২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সুনামগঞ্জের হাওরে বজ্রপাতে ৩ শিশু নিহত, আহত ১২

-

সুনামগঞ্জের হাওরে বজ্রপাতে তিন শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ সময় তাদের পাশে থাকা আরো ১২ জন আহত হয়। ঘটনাটি ঘটেছে তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের সুন্দর পাহাড়ি গ্রামের পাশের হাওরে। হতাহতরা সবাই তখন ক্ষেতের বাদাম তুলছিলেন। বজ্রপাতে ঘটনাস্থলেই দুজন ও হাসপাতালে নেয়ার পথে অন্যজন মারা যায়। হতাহতের এ ঘটনায় এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।
নিহত তিনজনই বাদাঘাট ইউনিয়নের সুন্দর পাহাড়ি গ্রামের বাসিন্দা। এর মধ্যে তাওহিদা বেগম (১১) ওই গ্রামের আব্দুল হালিমের মেয়ে, রিপা আক্তার (১২) ফজর আলীর মেয়ে এবং আমিনুল ইসলাম (১১) আব্দুল আজিজের ছেলে।
জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকালে হতাহতরা পাহাড়ি গ্রামের একটি বাদাম ক্ষেতে শ্রমিক হিসেবে বাদাম তুলতে যায়। বেলা সাড়ে ১১টায় ঝড়োবৃষ্টি শুরু হওয়ার আগে আকাশ অন্ধকার হয়ে বিকট শব্দের সাথে হঠাৎ বজ্রপাতে এ হতাহতের ঘটনা ঘটে। তাৎক্ষণিক খবর পেয়ে বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন, তাহিরপুর থানা পুলিশসহ স্থানীয় লোকজন হতাহতদের উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালে ও তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করান। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর বলে জানা গেছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে বজ্রপাত আতঙ্ক বিরাজ করছে। বজ্রপাতে নিহতদের দাফন কাফনের জন্য তাদের স্বজনদের হাতে জনপ্রতি পাঁচ হাজার করে মোট ১৫ হাজার টাকা তুলে দেন ইউপি চেয়ারম্যান।
তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদার বজ্রপাতে তিনজন নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সহায়তায় আহতদের উদ্ধার করে বিভিন্ন স্থানে চিকিৎসার ব্যবস্থা করি।


আরো সংবাদ



premium cement