২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

সিলেটে ৪ জনসহ সারা দেশে নিহত ৮

-

সিলেট মহাসড়কে পৃথক দুর্ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে গাড়ির ধাক্কায় পথচারী, নরসিংদীর রায়পুরায় সিএনজি-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এক শিশু ও টাঙ্গাইলের নান্দাইলে সড়ক দুর্ঘটনায এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এছাড়া নাটোরের বড়াইগ্রামে সড়ক দুর্ঘটনায় আহত এক কৃষকের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে।
সিলেট ব্যুরো জানায়, সিলেটের দুই মহাসড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। রোববার ভোরে সিলেট-ঢাকা মহাসড়কের দয়ামীরে ও বিকাল সাড়ে ৩টায় সিলেট-তামাবিল মহাসড়কের দরবস্ত খড়িকাপুঞ্জী এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার ভোরে সিলেট-ঢাকা মহাসড়কের দয়ামীরে ট্রাকচাপায় দুই পথচারী নিহত হন। নিহতরা হলেন, গোপালগঞ্জ জেলা সদরের কামরুল ইসলাম (৫০) ও খুলনা জেলার সোনাডাঙ্গা থানাধীন নবীনবাগের হানিফ উল্লার ছেলে ইদ্রিস আলী (৩৫)। পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।
বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা পুলিশের মিডিয়া অফিসার অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান জানান, দেশবন্ধু পার্সেল কোম্পানির ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৮-২৭৮৭) সড়কে থাকা দুই পথচারীকে পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলেই তারা মারা যান। হাইওয়ে পুলিশ ঘাতক ট্রাক জব্দ করেছে। তবে ট্রাকচালক পলাতক রয়েছেন। অপর দিকে রোববার বিকেল সাড়ে ৩টায় সিলেট-তামাবিল মহাসড়কের দরবস্ত খড়িকাপুঞ্জী এলাকায় ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে দু’জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আরো দুইজন আহত হন। নিহত আব্দুল গফফার জৈন্তাপুর উপজেলার চিকনাগুল ইউনিয়নের বাসিন্দা। তবে অপর নিহত ব্যক্তির নাম পরিচয় পাওয়া যায়নি। বিষয়টি নিশ্চিত করেন জৈন্তাপুর থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগীর আহমেদ।
চট্টগ্রাম ব্যুরো জানায়, বন্দর নগরী চট্টগ্রামের হালিশহর থানার পোর্ট কানেকটিং রোডে গাড়ির ধাক্কায় মসিউদৌল্লাহ (৫৫) নামের এক পথচারী নিহত হয়েছেন। গতকাল রোববার সকালে তাসফিয়া কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনায় নিহত মসিউদৌল্লাহ ফটিকছড়ির জাহানপুর এলাকার আমির আলী সওদাগর বাড়ির মৃত মফজল মিয়ার ছেলে বলে জানা গেছে।
স্থানীয় সূত্র জানায়, নিহত মসিউদৌল্লাহ সকালে ছেলের বাসা থেকে ব্যক্তিগত কাজে বের হয়। উল্লিখিত স্থানে রাস্তা পারাপারের সময় অজ্ঞাত গাড়ির ধাক্কায় তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে পৌনে ১২টার দিকে চমেক হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
রায়পুরা (নরসিংদী) সংবাদদাতা জানান, নরসিংদীর রায়পুরার নিলক্ষা ইউনিয়নের বীরগাঁও এলাকায় সকাল সাড়ে ১০টার দিকে রায়পুরাগামী একটি অটোরিকশা ও নিলক্ষাগামী একটি সিএনজির মুখোমুখি সংঘর্ষ রিফাত নামে এক শিশু নিহত হয়। এসময় অটোরিকশাটি গাছের সাথে ধাক্কা লাগলে অটোরিকশাতে থাকা নিলক্ষার বীরগাঁও এলাকার মনির হোসেনের ছেলে রিফাত (১০) গুরুতর আহত হয়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহতে লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।
কর্তব্যরত চিকিৎসক ডা: শিউলি দাস শিমু জানান, অটোরিকশার গ্লাস ভেঙে নিহতের শ্বাসনালী কেটে গেলে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়।
নান্দাইল (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের নান্দাইলে রোববার দুপুরে অটোবাইকের সাথে সংঘর্ষে শিহাব উদ্দিন (১৮) নামক এক যুবক নিহত হযেছে। সে চারিআনি পাড়ার অবসরপ্রাপ্ত সেনাসদস্য আবুল ইসলামের ছেলে। জানা যায়, শিহাব উদ্দিন মোটরসাইকেল চালিয়ে কিশোরগঞ্জ যাওয়ার পথে কিশোরগঞ্জ-ময়মনসিংহ মহাসড়কের চকমতি নামক স্থানে অটোবাইকের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তার মাথায় গুরুতর আঘাত পান। তাৎক্ষণিক পথচারীরা তাকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যায়। তার অবস্থায় গুরুতর দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ময়মনসিংহ নেয়ার সময় তার মৃত্যু হয়। নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান আকন্দ বিষয়টি নিশ্চিত করেন।
বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে সড়ক দুর্ঘটনায় আহত আব্দুুল আজিজ (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। রোববার ভোর রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত আব্দুুল আজিজ বড়াইগ্রাম উপজেলার আরাজি ভবানিপুর গ্রামের মৃত আফের আলীর ছেলে।
জানা যায়, তিনি গত সোমবার নাটোর পিটিআই মোড়ে রাস্তা পারাপারের সময় এক মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার ভোরে তিনি মারা যান। জোয়াড়ী ইউপি চেয়ারম্যান চাঁদ মাহমুদ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।



আরো সংবাদ


বাংলাদেশ দখলের হুমকি দিয়ে লাভ কার (৫৬২৬১)অভাবের তাড়নায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করলেন বিজিবি সদস্য! (১৭৫২২)ইসলাম ধর্ম গ্রহণ করলেন আন্তর্জাতিক তায়কোয়ান্দোর রেফারি ড. পেটেল (১৫৭৭১)গেইলের প্রয়োজন ৯৭ রান, সাকিবের ১ উইকেট (৯১৫৯)প্রতিরক্ষার মতোই যোগাযোগ অন্যের হাতে রাখতে পারি না : এরদোগান (৬৬৫৫)মিয়ানমারের উত্তরাঞ্চলে ব্যাপক সৈন্য সমাবেশ, গণহত্যার আশঙ্কা জাতিসঙ্ঘের (৬৬০৪)ভারতের বিরুদ্ধে দলে যাদের রেখেছে পাকিস্তান (৬৩২১)সিরিয়ায় ইসরাইলি বিমান হামলায় বাধা দিবে না রাশিয়া (৬২২৬)আজ থেকে সুপার লিগ : সুপার টুয়েলভের কখন কোন দলের খেলা (৫৮৭৪)পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের বিষয়ে চুক্তির দ্বারপ্রান্তে যুক্তরাষ্ট (৫৭৭৯)