২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
সিলেট-লন্ডন ফ্লাইটে বার্ডহিট

বিমানের কানাডাগামী ফ্লাইটে যান্ত্রিক ত্রুটি

-

কানাডার পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাত্র ৭৪ জন যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি নির্ধারিত সময়ের আড়াই ঘণ্টা বিলম্বে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে ওই ফ্লাইটটি ঢাকা থেকে ইস্তান্বুল যাওয়ার পর ইঞ্জিনে সমস্যা ধরা পড়ে। তার্কিশ প্রকৌশলীদের চেষ্টায় নির্ধারিত সময়ের পাঁচ ঘণ্টা পর অপর ক্যাপ্টেন সাজ্জাদ মাহমুদের নেতৃত্বে ফ্লাইটটি কানাডার উদ্দেশে ইস্তান্বুল বিমানবন্দর ত্যাগ করে।
গতকাল বিকেলে কানাডাগামী ফ্লাইটে যান্ত্রিক ত্রুটির প্রসঙ্গে জানতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সদ্য যোগ দেয়া ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো: যাহিদ হোসেনের সাথে যোগাযোগ করা হয়। কিন্তু তিনি টেলিফোন ধরেননি।
বলাকা ভবন সূত্রে জানা যায়, গত শনিবার রাত সাড়ে ৩টার দিকে ২৮৫ জন যাত্রী নিয়ে বিমানের কানাডাগামী পর সোমবার সকাল ৮টা থেকে ওই রুটের মিটার গেজ লাইন দিয়ে ট্রেন চলাচল শুরু হয়। তবে বেলা ৩টার দিকে ক্ষতিগ্রস্ত ব্রডগেজ লাইনের মেরামতকাজ শেষ হয়। তিনি জানান, চালকের দক্ষতার কারণে ট্রেনটি বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। এতে নিহতের কোনো ঘটনা ঘটেনি।
বাংলাদেশ রেলওয়ের ঢাকা ডিভিশনাল ম্যানেজার মো: সফিকুর রহমান জানান, এ ঘটনায় রেলওয়ের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো: খায়রুল কবিরকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো: রফিকুল ইসলাম জানান, রোববার রাতে ট্রেন দুর্ঘটনায় আহত ১৫ জনকে এ হাসপাতালে আনা হয়েছে। এদের মধ্যে ১২ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল ত্যাগ করেন। আহত দুই পুরুষ ও এক নারী হাসপাতালে ভর্তি রয়েছেন। তবে তারা শঙ্কামুক্ত।


আরো সংবাদ



premium cement