১৪ আগস্ট ২০২২
`

দিনাজপুরে মা-মেয়েসহ বিভিন্ন স্থানে নিহত ৮

-

ঈদের ছুটিতে সপরিবারে বাড়ি যাওয়ার পথে মোটরসাইকেল দুর্ঘটনায় একই পরিবারের মা-মেয়ে নিহত ও বাবা-ছেলে আহত হয়েছেন। এ ছাড়া দেশের অন্যান্য স্থানে সড়ক দুর্ঘটনায় আওয়ামী লীগ নেতাসহ নিহত হয়েছেন আরো ছয়জন।
দিনাজপুর সংবাদদাতা জানান, ঈদের ছুটিতে মোটরসাইকেলে সপরিবারে বাড়ি যাওয়ার পথে তেলবাহী একটি ট্যাঙ্ক লরির ধাক্কায় মা-মেয়ে নিহত হয়েছেন। এ সময় বাবা-ছেলে আহত হন। গতকাল ভোরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ বিরল উপজেলার তেঘরা দারুল হাদিস সালাফিয়্যাহ মাদরাসার প্রধান শিক্ষক মোহাম্মদ হোসাইনের স্ত্রী বিউটি আক্তার (৩৫) ও তার মেয়ে ফাহিমা আক্তার (১৩)। তাদের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার পাঁচটিকরি গ্রামে।
প্রত্যক্ষদর্শীরা জানান, পরিবারের সাথে ঈদ করতে সকালে স্ত্রী, ছেলে ও মেয়েকে নিয়ে মোটরসাইকেলে দিনাজপুর থেকে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন মোহাম্মদ হোসাইন। পথে ঘটনাস্থলে পেছন থেকে তেলবাহী ট্যাঙ্কলরি তাদের মোটরসাইকেলকে ধাক্কা দিলে পুরো পরিবারটি দুর্ঘটনায় পড়ে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। নিহতদের লাশ হাসপাতালের মর্গে রাখা এবং আহত বাবা ও ছেলেকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দিনাজপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান জানান, এ ঘটনায় একটি ইউডি মামলা হয়েছে।
নাজিরপুর (পিরোজপুর) থেকে সংবাদদাতা জানান, পিরোজপুর-গোপালগঞ্জ মহাসড়কের শৈলদাহ বাজারের কাছে গতকাল দুপুরে যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী আব্দুল্লাহ আল-মামুন (৩২) নামে এক আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত হয়েছেন। নিহত আব্দুল্লাহ আল-মামুন নাজিরপুরের শাঁখারীকাঠি ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের কাইয়ুম মোল্লার ছেলে। তিনি উপজেলার শাঁখারীকাঠি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছিলেন।
নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো: মোস্তাফিজুর রহমান রঞ্জু জানান, দুপুরে তার নানা বাড়ি বাঁশবাড়িয়া থেকে মোটরসাইকেলে নাজিরপুর আসার সময় শৈলদাহ বাজারের কাছে পরিবহনের সাথে ধাক্কা লেগে মারাত্মক আহত হন তিনি। তাকে উদ্ধার করে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। নাজিরপুর থানার ওসি মো: হুমায়ুন কবির জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।
বগুড়া অফিস জানায়, শহরের শাকপালা এলাকায় গতকাল দুপুরে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহতের পরিচয় জানাতে পারেনি পুলিশ। তার বয়স আনুমানিক ৩৫ বছর। এ ঘটনায় সেনাবাহিনী ও বিজিবির চার সদস্যসহ ১০ জন গুরুতর আহত হন।
শাজাহানপুর থানার কৈগাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর সৈকত হাসান জানান, রংপুর থেকে বরিশালগামী একটি যাত্রীবাহী কোচ দুপুরে ঘটনাস্থলে একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই এক ব্যক্তি মারা যান।
সিলেট ব্যুরো জানায়, হবিগঞ্জের বানিয়াচং আঞ্চলিক সড়কের রতœা বাজারের কাছে গতকাল সকালে সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও আরো দুইজন আহত হয়েছেন। নিহতের নাম রাহেল মিয়া (২০)। তিনি আজমিরীগঞ্জ উপজেলার নগর গ্রামের আব্দুল কুদ্দুছ মিয়ার ছেলে।
বানিয়াচং থানার ওসি মো: এমরান হোসেন জানান, হবিগঞ্জ থেকে বানিয়াচংগামী একটি ট্রাকের সাথে বিপরীত দিক থেকে আসা মাছ বোঝাই একটি টমটমের মুখোমুখি সংঘর্ষ হলে টমটম চালক রাহেল নিহত হন।
ফকিরহাট (বাগেরহাট) সংবাদদাতা জানান, খুলনা-মাওয়া মহাসড়কে বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার পালেরহাটে গতকাল সকালে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শেখ আবু আহাদ (২৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত আহাদ রামপালের ফয়লা এলাকার শওকত শেখের ছেলে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, খুলনা থেকে ছেড়ে আসা গ্যাস বোঝাই একটি ট্রাক মোল্লাহাটের দিকে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেল আরোহীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন আহাদ শেখ। মোল্লাহাট হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ শেখ আবুল হাসান জানান, দুর্ঘটনার পর পুলিশ মহাসড়কে যান চলাচল নিয়ন্ত্রণে আনে এবং ঘাতক ট্রাকটি জব্দ করে।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় গত মঙ্গলবার রাতে হরিণটানা থানা ক্রসিং পার হওয়ার সময় সড়ক দুর্ঘটনায় ইউসুফ হোসেন (৫৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি নগরীর স্যার ইকবাল রোডের বাসিন্দা এবং বড়বাজারের ব্যবসায়ী ছিলেন।
লবণচরা থানার ওসি মো: এনামুল হক জানান, রাস্তা পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে তিনি ছিটকে পড়ে যান। স্থানীয়রা তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে ডাক্তার মৃত ঘোষণা করেন।
নওগাঁ ও মহাদেবপুর সংবাদদাতা জানান, নওগাঁর মহাদেবপুরের তেরমাইল মোড় নামক স্থানে ট্রাক্টরের ধাক্কায় গত মঙ্গলবার রাতে আমবাহী পিকআপ চালকের সহকারী আল আমিন (১৭) নামে এক কিশোর নিহত হয়েছে। নিহত আল আমিন ঢাকা মোহাম্মদপুর এলাকার বাসিন্দা।
মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, নওগাঁর সাপাহার উপজেলা থেকে আম নিয়ে পিকআপটি ঢাকা যাওয়ার পথে ট্রাক্টরটিকে ওভারটেক করতে গিয়ে ধাক্কা লেগে উল্টে যায়। এ সময় আল আমিন পিকআপের নিচে চাপা পড়ে।
নওহাটা মোড় পুলিশ ফাঁড়ির এসআই জিয়াউর রহমান সঙ্গীয় পুলিশ ফোর্সসহ দুর্ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহযোগিতায় পিকআপের নিচে চাপাপড়া আল আমিনকে উদ্ধার করে মহাদেবপুর হাসপাতালে পাঠালে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনাকবলিত ট্রাক্টর ও পিকআপ পুলিশ জব্দ করেছে।

 


আরো সংবাদ


premium cement