২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

অভাবের তাড়নায় সন্তানকে বিক্রি : আদালত ফিরিয়ে দিলেন মা-বাবার কাছে

-

বিক্রি হওয়া ১৮ দিনের সেই শিশু কন্যাকে আদালত মা বাবার কাছে ফিরিয়ে দেয়ার আদেশ দেন। তাকে দুপুরে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পিরোজপুর জেলার নেছারাবাদ (স্বরূপকাঠীর) উপজেলার সমূদয়কাঠী ইউনিয়নের দুর্গাকাঠি গ্রামে পরিমল বেপারী ও তার স্ত্রী কাজলা রানী মাত্র ১৮ দিনের নবজাতক কন্যাকে অভাবের তাড়নায় গত ১৭ দিন আগে বিক্রি করেছিলেন। স্থানীয় বিজন হালদারের প্ররোচনায় সংসারের অভাব ঘুচাতে পরিমল বেপারী এক লাখ ৬০ হাজার টাকায় সন্তান বিক্রি করলেও পেয়ে ছিলেন দশ হাজার টাকা। গতকাল দুপুরে পিরোজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পলবেশ্বর কুণ্ডুর আদালত নবজাতকটির প্রকৃত মা বাবার কাছে হস্তান্তরের আদেশ দেন।
বিষয়টি নিশ্চিত করে নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হাসান জানান, আমরা নবজাতককে বৃহস্পতিবার ঢাকা থেকে উদ্ধারের পর শুক্র ও শনিবার তার পরিবারের কাছে জিম্মায় রেখেছিলাম। গতকাল রোববার আদালতের আদেশে তাকে তার মা বাবার কাছে হস্তান্তর করাহয়।
বিক্রির টাকা প্রতারণা করে একটি চক্র আত্মসাৎ করলে বিষয়টি আলোচনায় আসে। সন্তান বিক্রির ঘটনা জানতে পেরে অভিযানে নামে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে তাকে উদ্ধার করা হয়। গত শুক্রবার বিকেলে থানায় এনে জনপ্রতিনিধিসহ সবার উপস্থিতিতে নবজাতককে পরিমল ও কাজলা রানীর কাছে জিম্মায় রাখে। রোববার আদেশের জন্য তাদের আদালতে তোলা হয়।


আরো সংবাদ



premium cement