২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
গণ-অধিকার পরিষদের সমাবেশ

আ’লীগ ১২৫ বছরেও ক্ষমতায় আসবে না

-

আওয়ামী লীগ সরকারের পায়ের তলায় মাটি নেই। আগে একবার ক্ষমতা হারিয়ে ২৫ বছর ক্ষমতায় আসতে পারেনি। তারা এবার ক্ষমতাচ্যুত হলে ১২৫ বছরেও ক্ষমতায় আসতে পারবে না বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া। গতকাল শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে তিনি এসব মন্তব্য করেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল পল্টন মোড়, গুলিস্তান জিরো পয়েন্ট হয়ে কাকরাইল মোড় গিয়ে শেষ হয়।
গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, সরকার সবখানেই ষড়যন্ত্র করে। কিন্তু আমরা প্রকাশ্যে বলছি, আমরা এ সরকারের পতনের জন্য কাজ করছি। এ সরকারকে রাখলে শুধু সারা দেশের মানুষ বিপদে পড়বে। আর সময় নেই এই সরকারকে সরাতে হবে। আপনারা যদি ভাবেন আরো ছয় মাস, এক বছর রাখলে ক্ষতি কী? অনেক বড় বিপদ হবে। ১৪ বছর ধরে অদক্ষতা ও দুর্নীতি করে দেশের অনেক ক্ষতি করেছে। দেশ শ্রীলঙ্কার মতো অবস্থা হতে আর বেশি দিন বাকি নেই। সে রকম যদি হয়ে যায় তা হলে এ অবস্থা থেকে উত্তরণে ১৫-২০ বছর সময় লাগবে। তারা আইএমএফের ঋণ নিয়ে মিথ্যা কথা বলে, অবশ্য মিথ্যা কথা বলা মন্ত্রীদের অভ্যাস।
তিনি বলেন, এই সরকার আরো ক্ষমতায় থাকলে সামনের বছরে দেশের মানুষের দুর্ভোগ আরো ১০ গুণ বাড়বে। আমরা এমন একটা পদক্ষেপ নিতে চাই, যাতে এই দুষ্কৃতিকারী সরকার আর এ দেশে ক্ষমতায় আসতে না পরে। তারা আগে ক্ষমতার বাইরে ছিল ২৫ বছর। এবার ১২৫ বছরও তারা ক্ষমতায় আসতে পারবে না।
গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, বিরোধী দলের কর্মসূচি না থাকার কারণে আওয়ামী লীগ এখনো ক্ষমতায় টিকে আছে। তবে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবিতে সব বিরোধী দল এখন ঐক্যবদ্ধ। আর এই নির্বাচনের মাধ্যমে জনগণের অধিকার প্রতিষ্ঠিত হবে। তিনি বলেন, সভা সমাবেশের অধিকার দিতে হবে, আটক আলেম-ওলামদের মুক্তি দিতে হবে। জিনিসপত্রের মূল্য বৃদ্ধি করা যাবে না। এই সরকার যেখানেই বাধা দেবে সেখানেই লড়াই হবে।
নুর বলেন, এই সরকার যদি আমাদের আর মামলা দেয় তা হলে আমরা আইনগত নয়, রাজনৈতিকভাবেই প্রতিরোধ করব। আমি প্রতিটি রাজনৈতিক দলকে বলব, এই সরকারের মামলার ফাঁদে পরে আদালতের বারান্দায় ঘুরে আর জুতা ক্ষয় করা যাবে না। রাজপথে এই জালিমদের পতন ঘটিয়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেই আমরা দেশের মানুষের রাষ্ট্র ফিরিয়ে আনব। আর সে দিনই আমরা আদালতে যাবো, তার আগে নয়।
যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন, নুরুল হক নুরকে গ্রেফতার করা হলে বাংলাদেশের মানুষ মেনে নেবে না। সরকার পতনের দাবিতে রাজপথে মানুষের ঢল নামবে। আর সে ঢলে উন্নয়নের নৌকা ডুবে যাবে।
যুগ্ম আহ্বায়ক আবু হানিফ বলেন, এই সরকার আবারো এক-এগারোর মতো পরিস্থিতি তৈরি করতে চাচ্ছে। কিন্তু সেই সুযোগ গণ অধিকার পরিষদ দেবে না।
সমাবেশে আরো বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, সাদ্দাম হোসেন, যুগ্ম সদস্য সচিব আব্দুজ জাহের, তারেক রহমান, তামান্না ফেরদৌস শিখা, ফাতেমা তাসনিম প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement