১২ আগস্ট ২০২২
`

পিরোজপুরে ২ জনসহ বিভিন্ন স্থানে নিহত ১০

-

পিরোজপুরের মঠবাড়িয়ায় দুই গরু ব্যবসায়ীসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হন আরো ১৩ জন।
পিরোজপুর সংবাদদাতা জানান, পিরোজপুর-মঠবাড়িয়া সড়কের তুষখালী কলেজের সামনে গতকাল দুপুরে বাসের ধাক্কায় দুই গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ জাহাঙ্গীর হোসেন (৫৩) ও হিরু সিকদার (৫০)। জাহাঙ্গীর উপজেলার উত্তর সোনাখালী এলাকার নয়ন মিয়া ফকিরের ছেলে। হিরু সিকদার একই এলাকার আজিজ সিকদারের ছেলে।
পুলিশ ও স্থানীয়রা জানান, পাথরঘাটাগামী বনফুল পরিবহনের বাসটি পেছন থেকে গারুবোঝাই একটি ট্রলিকে ধাক্কা দিলে ট্রলির চারজন গরু ব্যবসায়ী ছিটকে সড়কে পড়ে যান। স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় তাদেরকে উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করেন। অন্য দু’জনকে হাসপাতলে চিকিৎসা দেয়া হচ্ছে। মঠবাড়িয়া থানার ওসি মুহা: নুরুল ইসলাম বাদল জানান, বাসটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।
শরীয়তপুর সংবাদদাতা জানান, পদ্মা সেতু দেখতে গিয়ে জাজিরা প্রান্তে নাওডোবা টোল প্লাজার কাছে ন্যাশনাল ব্যাংকের সামনে গতকাল বিকেলে যাত্রীবাহী বাসের ধাক্কায় আবদুল হক মোল্লা (৬০) নামে মাইক্রোবাসের এক যাত্রী নিহত এবং আরো অন্তত পাঁচ ব্যক্তি আহত হয়েছেন। নিহত আবদুল হক কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার আগানগর ইউনিয়নের চাগাইয়া গ্রামের তোতা মিয়ার ছেলে। এ ঘটনায় আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
মাইক্রোবাস যাত্রী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে কিশোরগঞ্জ থেকে পদ্মা সেতু দেখার জন্য একটি মাইক্রোবাস ভাড়া করে আবদুল হকসহ আহতরা পদ্মা সেতুতে আসেন। তারা সেতুর মাওয়া প্রান্ত থেকে সেতু পার হয়ে ফরিদপুরের ভাঙ্গায় যান। পরে ভাঙ্গা থেকে ফেরার পথে পদ্মা সেতুর জাজিরা অংশের সংযোগ সড়কে পৌঁছালে কুয়াকাটা থেকে আসা একটি যাত্রীবাহী বাস পেছন থেকে মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাস উল্টে দুমড়ে-মুচড়ে গেলে ঘটনাস্থলেই আবদুল হক মারা যান।
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর চাঁদমহল সিনেমা হলের সামনে গতকাল ভোরে মালবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি দোকানে ঢুকে পড়লে মো: শান্ত (১৯) নামে ট্রাকের হেলপার ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহত শান্ত ঝিনাইদহের কালিগঞ্জের মৃত মহব্বত আলীর ছেলে। এ ঘটনায় ট্রাকচালক রুবেল (২৫) আহত হন। তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি মালবাহী ট্রাক ঘটনাস্থলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি এসএস পাইপের দোকানে ঢুকে পড়ে। এ সময় দোকানে কেউ ছিল না। দোকানের মালামালের বেশ ক্ষতি হয়।
দুপচাঁচিয়া (বগুড়া) সংবাদদাতা জানান, বগুড়ার দুপচাঁচিয়ায় সড়ক দুর্ঘটনায় শামসুল আলম (৩০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত শামসুল নওগাঁর জেলার মহাদেবপুর উপজেলার উত্তরগ্রামের মৃত শফির উদ্দিনের ছেলে। তিনি পেশায় ট্রাকের হেলপার (সহকারী) ছিলেন। গত শুক্রবার ভোরে বগুড়া-নওগাঁ সড়কের দুপচাঁচিয়ার চৌমুহনী বাজারের অদূরে এ দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় ট্রাকের চালকসহ আরো একজন আহত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহতরা হলেনÑ সেকেন্দার আলী (৪৬) ও আলিফ উদ্দিন (২৬)।
জানা যায়, ভোরে বগুড়া থেকে একটি খালি ট্রাক নওগাঁর দিকে যাওয়ার পথে ঘটনাস্থলে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি গাছের সাথে ধাক্কা খায়। এতে ট্রাকের চালক ও হেলপারসহ তিনজন গুরুতর আহত হন। স্থানীয়রা আহতদের প্রথমে দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে শামসুল আলম মারা যান।
টাঙ্গাইল সংবাদদাতা জানান, বঙ্গবন্ধু সেতুর ওপর বিকল হয়ে দাঁড়িয়ে থাকা একটি পিকআপকে পেছন দিক থেকে ছুটে আসা আরেকটি পিকআপের থাক্কায় ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা পিকআপের চালক নিহত হয়েছেন। এ সময় আহত হন আরো দুইজন। গতকাল ভোরে সেতুর সেতুর ৪০ নম্বর পিলারের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত পিকআপ চালকের নাম রাসেল আহম্মেদ। তিনি টাঙ্গাইলের ধনবাড়ির কেন্দুয়া এলাকার বাসিন্দা।
জানা গেছে, বঙ্গবন্ধু সেতুর ৪০ নম্বর পিলারের কাছে ঢাকাগামী মুরগিবাহী একটি পিকআপ হঠাৎ বিকল হওয়ায় সেটি মেরামতের জন্য দাঁড়িয়ে থাকে। এ সময় দাঁড়িয়ে থাকা পিকআপকে পেছন থেকে আরেকটি পিকআপ ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার এসআই সরকার ইফতেখারুল মোকাম্মেল জানান, দুর্ঘটনাকবলিত গাড়ি দু’টি ও নিহতের লাশ থানায় আনা হয়েছে। আহত দু’জনকে চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা জানান, শ্রীপুর-বলদীঘাট আঞ্চলিক সড়কের টেংরা গ্রামের বাদশানগর এলাকায় গতকাল দুপুরে মোটরসাইকেল নিয়ে ঘুরতে যাওয়ার পথে দুর্ঘটনায় একগ্রন্ধু নিহত এবং অপর বন্ধু গুরুতর আহত হয়েছেন। নিহত কিশোরের নাম নাবিদুল (১৬)। সে উপজেলার কাওরাইদ ইউনিয়ন শিমুলতলা গ্রামের মো: ছমির উদ্দিনের ছেলে। আহত রিফাত ওরফে বুলেট (১৬) একই গ্রামের মো: সোহেল মিয়ার ছেলে। দু’জন স্থানীয় একটি উচ্চবিদ্যালয় থেকে নবম শ্রেণী পর্যন্ত পড়াশোনার পাশাপাশি মুরগিবাহী পিকআপে চালকের সহকারী হিসেবে কাজ করত।
সাতক্ষীরা সংবাদদাতা জানান, সাতক্ষীরার আশাশুনি উপজেলার পারুলিয়া-আশাশুনি সড়কের বদরতলায় গত শুক্রবার রাতে ফরহাদ হোসেন উৎস (২০) নামের এক যুবক মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় ছিটকে পড়ে নিহত হয়েছেন। নিহত উৎস সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইউনিয়নের কালেরডাঙ্গা গ্রামের আবদুস সবুর সরদারের ছেলে।
নিহতের ফুফাতো ভাই জসিম উদ্দিন জানান, উৎস ওই দিন রাতে দেবহাটার পারুলিয়া থেকে মোটরসাইকেলে সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইউনিয়নের কালেরডাঙ্গা গ্রামের বাড়িতে আসার পথে ঘটনাস্থলে থাকা স্পিডব্রেকারের ধাক্কায় পড়ে গিয়ে মাথায় গুরুতর আঘাত পান। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা জানান, জেলার সোনা মসজিদ-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের কানসাট বাঁশপট্টিতে গতকাল সকালে পাওয়ার টিলারের ধাক্কায় লাল বানু (৫২) নামে এক নারী নিহত হয়েছেন। তিনি মোবারক পুর ইউনিয়নের জহরপুর গ্রামের নবাব আলীর স্ত্রী এবং ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতেন।
শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জুবায়ের আহমেদ জানান, ওই নারী ভ্যানে করে সোনামসজিদ যাচ্ছিলেন। পথে একটি পাওয়ার টিলার ছুটে এসে ভ্যানটিকে ধাক্কা দিলে তিনি ছিটকে পড়ে গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় ইট পরিবহনের একটি ট্রাকের নিচে চাপা পড়ে তারেকুল ইসলাম (৯) নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল সকালে উপজেলার বাহারছড়া বাঁশখালা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত তারেক একই গ্রামের নাছির উদ্দিনের ছেলে। বাহার ছড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: জাফর ট্রাকচাপায় ওই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।


আরো সংবাদ


premium cement
রায়গঞ্জে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার লালমনিরহাটে ফেনসিডিল বিক্রি করতে এসে দুই ভারতীয় নাগরিক আটক গোপনে বিয়ে ২ বছর আগে, চিকিৎসক স্ত্রীকে হোটেলে নিয়েছিলেন পরিকল্পনা করেই সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত টেস্টেও শীর্ষে উঠার সুযোগ আছে বাবরের আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল ভারতীয় ঘাঁটিতে ফরাসি যুদ্ধবিমান, মহড়া শুরু প্রশান্ত মহাসাগরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের বরগুনায় পুলিশি বাধায় বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড নবাবগঞ্জে পুকুর থেকে ইজিবাইক চালকের লাশ উদ্ধার

সকল