১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আরাফাত রহমান কোকোর জন্মবার্ষিকী পালিত

-

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর ৫২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল দিনভর নানা কর্মসূচি পালন করেছে বিএনপি। বেলা ১১টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নেতাকর্মীদের নিয়ে বনানী কবরস্থানে মরহুমের কবরে ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করেন।
এর আগে কোকোর কবরে ফুলেল শ্রদ্ধাঞ্জলি ও দোয়াপাঠ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় দফতরে কুরআন খতম ও দোয়া অনুষ্ঠিত হয়। সকাল থেকে কুরআন খতম শেষে দুপুরে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মাওলানা আলমগীর। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম, সহদফতর সম্পাদক মনিরুজ্জামান মনির, তাইফুল ইসলাম টিপু, সদস্য রবিউল ইসলাম রবি, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।
দোয়ার আগে সংক্ষিপ্ত বক্তব্যে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, রাজনৈতিক পরিবারের সন্তান হয়েও আরাফাত রহমান কোকো রাজনীতিতে জড়াননি। কিন্তু রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার হতে হয়েছে তাকে। গুলশানে চেয়ারপারসনের কার্যালয়েও দোয়া অনুষ্ঠিত হয়।
দুস্থদের মধ্যে খাবার বিতরণ : আরাফাত রহমান কোকোর জন্মবার্ষিকী উপলক্ষে দুস্থ ও এতিমদের মধ্যে ঢাকা মহানগর উত্তরের থানাগুলোর বিভিন্ন স্পটে রান্না করা খাবার বিতরণ করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি। ভাটারা থানা বিএনপির উদ্যোগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এতিমদের রান্না করা খাবার বিতরণ করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। বিএনপি ঢাকা মহানগর উত্তরের অন্যতম যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান চেয়ারম্যানের আয়োজনে বসুন্ধরায় বসুমতী হামেদা এতিমখানা মাদরাসায় দোয়া ও মিলাদ মাহফিল শেষে এ খাবার সামগ্রী বিতরণ করা হয়।
ঢাকা-১৪ আসনে বিএনপি মনোনীত প্রার্থী এস এ সিদ্দিক সাজুর নেতৃত্বে মিরপুর, শাহ্আলী ও দারুসসালাম থানা বিএনপি ও অঙ্গসংগঠনকে নিয়ে মরহুমের কবর জিয়ারত করে ফাতিহা পাঠ করেন। পরে দুপুরে ঢাকা-১৪ আসনের বিভিন্ন ওয়ার্ডে এক হাজার দুস্থ ও এতিমদের মধ্যে খাবার বিতরণ করেন দারুসসালাম থানা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি জননেতা এস এ সিদ্দিক সাজু।
বগুড়া অফিস জানান, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ ছেলে, বিশিষ্ট ক্রীড়া সংগঠক আরাফাত রহমান কোকোর ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে জিয়া পরিবারের আয়োজনে বগুড়া শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে গতকাল বৃহস্পতিবার বাদ আসর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে মরহুমের রূহের মাগফিরাত কামনা এবং জিয়া পরিবারের সব সদস্যের কল্যাণ কামনা করা হয়। এতে অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান ও মো: হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল, পৌর মেয়র রেজাউল করিম বাদশা, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, জেলা শ্রমিক দলের সভাপতি আব্দুল ওয়াদুদ ও কৃষকদলের আহ্বায়ক আকরাম হোসেন মণ্ডল, ড্যাব বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক ডা: ইউনুস আলী, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এ বি এম মাজেদুর রহমান জুয়েল, বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির সভাপতি অ্যাডভোকেট শফিকুল ইসলাম টুকু, আইনজীবী ফোরাম বগুড়া ইউনিটের সভাপতি অ্যাডভোকেট আলী আজগর,সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোজাম্মেল হক, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারন সম্পাদক নুরে আলম সিদ্দিক রিগ্যানসহ সর্বস্তরের নেতাকর্মী ও বিপুল সংখ্যক মুসল্লি। দোয়া মুনাজাত পরিচালনা করেন বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল্লাহ।

 


আরো সংবাদ



premium cement
সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া

সকল