০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

সড়কে পাগল সেজে মারধর করে বাইক ছিনতাই করত ওরা

দুইজনকে গ্রেফতার করেছে পিবিআই
-

পাগল সেজে বিভিন্ন সড়ক-মহাসড়কে গতি রোধ করে মোটরসাইকেলসহ গাড়ি ও মালামাল ছিনতাই করে আসছিল একটি আন্তঃজেলা ছিনতাইকারী চক্র। শিল্প পুলিশের এক সদস্যকে আহত করে তার মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনা তদন্ত করতে গিয়ে এমন এক চক্রের সন্ধান পেয়েছে গাজীপুরের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ঘটনায় জড়িত ওই চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পিবিআই। গতকাল গাজীপুর পিবিআইর পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন।
গ্রেফতারকৃতরা হলো- বগুড়ার শাজাহানপুর থানাধীন রামচন্দ্রপুর এলাকার খোরশেদ প্রামাণিকের ছেলে রায়হান প্রামাণিক (২৭) এবং সিরাজগঞ্জ সদর থানাধীন ঘটিয়া (চর মাইজেল) এলাকার ইমান আলীর ছেলে হাসমত আলী ওরফে আবুল হাশেম (৩৪)।
পিবিআইর ওই কর্মকর্তা জানান, গত বছরের ২৩ নভেম্বর রাত দেড়টার দিকে ডিউটি শেষে কালিয়াকৈর থানাধীন মৌচাকের নিউ লাইন ক্লথিং কারখানা এলাকা হতে মোটরসাইকেলে চক্রবর্তী বেক্সিমকো পুলিশ লাইনের দিকে যাচ্ছিলেন পুলিশের সদস্য ফারুক হোসেন। পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর বাজারের কাছে পৌঁছলে পাগলবেশে এক ব্যক্তি কাঠের ডাসা হাতে নিয়ে মোটরসাইকেলের গতিরোধ করে। এ সময় পাশেই ওঁৎ পেতে থাকা অন্য কয়েক ব্যক্তি রাম দা, ছুরি, ডেগার নিয়ে বাইক আরোহীকে ঘেরাও করে হাঁসুয়া দিয়ে মাথায় আঘাত করে। এতে গুরুতর আহত হয়ে মাটিতে পড়ে যান ফারুক। পরে তার মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে চন্দ্রার দিকে পালিয়ে যায় ছিনতাইকারীরা। এ ঘটনায় কালিয়াকৈর থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন ফারুক। থানা পুলিশ এবং জেলা গোয়েন্দা পুলিশ মামলাটির তদন্ত করে। কিন্তু ক্লুলেস এ মামলাটির কোনো রহস্য উদঘাটন করতে না পারায় তদন্তের দায়িত্ব গাজীপুরের পিবিআইকে দেয়া হয়। পিবিআইর তদন্ত কর্মকর্তা এসআই মিজানুর রহমান তথ্য প্রমাণের ভিত্তিতে এ ঘটনায় জড়িত রায়হান ও হাসমতকে গ্রেফতার করে। তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে ছিনতাইয়ের কথা স্বীকার করে গ্রেফতারকৃতরা। তিনি জানান, রায়হান এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে রোববার আদালতে জবানবন্দী দিয়েছে। গ্রেফতারকৃতরা সঙ্ঘবদ্ধ মোটরসাইকেল ছিনতাই চক্রের সক্রিয় সদস্য। তারা বিভিন্ন সড়ক ও মহাসড়কে পাগলের বেশ ধরে কৌশলে মোটরসাইকেলের গতি রোধ করে চালককে মারধর ছিনতাই করে আসছিল। ইতঃপূর্বে একই কৌশলে তারা দেশের বিভিন্ন এলাকায় একাধিক মোটরসাইকেল ছিনতাই করে সেগুলো বিক্রির কথা স্বীকার করেছে।


আরো সংবাদ


premium cement