১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনা সংক্রমণ রোধে চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত আছি : অর্থমন্ত্রী

-

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধি-নিষেধের মধ্যে সব চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুতি আছে বলে দাবি করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল ‘অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’ ও ‘সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন দাবি করেন।
অর্থমন্ত্রী বলেন, আমাদের সোস্যাল সেফটিনেট বিস্তৃত, আমরা সবসময় সব চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছি। এ জন্য আমরা মনে করি, যতটা ভয় পাচ্ছি, ততটা ভয়াবহ কিছু হবে না। আমরা আগে যেভাবে মোকাবেলা করেছি, এবারো সেভাবে মোকাবেলা করতে পারব।
এফবিসিসিআইয়ের অনুষ্ঠানে ব্যবসায়ীরা প্রণোদনা ঠিকমতো পাননি বলে অভিযোগ করেছেন। এ বিষয়ে অর্থমন্ত্রী বলেন, আমরা যেসব প্রণোদনা দিয়েছি, এগুলো যাদের জন্য তারা অবশ্যই পাবে। যদি ডিলে (বিলম্ব) হয়ে থাকে, তাহলেও সেটা বাতিল হয়ে যাবে না। কারণ বাতিলের কোনো ব্যবস্থা নেই। আমরা যেসব প্রণোদনা প্যাকেজ দিয়েছি যোগ্য সব ব্যবসায়ী তা পাবেন। যেসব শর্ত দেয়া হয়েছে সেগুলো পূরণ করতে পারলে অবশ্যই তাদের প্রণোদনা দেয়া হবে। আমি মনে করি, এটা নিয়ে যে ভুল-বোঝাবুঝি হয়েছে তা নিরসন হবে। যদি এমন কোনো অভিযোগ থাকে, প্রণোদনা পাওয়ার যোগ্যতা থাকা সত্ত্বেও কেউ যদি এ সুবিধা না পান তাহলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।
মাঠপর্যায়ের ভ্যাট ও কাস্টমস কর্মকর্তারা ব্যবসায়ীদের হয়রানি করছেনÑ এফবিসিসিআইর সভায় এমন অভিযোগ তোলা হয়েছে। এ বিষয়ে অর্থমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে অর্থমন্ত্রী বলেন, ‘আমি কোনো অভিযোগ পাইনি। অভিযোগ আসার পর দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’
আবারও গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, দাম বাড়ানো হয়নি। আমার দিক থেকে দাম বাড়ানোর কোনো উদ্যোগ নেয়া হয়নি। আমি বিষয়টি এখনও জানি না। খোঁজ নিয়ে বলতে পারব।
তিনি বলেন, আমাদের সরকার জনগণের সরকার। এ দেশের সব জনগণকে সাথে নিয়ে পথ চলতে হবে। আমি মনে করি, চলার পথ কখনো বিঘিœত হবে না। আমরা এগিয়ে যাব।’

 


আরো সংবাদ



premium cement