১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চরফ্যাসন ও গৌরনদীতে নির্বাচনী সহিংসতায় নিহত ৩ আহত ৩০

-

ভোলার চরফ্যাসন ও বরিশালের গৌরনদীতে গতকাল অনুষ্ঠিত ইউপি নির্বাচনে মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে ৩ জন নিহত এবং ৩০ জন আহত হয়েছেন।
চরফ্যাসন (ভোলা) সংবাদদাতা জানান, চরফ্যাসনে নির্বাচনী সহিংসতায় মনির (২৫) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে চরফকিরা প্রাথমিক বিদ্যালয়কেন্দ্র এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মনির ওই এলাকার বশির মিস্ত্রীর ছেলে। তিনি ফুটবল প্রতীকের মেম্বার প্রার্থীর সমর্থক ছিলেন। সংঘর্ষে আহত হয়েছে আরো ২০ জন।
স্থানীয়রা জানান, ভোটকেন্দ্রের বাইরে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হন। তাকে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী ইয়াসিন ও ইউসুফ চৌকিদার গ্রুপের মধ্যে এ সংঘর্ষ ঘটে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: শোভন বশাক মৃত্যুর খবর সাংবাদিকদের নিশ্চিত করেন।
ভোলার পুলিশ সুপার সরকার মো: কায়সার জানান, দুই মেম্বার প্রার্থীর মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১২ রাউন্ড গুলি চালিয়েছে। তবে পুলিশের গুলিতে কেউ নিহত হয়নি।
গৌরনদী (বরিশাল) সংবাদদাতা জানান, গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডে গতকাল দুপুরে দুই সদস্য প্রার্থীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে প্রার্থীর চাচা নিহত ও কমপক্ষে আটজন আহত হয়েছে। এতে ভোট গ্রহণ সাময়িক স্থগিত করার পর আবার বেলা সোয়া ২টায় শুরু হয়। কেন্দ্রে অতিরিক্ত পুলিশ, র্যাব ও বিজিবি মোতায়েন করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, খাঞ্জাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে সদস্যপদে প্রার্থী হন মন্টু হাওলাদার (৫৫) ও ফিরোজ মৃধা (৪৮)। কমলাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে ভোটগ্রহণের সময় বেলা ১টার দিকে দুই পক্ষের সমর্থকদের মধ্যে ধাওয়া- পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় কেন্দ্রের বাইরে ২০-২৫টি শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটে। আতঙ্কে ভোটাররা ছোটাছুটি করতে থাকে। প্রিজাইডিং অফিসার ভোটগ্রহণ সাময়িকভাবে বন্ধ করে দেন।
প্রার্থী মন্টু হাওলাদারের ছেলে সাইফুল ইসলাম অভিযোগ করে বলেন, জাল ভোট দিতে এলে আমি বিষয়টি চ্যালেঞ্জ করার পর ফিরোজ মৃধার নেতৃত্বে ৪০-৫০ জন লাঠিসোটা, ধারালো অস্ত্র ও বোমা নিয়ে হামলা চালায়। এ সময় কেন্দ্রে আতঙ্ক সৃষ্টির জন্য বৃষ্টির মতো বোমার বিস্ফোরণ ঘটায়। এতে আমাদের পাঁচ কর্মী আহত হয়। এ অভিযোগ অস্বীকার করে ফিরোজ মৃধা পাল্টা অভিযোগ করে বলেন, আমার সমর্থকদের ওপর মন্টুর নেতৃত্বে তাদের সমর্থকরা বোমা হামলা চালায়। এ সময় আমার চাচাতো ভাই মৌজে আলী মৃধাসহ (৬৪) ছয়জন আহত হয়। আহত অবস্থায় উদ্ধার করে তাকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মনতোষ হালদার বলেন, নিহতের শরীরে বোমার স্পি­ন্টারের আঘাতের চিহ্ন রয়েছে।
গৌরনদীতে বিজয় মিছিলে ককটেল হামলায় যুবক নিহত
বরিশাল ব্যুরো জানায়, বরিশালের গৌরনদী উপজেলায় নির্বাচন পরবর্তী বিজয় মিছিলে ককটেল হামলায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দু’জন। এর আগে সকালে নির্বাচনী সহিংসতায় এই উপজেলায় মৌজে আলী মৃধা (৬৫) নামে আরো এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এই নিয়ে এ পর্যন্ত নির্বাচন কেন্দ্রিক সহিংসতায় একদিনে একই উপজেলায় দু’জন নিহত হয়েছেন।
জানা গেছে, খাঞ্জাপুর পাঙ্গাসিয়া মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ফলাফল ঘোষণার পরপর ওই এলাকায় বিজয় মিছিল বের করে বিজয়ী সদস্য টিউবওয়েল মার্কার গিয়াস উদ্দিন মৃধার সমর্থকরা। এ সময় পরাজিত প্রার্থী মোরগ মার্কার আরজ আলী সরদারের সমর্থকরা ওই মিছিলে ককটেল হামলা চালায়। এতে আবু বক্কর মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
লক্ষ্মীপুর আ’লীগ সভাপতির গাড়ি ভাঙচুর
লক্ষ্মীপুর সংবাদদাতা জানান, লক্ষ্মীপুরের কমলনগরে তোরাবগঞ্জ ইউপি নির্বাচনে তোরাবগঞ্জ উচ্চবিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এবং সমর্থকদের হামলায় ১৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকুর গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। আহতদের মধ্যে আটজনকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।
জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু এই ভোট কেন্দ্র পরিদর্শনে এলে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর (ঘোড়া মার্কা) কর্মী সমর্থকরা তার গাড়িতে হামলা চালায়। এ সময় নৌকা প্রতিকের প্রার্থীর কর্মী-সমর্থকরা প্রতিহত করতে গেলে সংঘর্ষ ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়। গোলাম ফারুক পিংকু বলেন, এখানে দু’টি গাড়ি থাকলেও শুধুমাত্র আমার গাড়িতেই হামলা করা হয়েছে। আমার গাড়িচালক বাধা দিতে গেলে তার দিকে অস্ত্র তাক করা হয়। তবে এ হামলার ব্যাপারে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী রতন ও তার লোকজন জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন।
বরগুনায় যুবক গুলিবিদ্ধ
বরগুনা সংবাদদাতা জানান, বরগুনা সদর উপজেলার এক নম্বর বদরখালীর একটি কেন্দ্রে সংঘর্ষের ঘটনায় এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন। গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে সদর উপজেলার বদরখালী ইউনিয়নের দক্ষিণ বদরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে তার পরিচয় জানা যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার কিরণ মাতব্বর। তিনি বলেন, ভোটগ্রহণের ঠিক শেষ মুহূর্তে নৌকা প্রতীকের প্রার্থী শরীফ ইলিয়াস আহমেদ স্বপনের নেতাকর্মীদের সাথে কেন্দ্রের বাইরে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ বাধে। এ সময় তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি চালালে একজন গুলিবিদ্ধ হন।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল