২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অর্ধেক কর্মকর্তা কর্মচারী নিয়ে চলবে নিম্ন আদালত

-

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব নিম্ন আদালত ও ট্রাইব্যুনালে অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা-কর্মচারী নিয়ে সব ধরনের কার্যক্রম পরিচালনা করতে হবে। প্রধান বিচারপতির আদেশে সুপ্রিম কোর্ট প্রশাসন এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে বলে গত সোমবার জানিয়েছেন হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী করোনাভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগের ২৩ জানুয়ারির স্মারক মূলে গতকাল ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি অফিসগুলো স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে পরিচালনা করার বিষয়ে নির্দেশনা জারি হয়েছে।
পবিচারপতি সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সাথে আলোচনাক্রমে এই সিদ্ধান্ত গ্রহণ করেন যে, ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব নি¤œ আদালত, ট্রাইব্যুনালে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা-কর্মচারী নিয়ে সব ধরনের কার্যক্রম পরিচালিত হবে। অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা কর্মস্থলে অবস্থান করবেন।
নিম্ন আদালতের সবাইকে বুস্টার ডোজ নেয়ার নির্দেশ : দ্বিতীয় ডোজ দেয়ার ছয় মাস অতিক্রান্ত হওয়া সাপেক্ষে অধস্তন আদালত ও ট্রাইব্যুনালের বিচারক এবং কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজ নেয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন। এতে ১ ফেব্রুয়ারির মধ্যে বুস্টার ডোজ নিয়ে ৩ ফেব্রুয়ারি এ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য হাইকোর্টের রেজিস্ট্রার বরাবরে পাঠাতে বলা হয়েছে।
রোববার এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিম কোর্ট প্রশাসন। বিজ্ঞপ্তিতে বলা হয়, সব অধস্তন আদালত ও ট্রাইব্যুনালের বিচারক এবং কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যারা এখনও কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজ নেননি তাদেরকে দ্বিতীয় ডোজ নেয়ার তারিখ থেকে ছয় মাস অতিক্রান্ত হওয়া সাপেক্ষে আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে কোভিড-১৯ ভ্যাকসিনের বুস্টার ডোজ নেয়ার জন্য নির্দেশ দেয়া হলো।
বিজ্ঞপ্তিতে দেশের প্রত্যেক জেলার জেলা ও দায়রা জজ/মহানগর এলাকার মহানগর দায়রা জজ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অধীনস্থ বিচারক, কর্মকর্তা-কর্মচারী এবং অন্যান্য ক্ষেত্রে সংশ্লিষ্টবিচারক নিজেরসহ অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ টিকাদান কার্ড/টিকা সনদের কপি সংগ্রহপূর্বক ভ্যাকসিনের বুস্টার ডোজ নেয়া সংক্রান্ত তথ্যাবলি ৩ ফেব্রুয়ারির মধ্যে ইমেইলে এবং হার্ডকপি হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের কাছে পাঠাতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement