২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

হেলিকপ্টারে পুল-আপ

-

শরীরচর্চা যেমন স্বাস্থ্য ভালো রাখে তেমনি আকর্ষণীয় ফিগার। বিশেষ করে পুরুষরা বেশি ঝুঁকছেন শরীরচর্চার দিকে। তবে এবার নেদারল্যান্ডসের দুই যুবক হেলিকপ্টারে পুল-আপ করে বিশ্বরেকর্ড করেছেন। স্ট্যান ব্রাউনি ও আরজেন আলবার্স দু’জন ইউটিউবার। নিজেদের ইউটিউব চ্যানেলে শরীরচর্চার বিভিন্ন নির্দেশিকাও দিয়ে থাকেন তারা।
তবে হেলিকপ্টারে ঝুলে পুল-আপ দিয়ে বিশ্বরেকর্ডের কথা ভাবেননি কেউ। গত ৬ জুলাই হেলিকপ্টার যে ট্রেডের ওপর দাঁড়িয়ে থাকে, সেই ট্রেডে ঝুলে পুল-আপ দিয়েছেন স্ট্যান ব্রাউনি ও আরজেন আলবার্স। এদিন বেলজিয়ামের হোয়েভেনেন এয়ারফিল্ডে যান তারা। সেখানে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষকে আমন্ত্রণ জানিয়েছিলেন। এ ঘটনার পুরো ভিডিও যেমন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ করা হয়েছে। আবার ব্রাউনির চ্যানেল থেকেও প্রকাশ করা হয়েছে সেই বিশ্বরেকর্ডের ভিডিও।
ভিডিওতে দেখা যায়, একটি হেলিকপ্টার যখন উড়তে শুরু করে, তখন সেটির ট্রেডে ঝুলে পড়েন স্ট্যান। প্রথম চেষ্টায় ব্যর্থ হন তিনি। এরপর হেলিকপ্টারে ঝুলে পড়েন আরজেন। ঝুলন্ত অবস্থায় ১ মিনিটে ২৪টি পুল-আপ দিতে সমর্থ হন তিনি। এর মধ্য দিয়ে আগের রেকর্ড ভেঙে ফেলেন আরজেন।
এর আগের রেকর্ডটি ছিল আর্মেনিয়ার রোমান সাহরাডিয়ান নামের একজনের। তিনি হেলিকপ্টারে ঝুলে ২৩টি পুল-আপ দিতে পেরেছিলেন। আরজেন রেকর্ড স্পর্শ করার পর আরেক দফা চেষ্টা চালানোর সিদ্ধান্ত নেন স্ট্যান। এ যাত্রায় আর ব্যর্থ হননি স্ট্যান। এবার ১ মিনিটে ২৫টি পুল-আপ দিতে সমর্থন হন তিনি। এ রেকর্ড করতে ১৫ দিন সময় নিয়েছেন তিনি। বিশ্বরেকর্ডের জন্য মানুষ কতই না পাগলামি করেন। যার আবারও প্রমাণ দিলেন এই দুই যুবক। নেটিজেনরা সাধুবাদ জানানোর পাশপাশি কিছুটা ক্ষুব্ধও হয়েছেন। কেননা এটি ছিল খুবই বিপজ্জনক। তবে এই সাহসী কাজের জন্য এখন সোস্যাল মিডিয়ায় ভাইরাল ব্রাউনি ও আরজেন। ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement