২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
নোয়াখালী জেনারেল হাসপাতালে হামলা

৪৩ আ’লীগ-যুবলীগ কর্মীর বিরুদ্ধে মামলা

-

নোয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মো: হেলাল উদ্দিনকে মারধর ও ভাঙচুরের ঘটনায় সোমবার সন্ধ্যায় সুধারাম মডেল থানায় আওয়ামী লীগ ও যুবলীগের ৪৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (অরএমও) সৈয়দ মহিউদ্দিন আব্দুল আজিম বাদি হয়ে এজাহার নামীয় আটজনসহ ৩০-৩৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। তার আগে সকালে নোয়াখালী জেলা প্রশাসক মো: খোরশেদ আলমের সভাকক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কসহ, বিএমএ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় প্রশাসন তত্ত্বাবধায়কের ওপরে হামলা ও ভাঙচুরের ঘটনায় দোষীদের আইনের আওয়াতায় এনে বিচারের আশ্বাস দিলে হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসকদের পূর্বঘোষিত কর্মবিরতি স্থগিত করে।
উল্লেখ্য, গত রোববার বেলা দেড়টায় ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালের ওষুধ ও চিকিৎসাসামগ্রী ক্রয়ের দরপত্র টেন্ডার শিডিউল সংগ্রহ করতে আসেন জেলা আ’লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন ও তার সমর্থক অর্ধশত লোক। এ সময় তার লোকজন পুরো হাসপাতালে ভীতিকর পরিস্থিতি তৈরি করেন। তিনি শিডিউল চাইলে প্রক্রিয়া শেষ করে শিডিউল দিতে কিছুটা দেরি হলে তার নেতৃত্বে লোকজন তত্ত্বাবধায়ককে মারধর করে, তারা অফিসের অন্যান্য কর্মচারীকেও মারধর করে এবং হাসপাতালে ভাঙচুর চালায়। এ দিকে এ ঘটনার প্রতিবাদে হাসপাতালের মূল ফটকে হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসারের (আরএমও) নেতৃত্বে হাসপাতালের ডাক্তার, ওয়ার্ড বয় ও নার্সসহ হাসপাতালের কর্মচারীরা বিক্ষোভ করে। বিক্ষোভকারীরা অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীনের বিরুদ্ধে স্লোগান দেয় এবং হাসপাতালের তত্ত্বাবধায়ক হেলাল উদ্দিনকে লাঞ্ছিত করার ঘটনার দ্রুত ব্যবস্থা না নিলে হাসপাতাল কর্তৃপক্ষ কর্মবিরতি পালন করবে বলে হুঁশিয়ারি দেয়।
এ দিকে বিএমএ নোয়াখালী শাখার পক্ষ থেকে আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিনের প্রত্যক্ষ নেতৃত্বে তার অনুসারী কর্তৃক হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা: হেলাল উদ্দিনের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান।
সংগঠনটির নোয়াখালী শাখার দফতর সম্পাদক ডাক্তার মো: মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়Ñ ঘটনার মদদদাতা শিহাব উদ্দিন শাহীন ও হামলার সাথে জড়িতদের বিচারের দাবিতে সোমবার সকালে চিকিৎসকদের কর্মবিরতি, মানববন্ধন কর্মসূচি ঘোষণা করলেও বিচারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে কর্মসূচি স্থগিত করা হয়।


আরো সংবাদ



premium cement