০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`
দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন

ভোট ছাড়া ৩৬৩ জন জনপ্রতিনিধি

৭১ জন চেয়ারম্যান প্রথম ধাপে বিনা ভোটে
-

স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নির্বাচনে দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিনা ভোটে ৩৬৩ জন নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে চেয়ারম্যান হিসেবে ৮১ জন, সংরক্ষিত সদস্য ৭৯ জন এবং সাধারণ সদস্য পদে ২০৩ জন রয়েছেন বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি) সূত্র। তফসিল অনুযায়ী, আগামী ১১ নভেম্বর ৮৪৬টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
ইসির ইউপি নির্বাচন ২০২১ সমন্বয়ক ও উপসচিব মো: মিজানুর রহমানের সমন্বিত তথ্যানুযায়ী, গতকাল প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়। তার আগে ৮৪৬টি ইউপিতে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে ৮১ জন, সংক্ষিত ওয়ার্ড সদস্য ৭৯ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য ২০৩ জন। প্রথম ধাপে বিনা ভোটে চেয়ারম্যান হন ৭১ জন।
তবে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেয় চার হাজার ৭৫ জন। এদের মধ্যে বৈধ প্রার্থী তিন হাজার ৯৪২ জন। আপিলের পরে প্রার্থিতা বৈধ হয় তিন হাজার ৯৬৩ জনের। প্রার্থিতা প্রত্যাহার করেন ৫৭২ জন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা ছাড়া মোট প্রার্থী হলো তিন হাজার ৩১০ জন। তবে বিনা ভোটে নির্বাচিত এই পদে সর্বোচ্চ ২১ জন হলো চট্টগ্রামের।
সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেন ৯ হাজার ৪৯৮ জন। আপিলের পর বৈধ হয় ৯ হাজার ১৩২ জন। মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন ১৯৩ জন। বিনা ভোটে নির্বাচিত হন ৭৯ জন। আর প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলো ৯ হাজার ১৬১ জন।
সাধারণ ওয়ার্ডের সদস্য পদে মনোনয়নপত্র জমা দেন ৩০ হাজার ৮৮৩ জন। আপিলের পর বৈধ প্রার্থী হলো ৩০ হাজার ২৭৬ জন। প্রার্থিতা প্রত্যাহার করেন এক হাজার ৬৬৪ জন। মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলো ২৮ হাজার ৭৪৭ জন। তবে এই পদে বিনা ভোটে নির্বাচিত ২০৩ জন।



আরো সংবাদ


বিশ্বে আবারো বাড়ছে করোনার প্রকোপ, দৈনিক সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে যুক্তরাষ্ট্র সাজেকে আগুনে পুড়ে গেলো রিসোর্ট-বাড়ি-রেস্তোরাঁ ব্যালন ডি'অর জয়ের ৪৮ ঘন্টা পরেই ব্যর্থ মেসি ক্যারিবিয়ান সিরিজেও পাকিস্তান দলের হেড কোচ সাকলাইন মুশতাক কুসিক কাউন্সিলর সোহেল হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত ওমিক্রন আক্রান্ত ব্যক্তির সন্ধান সৌদি আরবে চুয়াডাঙ্গায় পরাজিত স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলা ল্যান্ডিং গিয়ারে ত্রুটি, চট্টগ্রামে বিমানের জরুরি অবতরণ এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু আজ বোমা মেলেনি, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি নিরাপদ ঘোষণা মালয়েশিয়া থেকে আসা বিমানে বোমাতঙ্ক শাহজালালে সতর্কতা

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)