২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিমানবাহিনীর সার্জেন্টসহ বিভিন্ন স্থানে নিহত ৭

-

ফরিদপুর সদরে বিমানবাহিনীর এক সার্জেন্ট এবং নেত্রকোনায় দুইজনসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হন আরো প্রায় ২০ জন।
নেত্রকোনা সংবাদদাতা জানান, ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কের চল্লিশা নামক স্থানে গতকাল ভোরে যাত্রীবাহী বাস ও ধানবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই বাসের চালক ও হেলপার নিহত ও ১৮ যাত্রী আহত হয়েছেন। নিহতদের নাম বাস সবুজ মিয়া (৫১) ও সোহেল মিয়া (২৭)। বাসচালক সবুজ মিয়া ময়মনসিংহের নান্দাইল উপজেলার চণ্ডিপাশা ইউনিয়নের বারিগ্রামের মৃত শাহ নেওয়াজের ছেলে। বাসের হেলপার সোহেল মিয়া (২৭) সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার রাজনগর গ্রামের চান মিয়ার ছেলে। আহত যাত্রীদের প্রথমে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল এবং গুরুতর আহতদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
জানা যায়, চট্টগাম থেকে নেত্রকোনার উদ্দেশে ছেড়ে আসা শাহপরাণ পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে ঘটনাস্থলে নেত্রকোনা থেকে ছেড়ে আসা ধানবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে যাত্রীবাহী কোচের সামনের অংশ প্রচণ্ড শব্দে দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই বাসের চালক মারা যান। মুমূর্ষু অবস্থায় বাসের হেলপারকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনিও মারা যান।
ফরিদপুর সংবাদদাতা জানান, সদর উপজেলায় সড়ক দুর্ঘটনায় আবুল বাসার (৩৬) নামের বিমানবাহিনীর এক সার্জেন্ট নিহত হয়েছেন। গত রোববার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার ধূলদি এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত আবুল বাসার সাতক্ষীরার আশাশুনি উপজেলার কাতরা গ্রামের আবদুল আজিজ সর্দারের ছেলে। ঢাকায় বিমানবাহিনীর প্রধান কার্যালয় থেকে তাকে সম্প্রতি যশোরে বদলি করা হয়। একটি কাভার্ডভ্যানে করে জিনিসপত্র নিয়ে তিনি যশোর যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হন।
সিংড়া (নাটোর) সংবাদদাতা জানান, নাটোর-বগুড়া মহাসড়কের চৌগ্রাম বাসস্ট্যান্ড এলাকায় গতকাল সকালে ট্রাক্টর চাপায় আইয়ুব আলী (৩৪) নামে এক স্কুলশিক্ষক নিহত হয়েছেন। তিনি চৌগ্রাম উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক ও উপজেলার ডাহিয়া ইউনিয়নের আলহাজ আকবর আলীর ছেলে। এ ঘটনায় নাইচ নামের এক আটো ভ্যানচালক আহত হন।
এ ঘটনায় স্থানীয় জনতা ট্রাক্টরচালক সাকিলকে (১৮) আটক করে পুলিশে সোপর্দ করে। সাকিল সিংড়া পৌর শহরের নিংগইন মহল্লার জসমত আলীর ছেলে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শিক্ষক আইয়ুব আলী প্রতিদিনের মতো সিংড়া থেকে মোটরসাইকেলে স্কুলে যাচ্ছিলেন। তিনি ঘটনাস্থলে এলে পেছন থেকে নাটোর জেলা ট্রাক্টর মালিক সমিতি সিংড়ার একটি ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে তার মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ওই শিক্ষকের মোটরসাইকেলসহ বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা একটি অটো ভ্যানগাড়ি দুমড়ে-মুচড়ে যায়। গুরুত্বর আহতাবস্থায় শিক্ষক আইয়ুব আলীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত ভ্যানচালককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
নোয়াখালী অফিস জানায়, জেলার চাটখিল উপজেলায় একটি মোটরসাইকেলের ধাক্কায় আবুল বাশার নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার খিলপাড়ায় চন্দ্রগঞ্জ-চাটখিল সড়কের বড়পোল সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবুল বাশার খিলপাড়া ইউনিয়নের শ্রী হাটি গ্রামের আমির উদ্দিন খলিফা বাড়ির মৃত মহরম আলীর ছেলে।
জানা গেছে, নিহত বাশার মিয়া আগে থেকে মানসিকভাবে অসুস্থ ছিলেন। ওই দিন দুপুরে সড়কের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় বড় পোলের কাছে বেপরোয়া গতির একটি মোটরসাইকেলের ধাক্কায় তিনি গুরুত্বর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে দত্তেরবাগ একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নাজিরপুর (পিরোজপুর) সংবাদদাতা জানান, পিরোজপুরের নাজিরপুরে সড়ক দূর্ঘটনায় আহত নিত্যানন্দ মজুমদার (৫৬) নামের এক স্কুলশিক্ষক চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোরে মারা গেছেন। গত ১৫ মে রাতে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে তিনি খুলনার গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শিক্ষক নিত্যানন্দ পিরোজপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের নৈলতলা গ্রামের মৃত কুমদ বিহারী মজুমদারের ছেলে ও উপজেলার গড়ঘাটা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। এ ছাড়া তিনি ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন।
নিহতের ছেলে কৈশিক মজুমদার জানান, তার বাবা গত ১৫ মে রাতে গোপালগঞ্জ থেকে মোটরসাইকেলে নাজিরপুরে ফেরার পথে রাস্তার পাশে খাদে পড়ে গুরুতর আহত হন। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে খুলনায় পাঠানো হয়। সেখানে গতকাল তিনি মারা যান।
সিলেট ব্যুরো জানায়, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের সামনে গতকাল দুপুরে অ্যাম্বুলেন্স চাপায় আব্দুল মালিক নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন । নিহতের বাড়ি মৌলভীবাজারে।
হাসপাতাল ফাঁড়ি পুলিশ সূত্রে জানা যায়, হাসপাতালের জরুরি বিভাগের সামনে পার্কিং করার সময় আব্দুল মালিককে চাপা দেয় একটি বেসরকারি প্রতিষ্ঠানের অ্যাম্বুলেন্স। সাথে সাথে জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতাল ফাঁড়ি পুলিশ সূত্র জানায়, চালকের অনুপস্থিতিতে অ্যাম্বুলেন্সটি চালাচ্ছিলেন চালকের সহকারী সজিব আহমদ। পুলিশ অ্যাম্বুলেন্সটি জব্দ করেছে। তবে তার চালক সজিব আহমদ পালিয়ে গেছেন।


আরো সংবাদ



premium cement