২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বরিশাল ও কুমিল্লাসহ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত

-

বরিশাল নগরীতে বাসের চাপায় তিন স্কুলশিক্ষার্থী নিহত হয়েছে। এ দিকে কুমিল্লার মনোহরগঞ্জে অপর এক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন আরো তিনজন। এ ছাড়াও সিলেটের গোলাপগঞ্জ ও চট্টগ্রামের মিরসরাইসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন আরো ১০ জন।
বরিশাল ব্যুরো জানায়, ঘুরতে বেরিয়ে বাসের চাপায় বরিশালে তিন সহপাঠী নিহত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় বরিশাল নগরীর শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুতে এ দুর্ঘটনা ঘটে। বরিশাল বন্দর থানার ওসি আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, দুর্ঘটনার পরে রুপাতলী বাসমালিক সমিতির রাতুল-রোহান নামক পরিবহনটি আটক করা হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করেন। পরে মুমূর্ষু আরো একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ঘটনাস্থলেই নিহত দু’জন হলেনÑ বাকেরগঞ্জ পৌর শহরের সুমন হাওলাদারের ছেলে সিয়াম ও জয়দেব দাসের ছেলে চয়ন দাস। এ ছাড়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে তাদের সহপাঠী রাব্বির। নিহতের বন্ধু রাকিব ও তপু জানান, বাকেরগঞ্জ জেএস মাধ্যমিক বিদ্যালয়ের তারা দশম শ্রেণীর ১৮ জন ছাত্র ছয়টি মোটরসাইকেলে বরিশালে ঘুরতে আসে। ব্রিজে ওঠার সময় পেছন দিক থেকে একটি বাস এসে চয়ন, সিয়াম ও রাব্বির মোটরসাইকেলটি চাপা দেয়। এতে চয়ন ও সিয়াম ঘটনাস্থলেই মারা যায়।
কুমিল্লা সংবাদদাতা জানান, কুমিল্লার মনোহরগঞ্জে সিএনজি-চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিন যাত্রী নিহত হয়েছেন। এ ছাড়াও অটোরিকশায় থাকা আরো তিনজন যাত্রী ও এক শিশু গুরুতর আহত হয়েছে। নিহতরা হলেন, মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউনিয়নের মো: রাফি হোসেন (২৩), চাটখিল উপজেলার মো: ইয়াছিন আরাফাত (৩৫) ও অটোরিকশাচালক নোয়াখালীর মো: শাহাদাত হোসেন (৩৫)। গতকাল শনিবার সকালে কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়া পুরান বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও নাথেরপেটুয়া পুলিশ ফাঁড়ি সূত্র জানায়, নোয়াখালী থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী হিমাচল এক্সপ্রেস একটি বাস নাথেরপেটুয়া পুরান বাজার অতিক্রম করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাক্টরটিকে ধাক্কা দেয়। বাসটি একটি ব্যাটারি-চালিত অটোরিকশকে (মিশুক) চাপা দেয় ও একটি বৈদ্যুতিক পিলারে ধাক্কা দিয়ে পরে নাথেরপেটুয়া বাজারগামী একটি সিএনজি-চালিত অটোরিকশার সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় সিএনজি-চালিত অটোরিকশায়ায় থাকা সাতজন যাত্রীর মধ্যে তিন যাত্রী ঘটনাস্থলে নিহত হন। আহত চারজনকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাদের অবস্থার অবনতি হলে লাকসাম রামপুর গ্রামের মরিয়ম আক্তার তানহা (৭), নাবিল খান (১২), চাটখিল উপজেলার আবুল হোসেন (৬৫) ও নারায়ণগঞ্জ ফতুল্লার পঞ্চগটি গ্রামের মাফিয়া খাতুনকে (৪৫) উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
সিলেট ব্যুরো জানায়, সিলেটের গোলাপগঞ্জে প্রাইভেট কার ও মালবাহী পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ দু’জন নিহত হয়েছে। এতে আহত হয়েছেন আরো তিনজন। গতকাল শনিবার সকালে সিলেট-জকিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের রানাপিংয়ে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো: লুৎফুর রহমান। নিহতরা হলেনÑ বিয়ানীবাজার উপজেলার পাতন গ্রামের শফিক উদ্দিন (৭০) ও তার নাতি আরিয়ান আহমদ (১)। শিশু আরিয়ানের বাবার নাম আবুল হাসনাত। প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বিয়ানীবাজার থেকে প্রাইভেট কারে পরিবারের সদস্যদের নিয়ে সিলেট শহরে যাচ্ছিলেন শফিক উদ্দিন। পথে সিলেট-জকিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের রানাপিং নামক স্থানে একটি মালবাহী পিকআপ ভ্যানের সাথে প্রাইভেট কারটির মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনার পর স্থানীয়রা আহতদের গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে শফিক উদ্দিন ও শিশু আরিয়ানকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ছাড়া এ ঘটনায় আহত চারজনকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোলাপগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ জানান, দুর্ঘটনার পর পিকআপ ভ্যানের চালক পালিয়েছে।
মিরসরাই সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে বেপরোয়া গতির অজ্ঞাত কার্ভাডভ্যানের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত শুক্রবার দুপুরে খান সিটি সেন্টারের সামনে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ছাগলনাইয়া উপজেলার পশ্চিম ছাগলনাইয়া গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম অপু (২৫) ও একই উপজেলার উত্তর মনদিয়া গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে মো: সাইফুল ইসলাম (২৬) নিহত হন। পরিবার সূত্র জানায়, মোটরসাইকেলে করে তারা ফেনী থেকে মিরসরাই আসছিল। স্থানীয়রা আরিফুল ইসলামকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মো: সাইফুল ইসলামকে কমফোর্ট হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় তারও মৃত্যু হয়। জোরারগঞ্জ হাইওয়ে থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) জাহেদুল হোসেন বলেন, মহাসড়কের খান সিটি সেন্টারের সামনে চট্টগ্রামমুখী অংশে দ্রুত গতির অজ্ঞাত কার্ভাডভ্যান সুজুকি ঝিক্সার ব্র্যান্ডের একটি মোটরসাইকেলকে ধাক্কা দিয়ে চলে যায়। এ সময় ঘটনাস্থলে আরিফুল ইসলাম ও চমেকে মো: সাইফুল ইসলাম মারা যান। দুর্ঘটনাকবলিত মোটরসাইকেলটি থানা হেফাজতে নেয়া হয়েছে।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) সংবাদদাতা জানান, চাঁপাইনাবাবগঞ্জ- সোনামসজিদ মহাসড়কের শিবগঞ্জ উপজেলার কানসাটে সড়ক দুর্ঘটনায় হারুন আলী (২৬) ও রেণু বেগম (৫৩) নামে দু’জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন। শনিবার সকাল ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদের কানসাট (বাঁশপট্টি) এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ উপজেলার পারদিলালপুর গ্রামের হারুন আলী (২) ও সন্ন্যাসী এলাকার বাসিন্দা রেণু বেগম। গতকাল সকাল ১০টার দিকে জেলা শহর থেকে ছেড়ে আসা একটি ট্রাক ও কানসাট থেকে আসা একটি অটোরিকশাকে চাপা দিলে অটোরিকশার যাত্রী দু’জন ঘটনাস্থলে নিহত ও দু’জন আহত হন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম নগরের জিইসি এলাকায় ফ্লাইওভারে ট্্রাকের ধাক্কায় জনি আক্তার (৩৭) নামের এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গতকাল বেলা আড়াইটার দিকে এ দুর্ঘটনাটি ঘটে। জনি আক্তার ঝিনাইদহের দুর্গা নারায়ণপুর কুটিয়া গোয়ালপাড়া এলাকার হোসেন বিশ্বাসের ছেলে। চট্টগ্রামের পূর্ব বাকলিয়ায় আশরাফিয়া হাউজিং সোসাইটিতে পরিবার নিয়ে থাকতেন। তিনি খ্রিষ্টান সার্ভিস সোসাইটি (সিএসএস) নামের একটি এনজিওর নগরের পাথরঘাটা ব্রাঞ্চের সহকারী ব্যবস্থাপক ছিলেন।
শ্রীপুর (গাজীপুর) সাংবাদদাতা জানান, গাজীপুর শ্রীপুরে গতকাল দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আশপাডা মোড় এলাকায় ড্রাম ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী জহিরুল ইসলাম (২৭) নিহত হয়েছেন। নিহত জহিরুল উপজেলার মাওনা ইউনিয়নের ইন্দ্রবপু গ্রামের হাফেজ আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি স্থানীয় একটি হাফিজিয়া মাদরাসায় শিক্ষকতা করতেন। বালুভর্তি ড্রাম ট্রাক পেছন থেকে চাপা দিলে ঘটনাস্থলে তিনি নিহত হন।
রানীনগর (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর রানীনগরে ট্রাকের ধাক্কায় জয়েন উদ্দিন (৬০) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। এ সময় তার সাথে থাকা আরোহী সাজ্জাত হোসেন (৫০) গুরুতর আহত হন। শুক্রবার রাত ১০টার দিকে উপজেলা সদরের প্রধান সড়কে হাসপাতাল গেটের সামনে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত জয়েন উদ্দিন সদরের দক্ষিণ রাজাপুর গ্রামের মৃত কফিল উদ্দিনের ছেলে এবং আহত সাজ্জাদ হোসেন রাজাপুর গ্রামের হবি মিনার ছেলে।
নীলফামারী সংবাদদাতা জানান, নীলফামারীর ডোমারে বিদ্যুতের খুঁটির সাথে ধাক্কা লেগে রাকিব ইসলাম (১৮) নামে মোটরসাইকেল আরোহী এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার রাতে ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের পশ্চিমপাড়া গ্রামে এ দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় মোটরসাইকেলের অপর দুই আরোহী আহত হন। নিহত রাকিব ইসলাম ওই এলাকার খায়রুদ্দিনের ছেলে।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল