২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ডা: ঈশিতার প্রচারে ছিল ১৮ আইপি টিভি

-

প্রতারণার অভিযোগে গ্রেফতার চিকিৎসক ইশরাত রফিক ঈশিতার প্রচারে ছিল অবৈধ ১৮টি আইপি টিভি। যারা নিয়মিত ঈশিতার সব বক্তব্য প্রচার করত। এসব আইপিটিভির বিষয়ে খোঁজ খবর নিচ্ছে র্যাব। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর কাওরানবাজারে র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।
তিনি বলেন, ডা: ঈশিতার বিভিন্ন লেকচার, মতামত কথিত ১৮টি আইপি টিভি প্রচার করত। মূলত মানুষের সাথে প্রতারণা করতে এই প্রচারণা করা হতো। এসব টিভি তার গুণকীর্তন করত। এসব কথিত টিভির বিরুদ্ধে র্যাব খোঁজ খবর নিচ্ছে বলে জানিয়েছেন তিনি।
গত ১ আগস্ট সকালে রাজধানীর মিরপুর থেকে ডা: ঈশিতাকে তার সহযোগীসহ গ্রেফতার করে র্যাব-৪। এসময় তাদের কাছ থেকে মাদক, বিভিন্ন প্রতিষ্ঠানের জাল সনদ, সেনা ইউনিফর্ম জব্দ করা হয়।
শাহ আলী থানায় মামলাগুলোর মধ্যে একটি ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে, একটি প্রতারণা এবং একটি ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৩, ২৪ ও ৩৫ ধারায় মামলা দায়ের হয়েছে। তার বিরুদ্ধে আরো মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মামলায় তার সহযোগী দিদারকেও আসামি করা হয়েছে। বর্তমানে পুলিশ রিমান্ডে রয়েছেন ডা: ঈশিতা।
র্যাব জানায়, ঈশিতা নিজেকে চিকিৎসাবিজ্ঞানী, গবেষক, বিশিষ্ট আলোচক, ডিপ্লোম্যাট, ব্রিগেডিয়ার জেনারেল, বিশেষজ্ঞ চিকিৎসক, পিএইচডি হোল্ডারসহ বিভিন্ন পরিচয় দিতেন। যদিও বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস ডিগ্রি ছাড়া চিকিৎসাশাস্ত্রে তার আর কোনো উচ্চতর ডিগ্রি নেই। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজের পরিচয়ের সাথে জুড়ে দেয়া ব্রিগেডিয়ার জেনারেল, ইন্টারন্যাশনাল ইন্সপিরেশনাল ওমেন অ্যাওয়ার্ড, বছরের সেরা নারীবিজ্ঞানী, সংযুক্ত আরব আমিরাত থেকে রিসার্চ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড, ভারতের টেস্ট জেম অ্যাওয়ার্ড, থাইল্যান্ডের আউটস্ট্যান্ডিং সায়েন্টিস্ট অ্যান্ড রিসার্চার অ্যাওয়ার্ডসহ জাতীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন পুরস্কার ও সম্মাননাসহ যত ধরনের পুরস্কার ও সম্মাননার সবই ভুয়া বলে স্বীকার করেছেন তিনি। মূলত উচ্চাকাক্সক্ষা থেকেই প্রতারণা শুরু করেন ঈশিতা। করোনাকালে বিভিন্ন চিকিৎসকদের প্রশিক্ষণ দিয়ে অর্থ আত্মসাৎ করেছেন এই নারীচিকিৎসক।
র্যাব জানায়, ঈশিতা ময়মনসিংহের একটি বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ২০১৩ সালে এমবিবিএস সম্পন্ন করে পরের বছর মিরপুরে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসক হিসেবে যোগ দেন। এরপর একটি সরকারি হাসপাতালে চুক্তিভিত্তিতে কাজ করেন। তবে চার মাস পর অনৈতিক কাজ করার অভিযোগে তাকে চাকরিচ্যুত করা হয়।

 


আরো সংবাদ



premium cement
বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে

সকল