২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

মোরগ পাড়ছে ডিম!

-

সাধারণত মুরগি ডিম পাড়ে এ কথাটি আমরা সবাই জানি। তবে কখনো কি শুনেছেন মোরগ ডিম পাড়ে? না শুনলেও ঘটনাটি সত্যি। এমনটাই ঘটেছে চীনের আনহুই প্রদেশের মেংচেং সিটির চুমিয়াও গ্রামের ছোট এক পারিবারিক খামারে। ওই খামারটির মালিক ৪৭ বছর বয়সী হুয়াং লি। তিনি সাতটি মুরগির সাথে খাঁচায় একটি মোরগও পুষে আসছিলেন।
তিনি জানিয়েছেন, পরিবারের খাদ্যতালিকায় আমিষের জোগান দিতে গিয়ে সারা শীতে তার পালিত মুরগিগুলো একে একে খেয়ে ফেলার পর অবশিষ্ট ছিল ওই মোরগটি। যথারীতি এই মোরগটিকেও জবাই করারই কথা ছিল; কিন্তু সবকিছু পাল্টে যায় মুরগিবিহীন মোরগের খাঁচায় একটি ডিম দেখতে পাওয়ার পর।
সংবাদমাধ্যমকে হুয়াং লি বলেছেন, ঘটনাটিকে প্রথম দিন মনে করেছিলাম যে, হয়তো মজা করার জন্য কোনো পড়শি বা পরিবারের কেউ এমনটা করেছেন; কিন্তু দ্বিতীয় দিনও আবার একই ঘটনা ঘটল, অর্থাৎ মোরগের খাঁচায় আরো একটি ডিম দেখতে পেলাম! তৃতীয় দিন আমি অপেক্ষা করছিলাম কী হয় সরাসরি দেখার জন্য। বিস্মিত হলাম যখন দেখলাম মোরগটিই তৃতীয়বারের মতো ডিম পাড়ল।
কয়েক দিনের মধ্যেই আজব এই খবরটি এলাকার একটি টেলিভিশন স্টেশনে চলে গেল। মোরগের ডিম পাড়ার অভিনব বিষয়টি নিয়ে তারা একটি সচিত্র প্রতিবেদন প্রচার করল। স্থানীয় কৃষি মন্ত্রণালয়ের অফিস থেকে কয়েকজন প্রাণিবিশেষজ্ঞ এসে পরীক্ষা-নিরীক্ষার জন্য মোরগটিকে ধার নিয়ে গেলেন।
প্রথম থেকেই এটি একটি মুরগি ছিল? নাকি দেখতে অবিকল মোরগের মতো ছিল অথবা মোরগ থেকে এটি ধীরে ধীরে এখন মুরগিতে রূপান্তরিত হয়েছেÑ এসব রহস্য উদঘাটন করতে প্রাণিবিশেষজ্ঞরা চেষ্টা চালাবেন বলে জানিয়েছেন। ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement
সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না

সকল