১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনা

১৫ দিনেও প্রতিবেদন দিতে পারেনি তদন্ত কমিটি

-

চট্টগ্রামের মিরসরাই উপজেলার খৈয়াছড়া এলাকায় লেভেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় ১৩ মাইক্রোযাত্রী নিহতের ঘটনায় গঠিত তদন্ত কমিটি ১৫ দিনেও তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি। ঘটনার দিন গত ২৯ জুলাই দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল।
দুর্ঘটনার দিন গঠিত দু’টি তদন্ত কমিটি করে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছিলেন সংশ্লিষ্টরা। পূর্ব রেলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আরমান হোসেনকে প্রধান করে একটি ও বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনসার আলীকে প্রধান করে আরেকটি কমিটি গঠন করা হয়। কমিটি দু’টিতে চারজন করে সদস্য রাখা হয়েছে। এরপর তারা বৃহৎ তদন্তের স্বার্থে আরো এক সপ্তাহ সময় বাড়ান। কিন্তু ঘটনার ১৫ দিন অতিবাহিত হওয়ার পরও এখনো রিপোর্ট দিতে পারেনি গঠিত তদন্ত কমিটি।
রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো: জাহাঙ্গীর হোসেন গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় মুঠোফোনে বলেন, তদন্ত রিপোর্ট এখনো হাতে আসেনি। সময়তো শেষ হয়ে গেছে, এখনো তারা রিপোর্ট জমা দেয়নি। হয়তো এই সপ্তাহের শুরুতে তদন্ত রিপোর্ট জমা দেবে। সময় ক্ষেপণের কারণ জানতে চাইলে তিনি বলেন, রেলওয়েতে নিয়োগ ছিল তো, ওরা বিভিন্ন জায়গায় গেল, এজন্য হয়তো নির্দিষ্ট সময়ের মধ্যে রিপোর্ট দেয়া সম্ভব হয়নি।
২৯ জুলাই দুপুরে মিরসরাই উপজেলার খৈয়াছড়া রেললাইনে উঠে পড়া পর্যটকবাহী একটি মাইক্রোবাসকে ঢাকা থেকে চট্টগ্রামমুখী মহানগর প্রভাতী এক্সপ্রেস ট্রেন ধাক্কা দিয়ে টেনে হিঁচড়ে এক কিলোমিটার দূরে নিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ১১জন মারা যান। পরে মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরো দুইজন। দুর্ঘটনার সময় দায়িত্বরত গেটকিপার সাদ্দাম হোসেন ঘটনাস্থলে ছিলেন না। গেটবারও ফেলা ছিল না বলে তিনি এরই মধ্যে পুলিশের কাছে স্বীকার করেছেন। ঘটনার কয়েক ঘণ্টা পরই গেটকিপার সাদ্দাম গ্রেফতার হয়ে এখন কারাগারে রয়েছেন।
দুর্ঘটনায় নিহত ১৩ জনের সবাই মাইক্রোবাসের আরোহী ছিলেন। তাদের সবাই হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের খন্দকিয়া ও আশপাশের গ্রামের বাসিন্দা। এদের মধ্যে ১১ জন বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র। খন্দকিয়া যুগীরহাট এলাকার আরএনজে কোচিং সেন্টারের এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেয়া বিদায়ী শিক্ষার্থীদের নিয়ে চার শিক্ষক পিকনিকের উদ্দেশে খৈয়াছড়া এলাকায় বেড়াতে গিয়েছিলেন।

 


আরো সংবাদ



premium cement
দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি উজিরপুরে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ১

সকল