২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গাজীপুরে পোশাক কারখানার গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড

-

গাজীপুরের একটি পোশাক কারখানার গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের কর্মীরা প্রায় সোয়া চার ঘণ্টা চেষ্টার পর বিকেলে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হন। আগুনে ফেব্রিক্স ও গার্মেন্ট এক্সেসরিজসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে। মঙ্গলবার মহানগরীর কোনাবাড়ি জরুন এলাকার রিপন নিটওয়্যার লিমিটেডের কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার তাশারফ হোসেন ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুর ১২টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি জরুন এলাকার রিপন নিটওয়্যার লিমিটেড কারখানার পাঁচতলা ভবনের নিচতলার গোডাউনে আগুনের সূত্রপাত হয়। এ সময় কারখানায় শ্রমিক কর্মচারীরা কাজ করছিল। এ কারখানায় প্রায় তিন হাজার শ্রমিক কাজ করে। তারা অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে দ্রুত কারখানা থেকে বেরিয়ে আসে। ফেব্রিক্স ও কার্টনের কারণে আগুন দ্রুত ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করে। কারখানার শ্রমিক কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বিডিএল স্টেশনের একটি, জয়দেবপুর স্টেশনের চারটি ও কালিয়াকৈর স্টেশনের দুইটিসহ মোট সাতটি ইউনিট পর্যাক্রমে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর বেলা আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনলেও বিকেল সোয়া ৪টার দিকে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হয়। আগুনে গোডাউনে থাকা ফেব্রিক্স, গার্মেন্ট এক্সেসরিজ ও কার্টনসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল