২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
স্ত্রীর লাশ গ্রামে নেয়ার পথে অ্যাম্বুলেন্সে স্বামীর মৃত্যু

নিহতদের পাশে দাঁড়াননি শ্যামলী পরিবহন মালিক

-

মিরপুরে সবজি বিক্রেতা আয়নাল হোসেনের স্ত্রী ফিরোজা বেগম ঢাকার একটি হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার লাশ ওই দিনই অ্যাম্বুলেন্সে গাইবান্ধায় গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার পথে ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুর বটতলা ঘোগা সেতুতে ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাস অ্যাম্বুলেন্সটিকে চাপা দেয়। এতে অ্যাম্বুলেন্সে লাশের সাথে থাকা স্বামী আয়নাল হোসেন (৫৫) ও অ্যাম্বুলেন্স চালক দ্বীন (৩৯) ইসলাম মারা যান। এ সময় গুরুতর আহত হন অ্যাম্বুলেন্স চালকের সহকারী ও নিহত আয়নাল হোসেনের তিন সন্তানও। তাদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। অবস্থার অবনতি হলে তাদেরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অনাকাক্সিক্ষত এ ঘটনাটি ঘটে গত ২৫ এপ্রিল বেলা সাড়ে ৩টায়। এ ঘটনায় দায় পুরোপুরি শ্যামলী পরিবহনের হলেও হতাহত ও তাদের পরিবারের পাশে দাঁড়ায়নি পরিবহন কর্তৃপক্ষ। দুর্ঘটনায় আহতরা হচ্ছেন অ্যাম্বুলেন্স চালকের সহকারী দুলফিজুর রহমান রতন (২৮), নিহত আয়নাল হোসেনের তিন সন্তান ফরিদ হোসেন (২০), ফরহাদ হোসেন (১৮) ও ফিরোজ হোসেন (২৯)।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সংশ্লিষ্টরা জানান, অ্যাম্বুলেন্সটি যখন সেতু এলাকায় পৌঁছায় তখন শ্যামলী পরিবহনের বাসটি রাস্তার মাঝখানে থাকা ডিভাইডার অতিক্রম করে সম্পূর্ণ রং সাইড দিয়ে লাশবহনকারী অ্যাম্বুলেন্সটির সামনের দিকে সজোরে চাপা দেয়।
ঘটনার বিষয়ে শেরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর রাজিবুল ইসলাম সাংবাদিকদের জানান, দুর্ঘটনার পর ওই দিন দিবাগত রাত ১২টার দিকে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। দুর্ঘটনার পর প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে জানতে পারি, শ্যামলী পরিবহনের গাড়িটি সম্পূর্ণ উল্টো পথে বেপরোয়াভাবে চালানোর কারণেই সংঘর্ষ হয়। দুর্ঘটনার পর শ্যামলী পরিবহনের বাসের চালক ও হেলপার পালিয়ে যায়।
শেরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক এ কে এম বানিউল আনাম জানান, দুর্ঘটনাকবলিত গাড়ি দুটো পুলিশের হেফাজতে রয়েছে।
ঘটনার রাতেই নিহত আয়নালের মেয়ে রোজিনা বাদি হয়ে একটি মামলা করেন। প্রশাসনিক কর্মকর্তারা দুর্ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছিলেন। কিন্তু ঘটনার প্রায় এক মাস পার হওয়ার পরও ঘাতক বাসচালক, হেলপারকে গ্রেফতার করতে পারেনি বলে নিহতের স্বজনরা অভিযোগ করেন।
অ্যাম্বুলেন্স সহকারী দুলফিজুরের স্বজনরা ক্ষোভ করে জানান, পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি দুলফিজুর রহমান চিকিৎসাধীন থাকায় পুরো পরিবার এখন দুর্বিষহ জীবনযাপন করছে। এক দিকে তার চিকিৎসা খরচ অন্য দিকে পরিবারের নিয়মিত ব্যয়ভার বহন করা তাদের পক্ষে প্রায় অসম্ভব হয়ে উঠছে। এ ছাড়া নিহত আয়নাল হোসেনের আহত তিন সন্তানের চিকিৎসা ও লেখাপড়া প্রায় বন্ধের পথে। ছোট ছেলে বঙ্গবন্ধু কলেজের এইচএসসির দ্বিতীয় বর্ষের ছাত্র মো: ফরহাদ হোসেন (১৯) ওই দুর্ঘটনায় ডান পায়ের ঊরুর হাড় ভেঙে যাওয়ায় তার পায়ের একটি অপারেশন করে রড বসিয়ে দেয়া হয়েছে। এতে তিনি ডাক্তারের পরামর্শে দুই মাস সম্পূর্ণ বেড রেস্টে আছে। অপারেশনে এক লাখ টাকার বেশি খরচ হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার চিকিৎসা সম্পন্ন করতে আরো দুই বছর সময় লাগবে। এতে আরো প্রায় দুই লাখ টাকা খরচ হবে। মেজো ছেলে দুয়ারিপাড়া সরকারি মহাবিদ্যালয়ের (রূপনগর, ঢাকা) এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র মো: ফরিদ হোসেনের (২০) ডান হাতের শোল্ডারের জয়েন্ট খুলে উপরে উঠে যায় ও মাথা ফেটে যায়। বড় ছেলে মো: ফিরোজ হোসেন আঘাতপ্রাপ্ত হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। হাসপাতালে নেয়ার পর তার জ্ঞান ফিরে। বাবা-মা দু’জনকে একসাথে হারিয়ে পুরো পরিবার আজ মানবেতর জীবনযাপন করছে। চিকিৎসকরা তাদেরকে চিকিৎসা অব্যাহত রাখার পরামর্র্শ দিলেও অর্থের অভাবে তিন ভাই নিয়মিত চিকিৎসা নিতে পারছে না। দুর্ঘটনাকবলিত অ্যাম্বুলেন্সটি বাসের চাপায় মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান তারা।
নিহত ও আহতদের স্বজনরা গতকাল নয়া দিগন্তের কাছে ক্ষোভ প্রকাশ করে বলেন, শ্যামলী পরিবহন সম্পূর্ণ অন্যায়ভাবে সে দিন দুর্ঘটনাটি ঘটিয়েছে। তাই এর দায়ভার তাদেরকেই নিতে হবে। কিন্তু শ্যামলী পরিবহন মালিক কর্তৃপক্ষ এখন পর্যন্ত কারো সাথেই যোগাযোগ করেনি। আমরা একাধিকবার যোগাযোগ করেও তাদের কোনো সহযোগিতা পাইনি। তাই পুলিশ প্রশাসনের মাধ্যমে অ্যাম্বুলেন্স ও নিহতদের পরিবারের ক্ষতিপূরণ ছাড়াও তারা ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।


আরো সংবাদ



premium cement
ঈদের ছুটিতে ঢাকায় কোনো সমস্যা হলে কল করুন ৯৯৯ নম্বরে : আইজিপি সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল

সকল