২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
রাজপথে মৃত্যুর হানা

কক্সবাজারে ২ জনসহ বিভিন্ন স্থানে নিহত ৮

কক্সবাজারে ২ জনসহ বিভিন্ন স্থানে নিহত ৮ -

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) পিকআপ ভ্যান ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজনসহ বিভিন্ন স্থানে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছে আরো অনেক ব্যক্তি। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।
কক্সবাজার অফিস ও উখিয়া সংবাদদাতা জানান, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) পিকআপ ভ্যান ও সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। একই ঘটনায় গুরুতর আহত হয়েছেন অটোরিকশার দুই যাত্রী। তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল সকালে মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ মিঠা পানিরছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সিএনজি অটোরিকশা চালক টেকনাফ নয়াপাড়ার বাসিন্দা মোহাম্মদ সাদেক ও যাত্রী জালিয়াপাড়ার বাসিন্দা মাহফুজা বেগম। টেকনাফ থানার ওসি হাফিজুর রহমান বলেন, কক্সবাজার থেকে টেকনাফগামী আন্তর্জাতিক সংস্থার ডব্লিউএফপির পিকআপ ভ্যান ও টেকনাফ থেকে কক্সবাজারগামী যাত্রীবাহী সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গাড়ি দু’টি রাস্তা থেকে ছিটকে পাশের কৃষিজমিতে পড়ে। ঘটনাস্থলেই দুইজন মারা যান। গুরুতর আহত দুইজনকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছেন।
মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা জানান, পিরোজপুরের মঠবাড়িয়ায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মিরাজ হোসেন (৩০) নামের এক সৌদি প্রবাসী নিহত হয়েছেন। মিরাজ উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিণ সোনাখালী গ্রামের বাদল হাওলাদারের ছেলে। একই ঘটনায় মিরাজ হোসেনের ভাইয়ের ছেলে বেল্লাল (২০) আহত হয়েছেন। গত বুধবার রাতে মঠবাড়িয়া-সাপলেজা সড়কে দক্ষিণ সোনাখালী গ্রামের রক্ষাতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মঠবাড়িয়া থানার ওসি নূরুল ইসলাম বাদল। প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, নিহত মিরাজ সৌদি আরব থেকে কয়েক মাস আগে দেশে এসেছিলেন। আগামী মাসে আবার যাওয়ার কথা ছিল। তিনি বিকেলে মঠবাড়িয়া থেকে মোটরসাইকেল চালিয়ে বাড়িতে ফিরছিলেন। পথে প্রধান সড়কে ড্রেজিংয়ের পাইপে ধাক্কা খেয়ে রাস্তার বাইরে ছিটকে পড়েন।
নওগাঁ সংবাদদাতা জানান, নওগাঁর পোরশায় সড়ক দুর্ঘটনায় মাহবুবুর রহমান (৫২) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার ফকিরের মোড় নামক স্থানে ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। নিহত মাহবুবুর রহমান জেলার সাপাহার উপজেলার কহেন্দা গ্রামের মৃত নূরউদ্দীনের ছেলে। প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মাহবুবুর রহমান মোটরসাইকেলে বালিয়াচান্দা মোড়ে আসছিলেন। এ সময় তিনি ফকিরের মোড় এলাকায় একটি ট্রাকের সাথে তার ধাক্কা লাগে। এতে তিনি পড়ে গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যালে ভর্তি করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পোরশা থানার ওসি সফিউল আজম খান দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা জানান, রাজবাড়ীর গোয়ালন্দে ঢাকা-খুলনা মহাসড়কের উজানচরে সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক মিজান প্রামাণিক (২৭) নিহত হয়েছেন। মিজান গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড চরবালিয়াকান্দী গ্রামের মৃত নূর ইসলাম প্রামাণিকের ছেলে। গতকাল বৃহস্পতিবার দুপুরে মহাসড়কের নবু অসিমদ্দিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মিজান দুপুরে মুনস্টার কিন্ডারগার্টেন স্কুলের শিশু শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দিয়ে খালি ভ্যান নিয়ে ফেরার পথে হানিফ পরিবহনের একটি বাসের পেছনের অংশের আঘাতে ভ্যানটি দুমড়ে মুচড়ে যায়। এ সময় ভ্যানচালক বাসের আঘাতে ঘটনাস্থলেই নিহত হন। কিন্ডারগার্টেনের প্রধান শিক্ষক আব্দুল হামিদ বলেন, স্কুল থেকে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিয়ে ফিরে আসার পথে দুর্ঘটনা তিনি নিহত হয়েছেন।
নান্দাইল (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের নান্দাইলে ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কের পালাহারে ট্রলি ও অটোবাইকের সংঘর্ষে অটোবাইক চালক ঘটনাস্থলেই নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় সূত্র জানায়, নিহত অটোচালক কাঞ্চন মিয়া (৩০) আচারগাঁও ইউনিয়নের ধরগাঁও অকুন্দিপাড়া গ্রামের আব্দুল বারিক মাস্টারের ছেলে। একই দুর্ঘটনায় দুই মহিলা যাত্রীও গুরুতর আহত হয়েছেন। তাদের স্থানীয়রা উদ্ধার করে কিশোরগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুরে এক গার্মেন্ট কর্মী ট্রাকের চাপায় নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার কাওরাইদ ইউনিয়নের বলদীঘাট হয়দেবপুর সড়কের মেম্বারবাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাসেল (২৮) শ্রীপুরের গলদাপাড়া গ্রামের খোকা বেপারীর ছেলে। শ্রীপুর থানার খোন্দকার ইমাম হোসেন ও নিহতের চাচাতো আই কবির বেপারি জানান, রাসেল শ্রীপুরের পাশর্^বর্তী ভালুকা উপজেলার একটি পোশাক কারখানায় কাজ চাকরি করতেন। বৃহস্পতিবার সকালে কারখানার যাওয়ার পথে মেম্বারবাড়ির সামনে তাকে ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই নিহত হন। পরে পুলিশ লাশ উদ্ধার করে। ট্রাকটিও জব্দ করেছে তারা।
মাগুরা সংবাদদাতা জানান, মাগুরায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ওষুধ কোম্পানির বিক্রয়কর্মী ও এজেন্ট মিশরুল ইসলাম মনু (৫০) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। নিহত মিশরুল সদর উপজেলার ডহর সিংড়া গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান মোল্যা নুরুল হকের ছেলে।
মাগুরা হাইওয়ে পুলিশের এসআই মো: শাহজালাল জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মাগুরা-যশোর মহাসড়কের টিঅ্যান্ডটি অফিসের সামনে যশোরগামী মালবাহী ট্রাক বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলকে চাপা দিলে এ দুর্ঘটনাটি ঘটে। স্থানীয়রা গুরুতর আহত অবস্থার মিশরুল ইসলামকে উদ্ধার করে মাগুরা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক আরিফুর রহমান তাকে মৃত ঘোষণা করেন। তিনি গ্রামের বাড়ি থেকে মাগুরা শহরের কলেজপাড়া ভাড়াবাসায় ফিরছিলেন। ট্রাকটি মাগুরা সদরের কাটাখালি এলাকা থেকে আটক করা হয়েছে।


আরো সংবাদ



premium cement