১১ আগস্ট ২০২২
`

নাটোরে তিনজন ও নোয়াখালীতে দুইজনসহ বিভিন্ন স্থানে নিহত ১০

-

নাটোরের সিংড়া ও লালপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। নোয়াখালীতে অটোরিকশার যাত্রী নারীসহ দুইজন নিহত হয়েছেন। এ ছাড়া দেশের অন্যান্য স্থানে নিহত হন আরো পাঁচজন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো কমপক্ষে ১২ জন।
সিংড়া ও লালপুর (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরে দু’টি পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। নিহতরা হলেনÑ সিংড়া উপজেলার বিয়াস গ্রামের আইনুল হকের ছেলে আবদুল আজিজ (৩০), পাটুরিয়া গ্রামের জোফিল উদ্দিনের ছেলে আবদুল কুদ্দুস (৪২) ও লালপুর উপজেলার লালপুর ইউনিয়নের ফজলুর ছেলে আওলাদ (১৮)।
সিংড়া থানার ওসি নুর এ আলম সিদ্দিকী জানান, বগুড়াগামী পণ্যবোঝাই একটি পিকআপ ঘটনাস্থলে বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই ইজিবাইকচালক আবদুল আজিজ মারা যান এবং আহত হন ইজিবাইকের চার যাত্রী। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে আবদুল কুদ্দুস নামে আহতদের একজনের অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজে (রামেক) হাসপাতালে পাঠানো হয়। রামেক হাসপাতালে মারা যান কুদ্দুস। আহত অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।
অপর দিকে লালপুর থানার ওসি মনোয়ারুজ্জামান জানান, গত রোববার রাতে উপজেলার চংধুপইল ইউনিয়নের চাঁনপুর এলাকায় মাটিবোঝাই ট্রাক্টর রাস্তায় ওঠার সময় উল্টে গেলে তিনজন গুরুতর আহত হন। এলাকাবাসী তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক ট্রাক্টরের হেলপার আওলাদ হোসেনকে মৃত ঘোষণা করেন। এ সময় ড্রাইভার হারুনকে সেখানেই ভর্তি রাখলেও রয়েল নামে আহত অপরজনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।
নোয়াখালী অফিস জানায়, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরফকিরা ইউনিয়নের বিজয় নগরে গতকাল বিকেলে পিকআপের ধাক্কায় ব্যাটারি চালিত অটোরিকশার দুই যাত্রী নিহত ও অটোরিকশা চালক মামুন (৪৫) গুরুত্বর আহত হয়েছেন। নিহতরা হলেনÑ কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের আবদুল মান্নানের ছেলে গরুব্যবসায়ী জালাল উদ্দিন মিলন (৪৮) ও কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়নের বাদামতলী এলাকার আলী সওদাগরের স্ত্রী লিলি বেগম (৩৫)।
স্থানীয় সূত্র জানায়, উপজেলার মুছাপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকা থেকে একটি পিকআপভ্যান সোনাপুরের দিকে যাওয়ার পথে ঘটনাস্থলে যাত্রীবাহী একটি অটোরিকশাকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মিলনের মৃত্যু হয়। গুরুতর আহত লিলি বেগম ও অটোচালক মামুনকে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক লিলি বেগমকে মৃত বলে ঘোষণা করেন।
কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) এস এম মিজানুর রহমান জানান, স্থানীয়রা পিকআপ চালককে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।
দামুড়হুদা (চুয়াডাঙ্গা) সংবাদদাতা জানান, উপজেলার দেউলির মোড়ে গতকাল দুপুরে গরুবোঝাই ট্রাকচাপায় জান্নাতুল নামে তিন বছরের এক শিশু নিহত হয়েছে। নিহত জান্নাতুল মাওয়া দর্শনা পৌর এলাকার জয়নগর গ্রামের মিঠু মিয়ার মেয়ে।
স্থানীয়রা জানান, দৈউলি গ্রামের নবীর মিয়ার নাতনী জান্নাতুল তার নানীর সাথে দোকানে সদাই কিনতে যাওয়ার সময় সড়কের পাশে দাঁড়িয়ে ছিল। হঠাৎ করে কার্পাসডাঙ্গা থেকে আসা একটি গরুবোঝায় ট্রাক শিশুটিকে চাপা দিয়ে চলে যায়। স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে দামুড়হুদা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
দামুড়হুদা মডেল থানার ওসি ফেরদৌস ওয়াহিদ জানান, ট্রাকচালক বেলাল হোসেনকে আটক, ট্রাকটি জব্দ এবং শিশুটির লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন।
নারায়ণগঞ্জ সংবাদদাতা জানান, জেলার সিদ্ধিরগঞ্জে আদমজী-চাষাঢ়া সড়কের আশরাফ আলী ফিলিং স্টেশনের সামনে গতকাল বিকেলে পিকআপের ধাক্কায় আলমাছ বেপারী (৪০) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় তার দুলাভাই ভুট্টু (৫০) আহত হন। তাকে খানপুর হাসপাতালে নেয়া হয়েছে। নিহত আলমাছ নাটোরের সিংগাইরের কালিনগর এলাকার মৃত খালেক ব্যাপারির ছেলে।
পুলিশ সূত্র জানায়, মোটরসাইকেলে চালকসহ তারা তিনজন ভুইগড় থেকে সিদ্ধিরগঞ্জ আইয়ুব নগরের গরুর হাট দেখতে যাচ্ছিলেন। এ সময় দ্রুতগতির পিকআপের ধাক্কায় আলমাছ মোটরসাইকেল থেকে পড়ে গেলে ঘটনাস্থলেই তিনি মারা যান।
সিদ্ধিরগঞ্জ (ওসি) মশিউর রহমান জানান, ঘটনাস্থল থেকে পিকআপটি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।
ঈশ্বরদী সংবাদদাতা জানান, জয়নগরের ছলিমপুর ইউনিয়ন পরিষদের সামনে গতকাল দুপুরে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগতির এক মোটরসাইকেলের ধাক্কায় আকলিমা বেগম (৫৫) নামে এক নারী নিহত হয়েছেন। নিহত আকলিমা কোলেরকান্দি গ্রামের মৃত আসাদ প্রামাণিকের স্ত্রী।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থল থেকে আকলিমা বেগমকে উদ্ধার করে ঈশ্বরদী সদর হাসপাতালে নেয়ার পথে আকলিমা মারা যান।
ঈশ্বরদী থানার ওসি অরবিন্দ সরকার জানান, কারো কোন অভিযোগ না থাকায় লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
বগুড়া অফিস জানায়, বগুড়া-নওগাঁ মহাসড়কের কাহালু উপজেলার বীরকেদার এলাকায় গতকাল সকালে দাঁড় করিয়ে রাখা একটি ট্রাককে সামনের দিক থেকে আরেকটি ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলেই আজিদ (২৭) নামে দাঁড় করিয়ে রাখা ট্রাকের হেলপার নিহত হয়েছেন। নিহত আজিদ নওগাঁ সদর উপজেলার লক্ষণপুরের মো: সিদ্দিকের ছেলে।
কাহালু থানার এসআই নাজমুল জানান, দাঁড় করিয়ে রাখা ট্রাকে বসে ছিলেন আজিদ। ছুটে আসা ট্রাকের ধাক্কায় তার ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেলে ট্রাকের ভেতরেই আজিদ মারা যান।
ওসমানীনগর (সিলেট) সংবাদদাতা জানান, সিলেটের ওসমানীনগরে গতকাল দুপুরে মালবাহী ট্রাক উল্টে গেলে সাজিদ আলী (৩৫) নামের এক ব্যবসায়ী নিহত এবং অপর চারজন আহত হয়েছেন। নিহত সাজিদ আলী হবিগঞ্জের বাহুবল এলাকার নোয়াই গ্রামের বাসিন্দা।
সিলেট-ঢাকা মহাসড়কের সাদিপুর ভাঙারবাজার নামক স্থানে হবিগঞ্জ যাত্রীবাহী একটি বাসকে অভারটেকিং করতে গিয়ে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে উল্টে যায়। এ সময় ট্রাকে থাকা কয়েকজন সবজি ব্যবসায়ী রাস্তায় ছিটকে পড়লে ঘটনাস্থলেই সাজিদ মারা যান।
শেরপুর হাইওয়ে থানার ওসি পরিমল দেব জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য এবং আহতদের চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা মহাসড়ক অবরোধ করে রাখলে পুলিশ ১ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক করে।


আরো সংবাদ


premium cement