২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় আক্রান্ত নিম্ন আদালতের ৫৯ বিচারক ও ১৪৩ কর্মচারী

-

বর্তমানে সারা দেশের অধস্তন আদালতের ৫৯ জন বিচারক ও ১৪৩ জন সহায়ক কর্মচারী করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। করোনায় আক্রান্ত বিচারকদের মধ্যে ঢাকা বিভাগের ১৫, খুলনা বিভাগের ১৭, চট্টগ্রামের সাত, রাজশাহী ছয়, বরিশাল চার, সিলেট তিন, রংপুর চার ও ময়মনসিংহ বিভাগের তিনজন রয়েছেন। গতকাল সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত সারা দেশের অধস্তন আদালতের মোট ৩২৫ জন বিচারক ও ৬৪০ জন সহায়ক কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিচারকদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৬৪ জন। দু’জন বিচারক কর্মরত অবস্থায় ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। বুধবার করোনায় আক্রান্ত হয়ে ঝালকাঠি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সানিয়া আক্তার মারা যান। এর আগে গত বছরের ২৪ জুন করোনায় আক্রান্ত হয়ে লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ মারা যান। করোনা আক্রান্ত সহায়ক কর্মচারীদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৮৯ জন এবং আটজন মারা গেছেন। আর এরই মধ্যে দেশের বিচার বিভাগে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীকে করোনা ভ্যাকসিন নিতে নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল