২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`
সাবরেজিস্ট্রার হত্যা মামলা

কুষ্টিয়ায় চারজনের মৃত্যুদণ্ড, একজনের যাবজ্জীবন

-

কুষ্টিয়া সদর সাবরেজিস্ট্রার নূর মোহাম্মদ শাহ হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ডাদেশ এবং অপর একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার সকালে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামিরা হলেন কুমারখালী উপজেলার আব্দুস সাত্তারের ছেলে সাইদুল ইসলাম, খোকসা মাঠপাড়া গ্রামের ইন্তাজ আলী শেখের ছেলে ফারুক হোসেন, কুষ্টিয়া শহরের হাউজিং অ্যাস্টেটের গোলাম কিবরিয়ার ছেলে কামাল শেখ ও কুমারখালী উপজেলার বানিয়াপাড়া গ্রামের জালাল উদ্দিন প্রমাণিকের ছেলে মশিউল আলম ওরফে বাবুল। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি বানিয়াপাড়া গ্রামের আফাজউদ্দিনের ছেলে মনোয়ার হোসেন ওরফে ডাবলু। আসামি সাইদুল ও ডাবলু রেজিস্ট্রার অফিসের কর্মচারী। মামলার রায় ঘোষণার সময়ে আসামিরা আদালতে উপস্থিত ছিল। মামলার রায়ে বাদি পক্ষ খুশি হলেও যাবজ্জীবন প্রাপ্ত আসামি মনোয়ার হোসেন ডাবলুর বিরুদ্ধে তারা মৃত্যুদণ্ডের দাবিতে উচ্চ আদালতে আপিল করবে বলে জানিয়েছে। চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের ঘটনাটি ২০১৮ সালের ৮ অক্টোবর শহরের আড়–য়াপাড়স্থ ভাড়া বাসায় সংঘটিত হয়েছিল। নিহত সাবরেজিস্ট্রার নূর মোহাম্মদের বাড়ি কুড়িগ্রামের রাজারহাট উপজেলার পাড়া মৌলা গ্রামে।
জানা যায়, কুষ্টিয়া সদর সাবরেজিস্ট্রার নূর মোহাম্মদ শাহ কুষ্টিয়ায় কর্মরত অবস্থায় ঘটনার রাতে তার স্ত্রী ও সন্তানেরা ঢাকায় অবস্থান করছিল। ২০১৮ সালে ৮অক্টোবর রাত ১১টার দিকে তার শহরের আড়–য়াপাড়স্থ বিসি স্ট্রিট বাবর আলী গেটস্থ ভাড়া বাসায় তাকে হাত-পা বেঁধে ধারাল অস্ত্র দিয়ে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে আব্দুল হাইয়ের খালাতো ভাই কামরুজ্জামান শাহ বাদি হয়ে কুষ্টিয়া মডেল থানায় ২০১৮ সালের ১০ অক্টোবর একটি হত্যা মামলা করেন। মামলায় অজ্ঞাত আসামি করা হলেও পরে পুলিশ তদন্তে আসামিদের নাম উঠে আসে। মামলাটি আদালতে দীর্ঘ শুনানি শেষে গতকাল মঙ্গলবার রায় ঘোষণা করা হয়। বাদি কামরুজ্জামান শাহ জানান, মামলার রায়ে আমরা খুশি তবে আসামি মনোয়ার হোসেন ডাবলুর মৃত্যুদণ্ড না হওয়াতে আমরা উচ্চ আদালতে আপিল করব। তিনি জানান, আমার ভাইয়ের স্ত্রীসহ পরিবারের সবাই এই মামলার রায়ে খুশি। সেই সাথে মামলার রায় দ্রুত কার্যকর করার জন্য সরকারের নিকট জোর দাবি জানাই।



আরো সংবাদ


বাংলাদেশ দখলের হুমকি দিয়ে লাভ কার (৫৬২৬১)অভাবের তাড়নায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করলেন বিজিবি সদস্য! (১৭৫২২)ইসলাম ধর্ম গ্রহণ করলেন আন্তর্জাতিক তায়কোয়ান্দোর রেফারি ড. পেটেল (১৫৭৭১)গেইলের প্রয়োজন ৯৭ রান, সাকিবের ১ উইকেট (৯১৫৯)প্রতিরক্ষার মতোই যোগাযোগ অন্যের হাতে রাখতে পারি না : এরদোগান (৬৬৫৫)মিয়ানমারের উত্তরাঞ্চলে ব্যাপক সৈন্য সমাবেশ, গণহত্যার আশঙ্কা জাতিসঙ্ঘের (৬৬০৪)ভারতের বিরুদ্ধে দলে যাদের রেখেছে পাকিস্তান (৬৩২১)সিরিয়ায় ইসরাইলি বিমান হামলায় বাধা দিবে না রাশিয়া (৬২২৬)আজ থেকে সুপার লিগ : সুপার টুয়েলভের কখন কোন দলের খেলা (৫৮৭৪)পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের বিষয়ে চুক্তির দ্বারপ্রান্তে যুক্তরাষ্ট (৫৭৭৯)