২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শর্ত মানলে মদ বিক্রির লাইসেন্স: : স্বরাষ্ট্রমন্ত্রী

-

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের শর্ত মেনে চললে মদ বিক্রির লাইসেন্স মিলবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠান শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান। অনুষ্ঠানে দেশের ১৫টি বেসরকারি মাদক নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রকে আর্থিক অনুদান দেয়া হয়।
মাদক বিস্তার রোধে মদের বিষয়ে সরকারের কোনো সিদ্ধান্ত আছে কি নাÑ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একটা হলো সফট ড্রাগস, আরেকটি হলো হার্ড ড্রাগস। সফট ড্রাগস সারা বিশ্বেই চলছে। আমাদের এখানেও লাইসেন্সের মাধ্যমে নির্দিষ্ট কয়েকটি প্রতিষ্ঠানকে, কয়েকটি হোটেল-রেস্টুরেন্ট-ক্লাবকে লাইসেন্স দিয়েছি। তারা শর্ত মেনে চলছে। যারা শর্ত মানছে পরীক্ষা-নিরীক্ষা করে তাদের লাইসেন্স দেয়া হচ্ছে।
তিনি বলেন, আওতা বাড়বে কি না, এটা নির্ভর করে তারা আমাদের নিয়মকানুন কতটা মেনে চলতে পারছে বা পারবে। এটা একটা চলমান প্রক্রিয়া। যারাই আমাদের নিয়ম মেনে চলতে পারবে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কয়েকটি ক্রাইটেরিয়া আছে, যখন সেগুলো ফুলফিল করতে পারবে, তখন তারা লাইসেন্স পাবে।
সুরা নিয়ন্ত্রণ আইন সংশোধন হচ্ছে কি না জানতে চাইলে তিনি বলেন, আইন যখনই প্রয়োজন হয় তখনই সেটা ব্যবহার করা হয়। এখন মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের একটি আইন রয়েছে, সেখানে প্রয়োজনে আমরা ব্যবস্থা নেবো, কিন্তু এখনই আমরা মনে করছি না সেটার প্রয়োজন হচ্ছে।


আরো সংবাদ



premium cement