২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চবির ভর্তিযুদ্ধ শুরু : ভুয়া হেল্প ডেস্কে প্রতারিত ৭ পরীক্ষার্থী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শেষে ঝুঁকি নিয়ে শাটল ট্রেনের ছাদে শহরে ফিরছেন শিক্ষার্থীরা : আখতার হোসাইন -

দেশের অন্যতম উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার বিজ্ঞান অনুষদভুক্ত এ-ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হওয়া ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শেষ হবে আগামী ২৪ আগস্ট।
ক্যাম্পাস সূত্র জানিয়েছে, গতকাল মঙ্গলবার সকালে ও বিকেলে দুই শিফটে এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে এক হাজার ২১২ আসনের বিপরীতে ৫৪ হাজার ১০৬ জন পরীক্ষার্থী রয়েছেন। আসনপ্রতি প্রতিদ্বন্দ্বী ৪৫ জন ভর্তি পরীক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ১৭টি কেন্দ্র ও হাটহাজারী কলেজে অনুষ্ঠিত হয় প্রথম দিনের ভর্তি পরীক্ষা।
এদিকে ভর্তি পরীক্ষাকে ঘিরে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ছাড়া পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে শাটল ট্রেনের নতুন শিডিউল দেয়া হয়েছে।
ভুয়া হেল্প ডেস্ক বসিয়ে প্রতারণা
এদিকে ভুয়া হেল্প ডেস্ক বসিয়ে চবিতে ভর্তি পরীক্ষা দিতে আসা সাতজন শিক্ষার্থীর মোবাইল-ব্যাগসহ প্রয়োজনীয় জিনিসপত্র হাতিয়ে নিয়েছে একটি সঙ্ঘবদ্ধ চক্র।
ভুক্তভোগী শিক্ষার্থীরা জানায়, সমাজবিজ্ঞান অনুষদের পাশে ও শহীদ আব্দুর রব হলের সম্মুখে বেশ কয়েকজন যুবক টোকেন দিয়ে তাদের ব্যাগ ও মোবাইল জমা রাখে। পরীক্ষার্থীরা হেল্প ডেস্ক ও টোকেন দেখে বিশ্বাস করলেও পরীক্ষা শেষে বের হয়ে দেখেন জমা রাখা বুথ এবং লোকজন নেই। এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, কয়েকজন ভর্তি পরীক্ষার্থী প্রতারণার শিকার হয়েছে। আমরা পুলিশ প্রশাসনকে জানিয়েছি। সিসি ক্যামেরা দেখে অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement