২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

করোনার নতুন ধরন ওমিক্রন ঊর্ধ্বমুখী। এর পরও আন্তর্জাতিক বাণিজ্যমেলায় মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি: নয়া দিগন্ত -

পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ২৬তম আসর। করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ রোধে ঘোষিত বিধিনিষেধের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্যমেলার কার্যক্রম চলছে।
এদিকে মেলা শেষ পর্যায়ে থাকায় ঢাকা এবং ঢাকার আশপাশ এলাকাগুলো থেকে মানুষ ছুটে আসছে বাণিজ্যমেলায়। গতকাল শুক্রবার দেখা যায়, মেলা শুরু হওয়ার আগেই রাজধানী ও তার আশপাশ এলাকা থেকে ভিড় করছেন দর্শনার্থীরা। কেউ কেউ প্রিয়জনকে নিয়ে এসেছেন মেলায়। আবার অনেকেই পরিবারের সবাইকে নিয়ে মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়াচ্ছেন, সেলফি তুলছেন, পণ্য কিনতে ভিড় করছেন বিভিন্ন প্যাভিলিয়নে। বাংলা নিউজ।
বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আরিফ মিয়া গাজীপুর থেকে পরিবারের সবাইকে নিয়ে এসেছেন। তিনি বলেন, স্থায়ী মেলাপ্রাঙ্গণটি অনেক সুন্দর করে তৈরি করা হয়েছে। তাই পরিবারের সবাইকে নিয়ে মেলা প্রাঙ্গণে ঘুরে ছবি তুলেছি, কিছু কেনাকাটাও করেছি, সব মিলিয়ে ভালো লেগেছে। নরসিংদী থেকে আসা সাইদুল হক বলেন, মেলা শেষ হতে আর মাত্র কয়েক দিন বাকি, তাই পরিবারের সবাইকে নিয়ে এসেছি। ভালো লাগছে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারটি দেখে। এখানে আন্তর্জাতিক বাণিজ্যমেলা হবে আমরা কল্পনাও করতে পারিনি। তবে এখানে স্থায়ীভাবে এই এক্সিবিশন সেন্টারটি তৈরি করায় ঢাকা, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ সবদিকের জন্য সুবিধা হয়েছে।
তিনি বলেন, আমি নরসিংদী থাকি, সেখান থেকে এখানে আসতে তেমন কোনো অসুবিধা হয়নি। এই মেলা শেরেবাংলা নগরে হলে পরিবার নিয়ে আমার মেলায় যেতে কষ্ট হতো। কিন্তু এখানে মেলা হওয়ায় ঢাকা, গাজীপুর, নরসিংদী ও নারায়ণগঞ্জ এলাকার লোকজনের আসতে সুবিধা হয়েছে।
এছাড়াও ওমিক্রন ও করোনাভাইরাসের প্রভাবের কারণে গেট থেকেই মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করে রেখেছে মেলা কমিটি। কিন্তু স্বাস্থ্যবিধি মানছেন না দর্শনার্থীরা। স্টল থেকে শুরু করে খাবারের হোটেলের সামনে হাজার হাজার মানুষের ভিড়। শুক্রবার সাপ্তাহিক ছুটি ও স্কুল-কলেজ বন্ধ থাকায় সকালে দর্শনার্থী কিছুটা কম থাকলেও দুপুরের পর থেকে কানায় কানায় ভরে যায় পুরো মেলাপ্রাঙ্গণ। প্রতিটা দোকানের সামনে দর্শনার্থী ও ক্রেতাদের প্রচণ্ড ভিড়।

 


আরো সংবাদ



premium cement
আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার

সকল