২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষা সংস্কারের দাবি ইশা ছাত্র আন্দোলনের

রাজধানীর শাহবাগে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের বিক্ষোভ সমাবেশ: নয়া দিগন্ত -

‘বিদ্যমান শিক্ষাকাঠামো সংস্কার ও চলমান সঙ্কট নিরসনের দাবিতে শিক্ষা সমাবেশ’ করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। গতকাল রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘর চত্বরে জাতীয় শিক্ষা দিবস উপলক্ষে এ সমাবেশের আয়োজন করে তারা। সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতার ৫০ বছর পার হলেও দেশে এখনো নৈতিকতা সমৃদ্ধ, গঠনমূলক, বিজ্ঞানমুখী ও সার্বজনীন শিক্ষাব্যবস্থা প্রণয়ন করা যায়নি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এ সময়ে এসেও শিক্ষাব্যবস্থার এ দৈন্যদশা থেকে আমরা উত্তরণ করতে পারিনি। এটি জাতি হিসেবে আমাদের জন্য খুবই দুর্ভাগ্যজনক।
সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরামের সভাপতিত্বে বিগত ৫০ বছরে ভঙ্গুর শিক্ষাব্যবস্থার ওপর তথ্যবহুল ‘চরমপত্র’ পাঠ করেন সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ আল-আমিন। সর্বস্তরের শিক্ষার্থীদের পক্ষ থেকে ‘শিক্ষা সংস্কার প্রস্তাবনা’ পেশ করেন সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি শরীফুল ইসলাম রিয়াদ। আরো উপস্থিত ছিলেন জয়েন্ট সেক্রেটারি জেনারেল গাজী মুহাম্মাদ ওসমান গণী, সাংগঠনিক সম্পাদক এম এম শোয়াইব, তথ্য ও গবেষণা সম্পাদক কে এম শরীয়াতুল্লাহ, প্রকাশনা সম্পাদক ইব্রাহীম হুসাইন, প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক নূরুল বশর আজিজী, পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এম এ হাছিব গোলদার প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী মোস্তাফিজ চলে আসাটা যেভাবে দেখছেন চেন্নাইর কোচ

সকল