২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

২ কোটি টাকা জরিমানা

-

এক মডেলের চুল তার কথামতো না কেটে ভুলভাবে কেটে দেয়ায় জরিমানা গুনতে হলো দুই কোটি টাকা। নয়াদিল্লির পাঁচ তারকা হোটেল আইটিসি মৌর্যকে ওই টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে ভারতের জাতীয় গ্রাহক অভিযোগ নিরসন কমিশন।
‘খারাপ মানের পরিষেবা’ এবং ‘চুলের প্রতি গাফিলতির জন্য গ্রাহককে দুই কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ দেয়া হয়েছে। আট সপ্তাহের মধ্যে ওই ক্ষতিপূরণ দিতে হবে বলে নির্দেশ দিয়েছে এনসিডিআরসি।
কমিশন তাদের পর্যবেক্ষণে জানিয়েছে, চুল নারীদের সৌন্দর্যের প্রতীক। চুল নিয়ে তারা যথেষ্ট সচেতন। চুল কিভাবে ভালো রাখতে হয়, তা নিয়ে তারা রীতিমতো চর্চা করেন। চুলের সাথে নারীদের একটি আবেগ জড়িয়ে আছে।
কমিশন আরো জানায়, ওই মডেল চুলের সামগ্রীর বিজ্ঞাপন করেন। তার কথা মতো চুল না কাটায় ওই মডেলের কাজ পেতে বিপুল সমস্যা হয়েছে। তার বড় মডেল হওয়ার স্বপ্ন চুরমার হয়ে যায়। সামগ্রিক পর্যবেক্ষণের পরই হোটেল মৌর্য কর্তৃপক্ষকে দুই কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে কমিশন।
ঘটনাটি ঘটে ২০১৮ সালের ১২ এপ্রিল। হোটেল মৌর্যের স্যালোনে চুল কাটাতে গিয়েছিলেন মডেল আশনা রায়। কেশ পরিকল্পককে যে মাপে চুল কাটতে বলা হয়েছিল, তার ঠিক বিপরীত করে তিনি অনেকটাই চুল ছেঁটে ফেলেন। ওপর থেকে চার ইঞ্চি ছেড়ে বাকিটা কাটতে বলা হয়েছিল। আর সেই কেশ পরিকল্পক নাকি পুরো চুলই ছেঁটে ফেলেছিলেন। শুধু তাই নয়, অতিরিক্ত অ্যামোনিয়া ব্যবহার করে চুলেরও ক্ষতি করা হয়েছে বলে অভিযোগ করেন আশনা।
এর পরই বিষয়টি নিয়ে হোটেল ম্যানেজারের দ্বারস্থ হন আশনা। তবে তাকে বিনামূল্যে চুলের অন্য পরিষেবার প্রস্তাব দেয়া হয়। আশনার আরো অভিযোগ ছিল, এই ভুল করার পরেও ওই কেশ পরিকল্পকের বিরুদ্ধে কোনো পদক্ষেপ করেনি হোটেল কর্তৃপক্ষ। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement