাট থেকে নিজ বাড়ি শিকটা গ্রামে যাচ্ছিলেন। পথে মহিরুম গ্রাম এলাকায় কালাইয়ের দিক থেকে আসা একটি ট্রাকের সাথে ব্যাটারিচালিত অটোভ্যানের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই ভ্যানে থাকা যাত্রী নানা-নাতি নিহত হন। দুর্ঘটনার পর ট্রাকটি আটক করা হলেও চালক ও হেলপার পালিয়ে যায়। চালককে আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, মিরসরাইয়ে লরির ধাক্কায় আহত মোটরসাইকেল আরোহী ছাত্রদল কর্মী নুর উদ্দিন বাবুর (২০) মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি খৈয়াছড়া ইউনিয়ন ছাত্রদলের সক্রিয় কর্মী বলে জানিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদল সভাপতি জাহিদুল আফসার জুয়েল। গত বুধবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়তাকিয়া বাইপাসে এক সড়ক দুর্ঘটনায় তিনি ধাক্কায় গুরুতর আহত হন। এরপর উদ্ধার করে তাকে চমেকে নিয়ে ভর্তি করা হয়।


আরো সংবাদ


premium cement