২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৯ জেলায় স্বামী স্ত্রীসহ নিহত ১২

-

দেশের ৯ জেলায় সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ ১২ জনের প্রাণহানি ঘটেছে। এর মধ্যে কুমিল্লায় বাসচাপায় স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাসের চাপায় বৃদ্ধ, মেহেরপুরে শ্যালো ইঞ্জিনচালিত আলগামন ও মাইক্রোবাসের সংঘর্ষে এক ব্যক্তি মারা যান। বগুড়ায় বাসচাপায় প্রধান শিক্ষক ও নোয়াখালীতে ট্রাক-সিএনজি সংঘর্ষে চালকের মৃত্যু হয়েছে। গাজীপুরে দুই মোটরসাইকল আরোহী ও নাটোরের মোহনপুরে পথচারী নিহত হয়েছে। এ ছাড়া ট্রাকচাপায় যশোরে মামা ভাগ্নের মৃত্যু ঘটেছে। রাজশাহীতে সিএনজির সাথে ভ্যানের ধাক্কায় একজন প্রাণ হারান। এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন।
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁওয়ে রাস্তা পারাপারের সময় যাত্রীবাহী বাসের চাপায় এক বৃদ্ধ নিহত হয়েছেন। নিহত সোবহান মিয়া (৭০) উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর গ্রামের বাসিন্দা। গতকাল রোববার সকালে উপজেলা মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সকালে মহাসড়কের সোনারগাঁওয়ে মোগড়াপাড়া চৌরাস্তা এলাকার মারীখালী ব্রিজের পাশ দিয়ে বৃদ্ধ সোবহান রাস্তা পারাপার হচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা চট্টগ্রামগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দেয়। ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
মেহেরপুর সংবাদদাতা জানান, মেহেরপুরে শ্যালো ইঞ্জিনচালিত আলগামন ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দেলোয়ার হোসেন (৫২) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন একই গ্রামের চম্পা খাতুন, সাহেরা খাতুন, রুনা খাতুন ও আলগামন চালক শহর উদ্দিন। রোববার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার আমঝুপি কুলার মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দেলোয়ার হোসেন চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার আসমানখালী গ্রামের হায়দার আলীর ছেলে।
শেরপুর (বগুড়া) সংবাদদাতা জানান, বগুড়ার শেরপুরে ঢাকা-বগুড়া মহাসড়কে রাস্তা পারাপারের সময় বাসচাপায় ভস্তা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোজাম মাস্টার (৬২) নিহত হয়েছেন। নিহত মোজাম মাস্টার খামারকান্দি ইউনিয়নের আকনপাড়া গ্রামের মোবারক আকন্দের ছেলে। গতকাল দুপুরে উপজেলা মেইন গেটের সামনে ঢাকা-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
নোয়াখালী অফিস জানায়, নোয়াখালীর বেগমগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে সিএনজি চালক নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো তিন সিএনজি যাত্রী। গতকাল শনিবার রাত ১০টায় উপজেলার ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে জমিদারহাট বাজারের এ দুর্ঘটনা ঘটে। নিহত সিএনজি চালকের পরিচয় জানা যায়নি। দুর্ঘটনাকবলিত সিএনজি-ট্রাক এলাকাবাসী আটক করলে চন্দ্রগঞ্জ হাইওয়ে পুলিশ দু’টি যানবাহন তাদের হেফাজতে নেয়। তবে ঘাতক ট্রাকচালক পালিয়ে যায়।
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুর-রাজাবাড়ী সড়কের ইকো কয়েল কারখানার এলাকায় দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে দ্রুত গতির মোটরসাইকেলের ধাক্কায় দুই মোটরসাইকল আরোহী নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ শ্রীপুরের রাজাবাড়ী ইউনিয়নের ভিটিপাড়া গ্রামের মৃত আব্দুল বাতেনের ছেলে কালাম হোসেন (৩৮) এবং মালিপাড়া গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে কাজল মিয়া (৪০)।
শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন ও স্থানীয়রা জানান, শনিবার রাতে কালাম ও কাজল মোটরসাইকেলে শ্রীপুরের রাজাবাড়ী যাচ্ছিলেন। সড়কের উপর দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা লেগে ঘটনাস্থলেই কাজল মিয়া নিহত হন। গুরুতর আহত কালামকে স্থানীয়রা উদ্ধার করে রাজাবাড়ী আল-রাজ মেডিক্যাল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।
লালপুর (নাটোর) সংবাদদাতা জানায়, রাজশাহীর মোহনপুরে সড়ক দুর্ঘটনায় আলাল কারিগর ( ৫৮) নামে এক পানচাষি নিহত হয়েছেন। রোববার সকালে উপজেলার মৌগাছি বাজারে ক্ষেতের পান বিক্রি শেষে বাড়ি ফেরার পথে ট্রাকের ধাক্কায় তার মাথায় মারাত্মক জখম হয়। এ সময় আলাল মাটিতে ছিটকে পড়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি উপজেলার বিদিরপুর কারিগরপাড়া গ্রামের মৃত মছির কারিগরের ছেলে।
কুমিল্লা থেকে ইউএনবি জানায়, কুমিল্লায় বাসচাপায় সিএনজিচালিত অটোরিকশার যাত্রী স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার রাত সাড়ে ৮টার দিকে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতির কাটা জঙ্গল এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন কুমিল্লা সদর উপজেলার রতœাবতী গ্রামের আছমত আলীর ছেলে আবু সাঈদ (৫০) ও তার স্ত্রী রুমি আক্তার (৪৫)।
ময়নামতি হাইওয়ে থানার ওসি আনিসুর রহমান জানান, কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কুমিল্লার ময়নামতি এলাকায় কোম্পানীগঞ্জগামী তিশা গোল্ডেন পরিবহনের একটি যাত্রীবাহী বাস একইমুখী একটি সিএনজি চালিত অটোরিকশাকে পেছন দিক থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে একজন নারী নিহত হন। এ ছাড়া ময়নামতি জেনারেল হাসপাতালে নেয়ার পর একজন পুরুষ নিহত হন।
যশোর থেকে ইউএনবি জানায়, যশোরে মালবাহী ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী মামা ও ভাগ্নে নিহত হয়েছেন। এ সময় অপর এক ভাগ্নে আহত হয়। শহরের পালবাড়ী-চাঁচড়া সড়কের গাজীর বাজার এলাকায় শনিবার বেলা আড়াইটার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ শহরের খড়কি দক্ষিণপাড়ার নূর ইসলামের ছেলে ও উপশহর ডিগ্রি কলেজের এইচএসসি মানবিক দ্বিতীয় বর্ষের ছাত্র রোহান হোসেন (১৯) এবং চাঁচড়া মধ্যপাড়ার জাহাঙ্গীর হোসেনের ছেলে ও চাঁচড়া-ভাতুরিয়া স্কুল অ্যান্ড কলেজের এসএসসি পরীক্ষার্থী প্লাবন (১৫)। সম্পর্কে তারা মামা-ভাগ্নে।
রাজশাহী থেকে ইউএনবি জানায়, রাজশাহীর মোহনপুর উপজেলায় চার্জার ভ্যানের সাথে সিএনজির ধাক্কায় এক ব্যক্তি নিহত হয়েছেন। রোববার ভোর ৬টার দিকে মৌগাছি পান বাজারের অদূরে এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। নিহত আব্বাস আলীর (৬০) উপজেলার মৌগাছি ইউনিয়নের বিদিরপুর গ্রামের বাসিন্দা।

 


আরো সংবাদ



premium cement