২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভুলবশত গুলি লেগেছে সাংবাদিক শিরিনের মাথায় : ইসরাইল

-

ফিলিস্তিনিদের ওপর যখন ইসরাইলি সেনারা তাণ্ডব চালাচ্ছিল, তখন পেশাদার সাংবাদিক হিসেবে সেই সংবাদ কাভার করছিলেন শিরিন আবু আকেলাহসহ বেশ কয়েকজন সাংবাদিক। এমন সময় হঠাৎ করেই গুলিবিদ্ধ হয়ে মারা যান শিরিন আবু আকেলাহ। প্রথমে ইসরাইল দাবি করেছিল, শিরিন ফিলিস্তিনিদের গুলিতেই মারা গেছেন। কিন্তু পুরো বিশ্বের চাপে পড়ে এবার বয়ান পাল্টেছে ইসরাইলি বাহিনী। এখন তারা বলছে, সাংবাদিক শিরিন আবু আকেলাহ ইসরাইলি সেনাদের হাতেই মারা গেছেন। তবে যার গুলিতে তিনি মারা গেছেন, ওই সেনা আসলে তাকে দেখতেই পায়নি। হারেৎজ।
হারেৎজকে ইসরাইলের এক সেনাকর্মকর্তা জানান, সেনাবাহিনীর গাড়িতে বসা একজন সৈনিক টেলিস্কোপিক লেন্স দিয়ে সজ্জিত একটি রাইফেল নিয়ে ১৯০ মিটার দূর থেকে গুলি করলে গুলিবিদ্ধ হয়ে শিরিন মারা যান। কিন্তু ওই সৈনিক দাবি করে, সে শিরিনকে খেয়াল করেনি। তার পরিচয়ও জানে না। ওই সৈনিকটি বরং তখন আরো পেছনে উপস্থিত একজন সশস্ত্র ফিলিস্তিনিকে লক্ষ্যবস্তু করার চেষ্ট করছিল। তাকে গুলি করতে গেলেই তা লক্ষ্যভ্রষ্ট হয়ে সাংবাদিকের গায়ে লাগে।
তবে ইসরাইলিদের আগের সব কৈফিয়তের মতো এটিকেও মিথ্যা বলে আখ্যা দেয় ফিলিস্তিনিরা। তারা জানায়, গত বুধবার ইসরাইলি সেনারা যখন আলজাজিরার সাংবাদিক শিরিনকে হত্যা করে তখন তিনি জেনিন শরণার্থী শিবিরে অবস্থান করে সংবাদ সংগ্রহ করছিলেন। ৫১ বছর বয়সী শিরিন তখন একটি ফ্ল্যাপ জ্যাকেট পরেছিলেন, যাতে স্পষ্টভাবে ‘প্রেস’ শব্দটি লেখা ছিল। তার মাথায় সতর্কতাবশত একটি হেলমেটও ছিল। এত সতর্কতার পরেও স্নাইপার রাইফেল থেকে ছোড়া একটি বুলেট শিরিনের মাথায় আঘাত করে। এ সময় সহকর্মীরা তাকে উদ্ধার করতে গেলে তারাও গুলিবিদ্ধ হন।


আরো সংবাদ



premium cement