১৪ আগস্ট ২০২২
`

বন্যার ক্ষতি ঠেকাতে সিলেটের অমলশীদ ডাইকের ভাঙন রোধে পদক্ষেপ নিন : ডা: শফিকুর রহমান

-

বিগত সময়ে ভেঙে ক্ষতিগ্রস্ত হওয়া সিলেটের জকিগঞ্জ উপজেলার অমলশীদ ডাইক এলাকা পরিদর্শন করেছেন জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান। বরাক মোহনায় সুরমা কুশিয়ারা উৎসস্থলে ত্রিগাংগের অমলশীদ ডাইক এলাকা পরিদর্শনকালে তিনি বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেটের বিপুল এলাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে অমলশীদ ডাইক ভেঙে যাওয়ায় জকিগঞ্জ ও তৎপার্শ্ববর্তী অনেক এলাকা প্লাবিত হয়ে যায়। হাজার হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়ে। এর প্রভাব জেলার অন্যান্য উপজেলায় পড়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ ব্যাপারে একটু সচেতন হলে ডাইকটির ভাঙন রোধ করা যেত। সিলেট বন্যাপ্রবণ এলাকা। পার্শ্ববর্তী দেশ থেকে আসা পাহাড়ি ঢলের কারণে বারবার বন্যা সৃষ্টি হয়। এ ক্ষেত্রে অমলশীদ ডাইকের বাঁধ শক্তিশালী করার বিকল্প নেই। এ ব্যাপারে সরকারকেই কার্যকর পদক্ষেপ নিতে হবে।
এ সময় উপস্থিত ছিলেনÑ জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ শাহাব উদ্দিন, সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সিলেট মহানগরী আমির মুহাম্মদ ফখরুল ইসলাম, সিলেট জেলা উত্তরের আমির হাফিজ আনোয়ার হোসাইন খান, জিয়ানগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীপুত্র মাসুদ সাঈদী, সিলেট জেলা উত্তরের নায়েবে আমির মাওলানা সৈয়দ ফয়জুল্লাহ বাহার, সেক্রেটারি ও জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ জয়নাল আবেদীন, সহকারী সেক্রেটারি মাওলানা ইসলাম উদ্দিন প্রমুখ।
ঢাকা দক্ষিণে শ্রমজীবীদের মধ্যে রিকশা-ভ্যানগাড়ি বিতরণ : জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল গতকাল বুধবার রাজধানীর কদমতলী এলাকার শ্রমজীবী মানুষের মধ্যে রিকশা ও ভ্যানগাড়ি বিতরণ করেন। আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে আয় বৃদ্ধিকারী উপকরণ হিসেবে ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে এসব রিকশা ও ভ্যানগাড়ি বিতরণ করা হয়। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি মু: দেলাওয়ার হোসেনের পরিচালনায় রিকশা ও ভ্যানগাড়ি বিতরণের সময় আরো উপস্থিত ছিলেনÑ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ:সাধারণ সম্পাদক ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আব্দুস সালাম, ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদ সদস্য মো: হাফিজুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহীন আহমদ খান, কবিরুল ইসলাম, শ্রমিকনেতা নজরুল ইসলাম, মো: সোহেল রানা মিঠুসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। নূরুল ইসলাম বুলবুল বলেন, নানা প্রতিকূলতার মধ্যেও জামায়াতে ইসলামী দেশের কল্যাণ ও আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য শ্রমজীবী মানুষকে সার্বিক সহযোগিতা প্রদান করছে। আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টির জন্য আমরা শুধু শ্রমজীবী মানুষই নয়; বরং সমাজের সব পর্যায়ের অসহায় ও বঞ্চিত মানুষের পাশে থেকে তাদেরকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছি।
ঢাকা উত্তরে খাদ্যসামগ্রী বিতরণ : জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের বনানী থানার উদ্যোগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গরিব ও অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, জামায়াতে ইসলামী আল্লাহর দেয়া নির্দেশনা এবং রাসূল সা: অনুসৃত আদর্শের ভিত্তিতে আর্তমানবতার মুক্তির জন্য অবিরাম কাজ করে যাচ্ছে। আর ইসলাম ভ্রাতৃত্বের শিক্ষা দেয়। অসহায়-অসচ্ছল মানুষের সেবায় এগিয়ে আসা ইসলামে ইবাদত হিসেবে গণ্য করা হয়। সে দায়বদ্ধতা থেকেই ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য আমরা আপনাদের পাশে এসে দাঁড়িয়েছি।
রাজধানীর একটি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বনানী থানা আমির মিজানুর রহমান খানের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা আব্দুর রাফির পরিচালনায় বিশেষ অতিথি ছিলেনÑ কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি ডা: ফখরুদ্দীন মানিক। উপস্থিত ছিলেন জামায়াত নেতা মাওলানা মোকাররাম হোসাইন, আনোয়ার এলাহী ও মো: সাইফুল ইসলাম প্রমুখ।


আরো সংবাদ


premium cement