১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

কলাপাড়ায় ছাত্রলীগ নেতার কব্জি কেটেছে স্বেচ্ছাসেবক লীগ

-

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলামের (২৫) ওপর সশস্ত্র হামলা চালিয়ে তার ডান হাতের কব্জি কেটে ফেলেছে প্রতিপক্ষের সশস্ত্র সন্ত্রাসীরা। এ সময় পাল্টা হামলায় স্বেচ্ছাসেবক লীগের কর্মী সাইফুল ইসলাম রায়হান জখম হয়েছে।
গত বুধবার রাত ৯টার দিকে মিঠাগঞ্জ ইউনিয়নের তেগাছিয়া বাজারসংলগ্ন হাজীমুদ্দি কালভার্ট এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় আহত দুইজনকে স্থানীয়দের সহায়তায় তাদের স্বজনরা উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে ভর্তি করে। রাকিবুলের অতিরিক্ত রক্তক্ষরণে অবস্থার অবনতি ঘটে। দু’জনকেই উন্নত চিকিৎসার জন্য রাতে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান চিকিৎসকরা। আহতরা হামলার জন্য একে অপরকে দায়ী করছেন। কলাপাড়া থানা পুলিশ খবর পেয়ে হাসপাতালে আহতদের সাথে কথা বললেও এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি।
আহত ছাত্রলীগ নেতা রাকিবুল জানান, তেগাছিয়া বাজার থেকে মোটরসাইকেলে বাড়ি যাওয়ার পথে হাজীমুদ্দি কালভার্ট এলাকায় পৌঁছলে আগে থেকে দলবদ্ধভাবে অবস্থান নেয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ও তার ভাই ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য সাইফুল ইসলাম ওরফে রায়হান পাহলান তরিকুলের হাতের কব্জি কেটে ফেলে। এ সময় তারা এলোপাতাড়ি কুপিয়ে তরিকুলের মাথাসহ শরীরের বিভিন্ন স্থান জখম করে।
রাকিবুল ইসলামের মামা গাজী মো: মাইনুল ইসলাম জানান, রাকিবুল তেগাছিয়া বাজার থেকে নিজ বাড়ি যাওয়ার পথে আগে থেকে ওঁৎ পেতে থাকা রায়হান পাহলান, তার ছোট ভাই তরিকুল পাহলান, নবী হোসেন, বাদশা খলিফা, জাকারিয়া জমাদ্দার, রুবেল সিকদার, মাসুম হাওলাদারসহ ১০-১২ জন সশস্ত্র সন্ত্রাসী রাকিবুলের ওপর সশস্ত্র হামলা চালায়। সন্ত্রাসীরা রাকিবুলকে ধরে প্রথমে বেদম মারধর করার একপর্যায়ে সে মাটিতে পড়ে গেলে সন্ত্রাসীদের হাতে থাকা রামদা দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এরপর সন্ত্রাসীরা রাকিবুলের ডান হাতটি টেনে নিয়ে একটি কাঠের ওপর রেখে রামদা দিয়ে কুপিয়ে বিচ্ছিন্ন করে দেয়। রামদার কোপে ওর মাথা ও শরীরের বিভিন্ন অংশ গুরুতর জখম হয়েছে।
স্থানীয়রা জানান, রাকিবুল গত ২০১৯ সালে রায়হানের ওপর হামলা চালায়। এ সময় রায়হানের পেট ও মাথা রামদার কোপে জখম হয়। রায়হানের ডান হাতের রগও কেটে বিচ্ছিন্ন করা হয়। এ নিয়ে আদালতে মামলাও চলমান রয়েছে। ওই ঘটনার জের ধরেই রায়হান প্রতিশোধ নিতে রাকিবুলের ওপর হামলা চালিয়েছে বলে তারা জানান।
সাইফুল ইসলাম ওরফে রায়হান পাহলান বলেন, ‘কে বা কারা এমন হামলা করেছে তা আমি জানি না। তবে আমি বা আমার কোনো আত্মীয়স্বজন এ ঘটনার সাথে জড়িত নই। রাকিবুলইতো আজকে আবার আমার ওপর হামলা করে আমাকে জখম করেছে।’
কলাপাড়া হাসপাতালে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক মাইনুল হোসেন বলেন, রাকিবুলের ডান হাতের কব্জি কেটে চামড়ার সাথে ঝুলে আছে। এ ছাড়া মাথা, পিঠে একাধিক কাটা চিহ্ন রয়েছে। অপর আহত রায়হানের দুই হাতে কাটা চিহ্ন রয়েছে। দু’জনকেই উন্নত চিকিৎসার জন্য বরিশালে রেফার করা হয়েছে।
কলাপাড়া থানার উপপরিদর্শক আসাদুর রহমান জানান, হামলার খবর পেয়ে হাসপাতালে গিয়ে আহতদের সাথে কথা বলেছেন। এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত কোনো পক্ষই মামলা দায়ের করেনি। তবে পুলিশ হামলায় জড়িতদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে। ঘটনায় জড়িতদের দ্রুতই গ্রেফতার করা হবে বলে জানান তিনি।

 


আরো সংবাদ



premium cement