০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ন ১৪২৮, ২৮ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

দৌলতদিয়ায় এক কাতলের দাম ৪৪ হাজার ২০০ টাকা

-

বৃহস্পতিবার রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাট এলাকায় একটি কাতল মাছ ৪৪ হাজার ২০০ টাকায় বিক্রি করা হয়েছে। কাতলের ওজন ছিল ২৫ কেজি ৩০০ গ্রাম।
স্থানীয় সূত্রে জানা যায়, পদ্মা নদীর মাছের খ্যাতি দেশজুড়ে। নদীতে পানি বাড়ার সময় সাধারণত বড় বড় মাছ ধরা পড়ে। বৃহস্পতিবার সকালে পদ্মা ও যমুনা নদীর মিলনস্থলে ঢালারচর এলাকায় নিরঞ্জন হালদার নামের এক জেলের জালে ধরা পড়ে ২৫ কেজি ৩০০ গ্রাম ওজনের একটি বড় কাতল মাছ। সকাল সাড়ে ১০টার দিকে মাছটি ৫ নম্বর ফেরিঘাট এলাকায় বিক্রির জন্য তোলা হয়। প্রতিযোগিতামূলক দরের মাধ্যমে মাছের আড়তদার দুই ভাই সম্রাট শাহজাহান শেখ ও নুরু ইসলাম শেখ যৌথভাবে মাছটি কিনে নেন। কেজিপ্রতি দাম দেয়া হয় ১ হাজার ৭০০ টাকা। এরপর মুঠোফোনের মাধ্যমে বিভিন্ন ব্যবসায়ীর সাথে যোগাযোগ করেন। প্রতি কেজি ১ হাজার ৭৫০ টাকা হিসাবে ৪৪ হাজার ২০০ টাকায় মাছটি বিক্রি করে দেন।
মাছের আড়তদার শাহজাহান শেখ বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে ঘাটে মাছের ব্যবসা করি। এসব মাছ প্রতিযোগিতামূলকভাবে ঘাটের বড় আড়তদারেরা কিনে নেন। স্থানীয়ভাবে এসব মাছের ক্রেতা কম। স্থানীয়ভাবে বিক্রি করতে হলে মাছ কেটে ভাগ করে বিক্রি করতে হয়। নতুবা ঢাকা বা অন্য কোনো স্থানের বড় ব্যবসায়ী বা শিল্পপতিদের সাথে ফোনে যোগাযোগ করে বিক্রি করা হয়। আমি মাছটি কেনার ঘণ্টাখানেকের মধ্যেই বিক্রি করে দিয়েছি।



আরো সংবাদ


ইরান ইস্যুতে আমেরিকা একঘরে হয়ে পড়েছে : ব্লিঙ্কেনের স্বীকারোক্তি রাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত কম্ব্যাট এলার্ট মিসাইল সিস্টেম মোতায়েন করল রাশিয়া প্রথম সেশনে তাইজুলের জোড়া আঘাতে স্বস্তিতে বাংলাদেশ চট্টগ্রামে বাস-ট্রেন-অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষ, নিহত ২ টিকতে পারলেন না লেবাননের তথ্যমন্ত্রী রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, ২নং সঙ্কেত বহাল পাথরঘাটায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে বিদায়ী সংবর্ধনা যুক্তরাষ্ট্রকে রাশিয়ার হুঁশিয়ারি : প্রতিবেশীর ঘরে অস্ত্র ঢোকালে যুদ্ধ বাধবে পাইকগাছায় এক হাজার মণ ধান ভস্মীভূত

সকল