১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

শূকরের জন্য হোটেল

-

১৩ তলার সুবিশাল অট্টালিকা। নাম তার হগ হোটেল। তবে চাইলেই ঢুকে পড়া যাবে না সেখানে। সিসিটিভি ক্যামেরায় মোড়া সেই বহুতল ভবনে জৈবিক সুরক্ষা বলয়ও রয়েছে। ১০ হাজারেরও বেশি শূকর থাকে ওই হোটেলে। হোটেলটি রয়েছে চীনের দক্ষিণাংশে।
মুয়ুয়ান ফুডস এবং নিউ হগ গ্রুপ নামের দুটি সংস্থা মিলে গড়ে তুলেছে ওই বহুতল হোটেলটি। এর ভিতর শূকের থাকা-খাওয়া ছাড়াও রয়েছে তাদের অত্যাধুনিক চিকিৎসার সব ব্যবস্থা।
করোনাভাইরাস মহামারীর আগে সোয়াইন ফ্লু থাবা বসিয়েছিল চীনে। সে সময় প্রচুর শূকর মারা গিয়েছিল সে দেশে। তার পর থেকেই শূকর সুরক্ষার বিশেষ নজর দিয়েছে চীন। শূকরের মাংস সে দেশে খুব জনপ্রিয়। তাই শুকর থেকে কোনো রোগ যাতে মানুষের মধ্যে না ছড়ায় সে জন্যই শূকরদের আলাদা করে রাখার এই প্রয়াস নিয়েছে চীন। ওই হোটেল ছাড়াও নিউ হগ গ্রুপ তিনটি পাঁচতলা বাড়িও বানাচ্ছে শূকের জন্য। জৈব সুরক্ষায় সুরক্ষিত হোটেলগুলো যে এলাকাজুড়ে বানানো হয়েছে, তা প্রায় ২০টি ফুটবল মাঠের সমান। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল