২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
কিশোর গ্যাংয়ের ১৬ জন গ্রেফতার

ইন্ধনদাতাদের আইনের আওতায় আনা হবে : র্যাব

-

রাজধানীর হাজারীবাগ ও দারুস সালাম থেকে অস্ত্রসহ ডন সাগর ও মুন্না গ্রুপ নামে দুই কিশোর গ্যাং গ্রুপের ১৬ সদস্যকে গ্রেফতার করেছে র্যাব-২। গ্রেফতারকৃতরা হলো সাগর, সরফরাজ আহমেদ রিমন, রায়হান, পলাশ হোসেন, মুন্না, রাসেল, উজ্জ্বল হোসেন, শাকিল হাওলাদার, মুরাদ হোসেন, মামুন খান, রিফাদ হোসেন, রায়হান, হাসান শেখ, হাসনাইন, নাসির উদ্দিন আলবানী ও জয়চন্দ্র ঘোষ।
তাদের কাছ থেকে ১১টি ছুরি, একটি চাপাতি, তিনটি হোল্ডিং চাকু ও একটি ক্ষুর জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে ১৬ জনের বয়স ১৮ বছরের নিচে। গত রোববার রাতে তাদের গ্রেফতার করা হয়। র্যাব জানায়, এসব কিশোর ছিনতাই, ডাকাতি, আধিপত্য বিস্তার ও সাধারণ মানুষকে হুমকি-ধমকিসহ নানা ধরনের অপরাধ করে আসছে। শুধু কিশোর গ্যাংয়ের সদস্য নয়, তাদের পেছনের ইন্ধনদাতা ও মদদদাতাদের আইনের আওতায় আনা হবে। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে র্যাব-২ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য জানান।
লে. কর্নেল সাইফুল আলম বলেন, কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানের ধারাবাহিকতায় গত রোববার রাতে ডন সাগর ও মুন্না গ্রুপের ১৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা দীর্ঘ দিন ধরে বিভিন্ন দলে ভাগ হয়ে ডাকাতি, ছিনতাই, মাদক সেবন, ইভটিজিং, চাঁদাবাজিসহ নানা অপরাধ করে আসছে। বিভিন্ন স্থানে তারা একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে। এরপর আশপাশের কেউ বুঝে ওঠার আগেই অস্ত্রের ভয় দেখিয়ে জোর করে মানিব্যাগ, টাকা-পয়সা, স্বর্ণালঙ্কার, মোবাইল ফোন ও ল্যাপটপ ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যায়। গ্রুপের সদস্য কিশোর ও যুবকরা রাস্তায় পরিকল্পিতভাবে সঙ্ঘাত তৈরি করে, ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে। নিজেদের গ্রুপের আধিপত্য বজায় রাখতে তারা অন্য গ্রুপের সাথে সংঘর্ষে জড়ায়। এ ছাড়া কিশোররা টিকটক ও অন্যান্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন ধরনের অপরাধে জড়িত থাকার কথা স্বীকার করেছে। গত এক মাসে তালিকাভুক্ত ১১টি কিশোর গ্যাংয়ের মোট ৬২ জনকে গ্রেফতার করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল