২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

বাবা-ছেলে এবং বন কর্মকর্তাসহ বিভিন্ন স্থানে নিহত ১০

-

দিনাজপুরের বোচাগঞ্জে বাবা ও ছেলে, পটুয়াখালীর কলাপাড়ায় এক বন কর্মকর্তাসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গতকাল ও তার আগের রাতে ১০ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় শিশু ও গৃহবধূসহ আরো অনেকে আহত হন।
দিনাজপুর সংবাদদাতা জানান, জেলার বোচাগঞ্জ উপজেলায় কাভার্ডভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী বাবা ও ছেলে নিহত হয়েছেন। গতকাল দুপুরে পীরগঞ্জ-সেতাবগঞ্জ সড়কের মাদরাসামোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- রাজশাহী জেলার তানোর উপজেলার পরিকুমার দাস (৩৮) ও তার ছেলে পার্থকুমার দাস (১২)।
স্থানীয়রা জানান, রাজশাহী থেকে গত বৃহস্পতিবার রাতে পরিকুমার তার ছেলেকে নিয়ে দিনাজপুরের বোচাগঞ্জে বোনের বাড়ি বেড়াতে আসেন। শুক্রবার দুপুরে বোনের বাড়ি থেকে তারা স্থানীয় দাসপাড়া মন্দিরে যাওয়ার পথে একটি কাভার্ডভ্যান তাদের পেছন থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই বাবা ও ছেলের মৃত্যু হয়।
বোচাগঞ্জ থানার ওসি (তদন্ত) মতিয়ার রহমান জানান, চালকসহ কাভার্ড ভ্যানটি আটক করা হয়েছে। নিহতের স্বজনদের আপত্তি না থাকায় পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।


কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা জানান, পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় দাঁড়িয়ে থাকা টমটমের সাথে মোটরসাইকেলের ধাক্কা লেগে আবদুস সালাম (৫৫) নামে এক বন কর্মকর্তা নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার আমতলী-কলাপাড়া মহাসড়কের ফোরলেন সংলগ্ন ঘরামী বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুস সালাম উপজেলার টিয়াখালী ইউনিয়নের চৌরাস্তা এলাকার বাসিন্দা। তার গ্রামের বাড়ি বাউফল উপজেলায়। তিনি আমতলী উপজেলা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।
পুলিশ জানায়, সন্ধ্যায় অফিস শেষে মোটরসাইকেলে কলাপাড়ায় ফেরার পথে তিনি দুর্ঘটনায় পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কলাপাড়া হাসপাতালে ও পরে বরিশাল সেবাচিম হাসপাতালে নিয়ে যান। সেখানে রাতে তিনি মারা যান।
সীতাকুণ্ড (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামের সীতাকুণ্ডে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে প্রাইভেটকারের ধাক্কা লেগে কারের চালক ফোরকান (৪২) ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এ ঘটনায় প্রাইভেটকারের আরো তিনজন আহত হন। গতকাল সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাড়বকুণ্ড বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত ফোরকানের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায়। আহতরা হলেন- শহিদুল্লাহ (৫৫), জাহানারা বেগম (৪৫) ও আরাফাত হোসেন। তাদের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায়।
হাইওয়ে পুলিশ জানায়, সীতাকুণ্ডের ফায়ার সার্ভিসের সদস্যরা হতাহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
খুলনা ব্যুরো ও তালা (সাতক্ষীরা) সংবাদদাতা জানান, খুলনায় গত বৃহস্পতিবার রাতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেলচালক মেজবাহ উদ্দীন জাহিন (২২) নিহত এবং আরোহী মাসুম বিল্লাহ গুরুতর আহত হয়েছেন। নগরীর হরিণটানা থানার গাজীর মার্কেটের সামনের এ দুর্ঘটনা ঘটে। নিহত জাহিন সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার নজরুল ইসলামের ছেলে। আহত মাসুম বিল্লাহকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হরিণটানা থানার ওসি ইমদাদুল হক জানান, লাশ উদ্ধার করা হয়েছে।
পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রাম-কক্সবাজার আরাকান সড়কের পটিয়া বাইপাসে বাসের ধাক্কায় জান্নাতুল নুর রিমা (১১) নামে এক কিশোরী নিহত হয়েছে। গতকাল সকালে ফারুকীপাড়া পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। নিহত রিমা উপজেলার কচুয়াই ইউনিয়নের ফারুকীপাড়া গ্রামের সরোয়ার উদ্দিনের মেয়ে।
পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশের উপপরিদর্শক আনিসুল ইসলাম জানান, মেয়েটি সড়ক পার হওয়ার সময় কক্সবাজারমুখী একটি চেয়ারকোচের ধাক্কায় গুরুতর আহত হন। তাকে স্থানীয়রা উদ্ধার করে পটিয়া হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


