২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সরকার বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ : ড. খন্দকার মোশাররফ

-

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন বৃদ্ধিতে আওয়ামী লীগের সিন্ডিকেটকে সরকারই উৎসাহিত করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
গতকাল রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, আজ বাংলাদেশ একটি ক্রান্তিকাল অতিক্রম করছে, দেশের মানুষ বিপর্যস্ত। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। সরকার এর কোনো লাগাম টেনে না ধরে বরং এই দ্রব্যমূল্যের দাম বাড়ানোর পেছনে যে আওয়ামী সিন্ডিকেট আছে তাদেরকে উৎসাহিত করছে। যার ফলে প্রতিনিয়ত চাল, ডাল থেকে শুরু করে খাদ্যদ্রব্য, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে।
বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার কঠোর সমালোচনা করে সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ বলেন, বিগত করোনার কারণে দরিদ্রের সংখ্যা বেড়েছে। আগে যেখানে শতকরা ২০ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে ছিল, এই করোনা কারণে আরো ২০ ভাগ মানুষ এই দারিদ্র্যসীমার নিচে চলে এসেছে। মধ্যবিত্ত নিম্ন মধ্যবিত্তে পরিণত হয়েছে। আজকে এই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে এ দেশের মানুষ দুই বেলা ভাত পেট ভরে খেতে পারে না। বহু মানুষ অনাহারে থাকে। তাদের ক্ষমতা নেই, আয় রোজগার কমে গেছে।
‘নানা ষড়যন্ত্র করছে সরকার’ : দেশের বর্তমান অবস্থা তুলে ধরে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা দেখছি যখন দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়ে উঠেছে এই শেখ হাসিনার সরকারকে আগামীতে একটি নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করে জনগণের সরকার করবে। তখনই সরকার নানা ষড়যন্ত্র লিপ্ত হয়েছে। একটি ষড়যন্ত্র আপনারা দেখেছেন এই দুর্গাপূজায় পবিত্র কুরআন শরীফকে পূজামণ্ডপে রেখে, সেই কুরআন শরিফকে একজন থানার ওসি মিডিয়ার সামনে দেখাচ্ছে এবং ফেসবুকে এটাকে ভাইরাল করেছে।
তার অর্থ হচ্ছে কারা এই প্ররোচনা করছে এই সরকারের পক্ষ থেকে। ইতোমধ্যে যারা ধরা পড়েছে শুনেছেন তারা সরকারের পক্ষের লোক। অর্থাৎ আমরা বলতে চাই যে, এই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে বাংলাদেশে একটা পরিস্থিতি সৃষ্ট করতে চায় আজকের এই সরকার।
মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় মানববন্ধনে মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ মহানগর উত্তরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
মানববন্ধন কর্মসূচিতে বিএনপির আজিজুল বারী হেলাল, আবদুস সালাম আজাদ, আনিসুর রহমান তালুকদার খোকন, যুব দলের সাইফুল আলম নিরব, মামুন হাসান, এস এম জাহাঙ্গীর, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, মহানগর বিএনপির রফিকুল আলম মজনু, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসি আহমেদ মিষ্টি, এ জি এম শামসুল হক, এ বি এম রাজ্জাক, আরিফা সুলতানা রুমা প্রমুখ উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল