১৩ আগস্ট ২০২২
`

রংপুরে ট্রাকচাপায় শিশু ও নারীসহ ৫ জন নিহত

অন্যান্য স্থানে নিহত আরো ৩ জন
-

রংপুর সরেয়ারতল এলাকায় মালবাহী ট্রাকচাপায় অটোরিকশার পাঁচযাত্রী নিহত হয়েছেন। এ ছাড়া দেশের অন্যান্য স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হন আরো তিনজন। এসব দুর্ঘটনায় অন্তত ১৩জন আহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
রংপুর অফিস জানায়, জেলার মাহিগঞ্জ-পীরগাছা সড়কের সরেয়ারতল এলাকায় গতকাল দুপুরে দ্রুতগতির একটি মালবাহী ট্রাকের নিচে চাপা পড়ে শিশু ও নারীসহ অটোরিকশার পাঁচ যাত্রী নিহত হয়েছেন। নিহতরা হলেন, অটোরিকশা চালক রাজা মিয়া (৪৬), জান্নাতুল মাওয়া (৪), গীতা রানী (৬০) ও শাহজাহান মিয়া (৫৫)। অপর একজনের নাম পরিচয় জানা যায়নি। অটোরিকশায় আট যাত্রী ছিলেন। গুরুতর আহত অপর তিন যাত্রী বর্তমানে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
চিকিৎসকের বরাত দিয়ে পাঁচজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মাসুদ উল আলম। তিনি জানান, দ্রুতগতিতে ছুটে আসা মালবাহী ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই অটোরিকশার আট যাত্রীর দু’জন মারা যান। আহত ছয়জনকে হাসপাতালে নেয়ার দুই ঘণ্টা পর চিকিৎসাধীন অবস্থায় আরো তিনজনের মৃত্যু হয়।
স্থানীয়রা জানান, পীরগাছা থেকে আটজন যাত্রী নিয়ে অটোরিকশাটি রংপুর সদরের দিকে যাচ্ছিল। পথে ঘটনাস্থলে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির একটি ডাম্পট্রাকের সাথে ধাক্কা লেগে অটোরিকশাটি দুর্ঘটনায় পড়ে। রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, ঘাতক ট্রাক ও চালককে আটক করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
মানিকগঞ্জ সংবাদদাতা জানান, ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ সদর উপজেলার তরা সেতুর কাছে সড়ক দুর্ঘটনায় আশিকুর রহমান গাজী (২৮) নামে একজন নিহত হয়েছেন। নিহত আশিকুর রহমানের বাড়ি রাজবাড়ী সদর উপজেলার পাচুরিয়া গ্রামে। তার বাবার নাম জয়নাল গাজী।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল সকালে ঢাকার গাবতলী থেকে ছেড়ে আসা সেলফি পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে ঘটনাস্থলে বিপরীত দিক থেকে আসা পণ্যবাহী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই বাসের যাত্রী আশিকুর নিহত হন। এ ঘটনায় বাসের যাত্রীসহ আরো অন্তত ১০ জন আহত হন।
খবর পেয়ে ফায়ার সার্ভিস, গোলড়া হাইওয়ে থানা-পুলিশ, মানিকগঞ্জ সদর থানা-পুলিশ ও জেলা ট্রাফিক পুলিশ সদস্যরা উদ্ধার তৎপরতা চালায়। হতাহত ব্যক্তিদের উদ্ধার করে জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলের উভয়পাশে অন্তত ছয় কিলোমিটার এলাকাজুড়ে যানজট সৃষ্টি হয়। পরে দুপুর ১২টার দিকে হাইওয়ে পুলিশ দুর্ঘটনাকবলিত বাস ও ট্রাক সরিয়ে নিলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের গফরগাঁও উপজেলার লংগাইর ইউনিয়নের কাঁজা-গোলাবাড়ি সড়ক পথে শুক্কুরী বেগম (৬৫) নামে এক বৃদ্ধা গত সোমবার সন্ধ্যায় হেঁটে যাওয়ার সময় পেছন থেকে একটি ট্রাক এসে তাকে চাপা দিয়ে চলে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান তিনি। শুক্কুরী বেগম গোলাবাড়ি গ্রামের রশীদ দপ্তরীর স্ত্রী।
আমতলী (বরগুনা) সংবাদদাতা জানান, আমতলী উপজেলার তালতলীর জলাভাঙ্গা গ্রামের সড়কপথে হেঁটে চলার সময় গত সোমবার সন্ধ্যায় অটোরিকশার ধাক্কায় মো: সোহাগ আহম্মেদ শেখ নামে আইসোটেক তাপবিদ্যুৎ কেন্দ্রের এক শ্রমিক নিহত হয়েছেন। নিহত সোহাগ খুলনার তেরখাদা উপজেলার উত্তর মোকামপুর গ্রামের মো: জাহাঙ্গির শেখের ছেলে।
গরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান জানান, পরিবারের দাবীর প্রেক্ষিতে লাশ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে। ঘাতক অটোরিকশাটি জব্দ করা হয়েছে।


আরো সংবাদ


premium cement