পাটগ্রাম (লালমনিরহাট) সংবাদদাতা জানান, লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় যাত্রীবাহী বাসের ধাক্কায় মোজাম্মেল হোসেন (৭০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের শস্যগুদাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মোজাম্মেল উপজেলার সিঙ্গিমারী গ্রামের বাসিন্দা।
প্রত্যক্ষদর্শীরা জানান, মোজাম্মেল উপজেলার দীঘিরহাটে বাজার থেকে ওই সড়ক পথে বাড়ি ফিরছিলেন। পথে মহাসড়কের শস্যগুদাম এলাকায় পৌঁছলে বুড়িমারী স্থলবন্দর থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস তাকে ধাক্কা দিলে তিনি সড়কের ওপর ছিটকে পড়েন এবং ঘটনাস্থলেই মারা যান।
হাতীবান্ধার বড়খাতা হাইওয়ে থানার ওসি জানান, বাসটি জব্দ করা হয়েছে।
গাজীপুর সংবাদদাতা জানান, সদরের মাজুখনা এলাকায় কাভার্ড ভ্যান চাপায় গতকাল সকালে আমজাদ হোসেন মোল্লা (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি গাজীপুরের পুবাইল থানার বসুগাঁও গ্রামের নুরুল ইসলামের ছেলে এবং গাজীপুর আদালতে মুহুরির কাজ করতেন।
পুলিশ জানায়, টঙ্গীগামী একটি ইজিবাইকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসকে পেছন থেকে ধাক্কা দিয়ে ছিটকে সড়কের ওপর পড়ে যান। একই সময়ে টঙ্গীগামী একটি কাভার্ড ভ্যানের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন তিনি।
চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা জানান, নিজ বাড়ির সামনের পাকা সড়কে দুই নাতনীকে নিয়ে হাঁটাহাঁটি করছিলেন নানা আহসান আলী (৬৫)। এ সময় নওগাঁগামী দ্রুতগতির একটি ট্রাকের ধাক্কায় এক নাতনী নিহত, আরেক নাতনী ও নানা গুরুতর আহত হয়েছেন। গতকাল সকালে জেলার নাচোল-আমনুরা সড়কের নেজামপুর দীঘিপাড়ায় এ সড়ক দুর্ঘটনা ঘটে।
পুলিশ জানায়, গুরুতর আহত তিনজনকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সিফা খাতুন (১১) নামে এক নাতনির মৃত্যু হয়। সে নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের মরা পুকুর গ্রামের মো: সেলিমের মেয়ে।
রংপুর সংবাদদাতা জানান, জেলার পীরগঞ্জে বালুবাহী ট্রাকচাপায় নুরজাহান বেগম (৩৬) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার মনখালী ইউনিয়নের জাফরপাড়ায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধ জনতা ট্রাকে আগুন ধরিয়ে চালককে গণপিটুনি দেয়।
নিহত নুরজাহান জাফরপাড়ার সাইফুল মিয়ার স্ত্রী। খবর পেয়ে পীরগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ট্রাকের আগুন নিয়ন্ত্রণে আনেন।
পুলিশ জানায়, মদনখালি-জাফরগঞ্জ সড়ক পথে হাঁটছিলেন নুরজাহান। এ সময় দ্রুতগতির বালুবাহী ট্রাকটি তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আগুনে ট্রাকের সামনের অংশ পুড়ে গেছে। চালককে আটক করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল