২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নরসিংদীতে মাইক্রোবাস-ট্রাকের সংঘর্ষে ৫ জনসহ সারা দেশে নিহত ১৩

-

নরসিংদীর পাঁচদোনাতে ট্রাকের সাথে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের এক নারী ও দুই শিশুসহ পাঁচ যাত্রী নিহত ও সাতজন আহত হয়েছেন। যশোরের চৌগাছায় সড়ক দুর্ঘটনায় স্ত্রী নিহত হয়েছেন আহত হয়েছেন স্বামী। মানিকগঞ্জে বাসচাপায় এক নারীর মৃত্যু ও পঞ্চগড়ে দাঁড়িয়ে থাকা একটি ট্রলির পেছনে ধাক্কা দিলে সিনজিতে থাকা দুই যাত্রী নিহত হয়েছেন। এ ছাড়া ঢাকার আশুলিয়ায় ট্রাকের ধাক্কায় নারী পোশাক শ্রমিক ও ফেনীতে সিএনজিচালিত অটোরিকশা চাপায় ফল ব্যবসায়ীর মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। সব মিলিয়ে সারা দেশে সড়ক দুর্ঘটনায় গতকাল ১৩ জন ও ১০ জন আহত হয়েছেন।
মাধবদী (নরসিংদী) সংবাদদাতা জানান, নরসিংদীর পাঁচদোনাতে ট্রাকের সাথে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের এক নারী ও দুই শিশুসহ পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন মাইক্রোবাসটির আরো সাত যাত্রী। রাত ১২টার দিকে নরসিংদীর পাঁচদোনার ঘোড়াশাল-টঙ্গীর আঞ্চলিক সড়কের পাঁচদোনার ভাটপাড়া মোড়ে এই দুর্ঘটনা ঘটে। মাইক্রোবাসটি ১২ জন যাত্রী নিয়ে সিলেটের একটি মাজারে গিয়েছিল। সেখান থেকে রাজধানীর আশুলিয়ায় বাড়িতে ফেরার পথে দুর্ঘটনা ঘটে। তাদের সবার বাড়ি ঢাকার সাভার উপজেলার আশুলিয়ার জিরাব এলাকায়।
নিহতরা হলেনÑ রোকেয়া বেগম (৫২), মুক্তি আক্তার (৩০) ও তার ছেলে সাদিকুল (৮) এবং রুবি আক্তার (৪০) ও তার মেয়ে রাহিমা (৩)। মুক্তি আক্তার ও রাহিমার মৃত্যু হয়েছে ঘটনাস্থলে এবং রুবি আক্তার, সাদিকুল ও রোকেয়া বেগমের মৃত্যু হয়েছে ঢাকায় হাসপাতালে নেয়ার পথে। এ ঘটনায় আহত সাতজনকে নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসার জন্য আনা হলে গুরুতর চারজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক জানান, নিহতদের মধ্যে তিনজনের লাশ নরসিংদী সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে তবে এর চালক পলাতক।
পঞ্চগড় সংবাদদাতা জানান, পঞ্চগড়ে সড়ক দুর্ঘটনায় সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন চালকসহ আরো দুইজন। গত শনিবার রাতে বাংলাবান্ধা-তেঁতুলিয়া মহাসড়কের রণচণ্ডী নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামের মকবুল হোসেনের ছেলে শাহিন হোসেন (৩০) ও একই ইউনিয়নের ঝালিঙ্গীগছ গ্রামের আব্বাস আলীর ছেলে জাকির হোসেন (৩০)। আহতরা হলেনÑ একই ইউনিয়নের দেবুপাড়া এলাকার আহম্মদ আলীর ছেলে রুহুল আমিন ও পাথরঘাটা এলাকার আনারুল হকের ছেলে আশরাফুল ইসলাম।
পুলিশ ও স্থানীয়রা জানান, তিনজন যাত্রী নিয়ে একটি সিএনজি বাংলাবান্ধা থেকে তেঁতুলিয়ার দিকে আসার সময় দাঁড়িয়ে থাকা একটি ট্রলির পেছনে ধাক্কা দেয়। এতে সিএনজির চালকসহ চারজন গুরুতর আহত হন। শাহিন ও জাকিরকে আশঙ্কাজনক অবস্থায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেয়ার পথে তাদের মৃত্যু হয় বলে আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা: সিরাজউদৌলা পলিন নিশ্চিত করেছেন। তেঁতুলিয়া মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া বলেন, এ ঘটনায় তেঁতুলিয়া মডেল থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে।
আশুলিয়া (ঢাকা) সংবাদদাতা জানান, ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ায় নিরিবিলি এলাকায় ট্রাকের ধাক্কায় আছিয়া বেগম (২০) নামের এক নারী পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের লাশ সাভার হাইওয়ে থানা পুলিশ উদ্ধার করেছে। তিনি ধামরাইয়ের স্নোটেক্স নামের পোশাক একটি পোশাক কারখানায় চাকরি করতেন। সাভার থানার উপপরিদর্শক মোজাম্মেল জানান, লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের পরিবারকে খবর দেয়া হয়েছে। তারা এলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
ফেনী অফিস জানায়, ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে গতকাল রোববার সকালে সিএনজিচালিত অটোরিকশা চাপায় আবুল কালাম (৫৫) নামে এক ফল ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি শহরতলীর ধর্মপুর আমিনবাজারের ব্যবসায়ী ছিলেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকাল সাড়ে ৮টার দিকে শহরের মহিপাল থেকে আম নিয়ে রিকশায় আমিনবাজারের উদ্দেশে রওয়ানা হন কালাম। জেড ইউ মডেল হাসপাতালের সামনে পৌঁছলে পেছন থেকে সিএনজিচালিত অটোরিকশা উল্টে ওই ফল ব্যবসায়ীর উপর পড়ে। এতে তিনি নিহত হন। ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। দুবাই প্রবাসী ছেলে দেশে ফিরলে আজ পারিবারিক কবরস্থানে লাশ দাফনের কথা রয়েছে।
সাভার (ঢাকা) সংবাদদাতা জানান, সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের উন্নয়ন কাজের সময় সড়ক ও জনপথের করা গর্তের কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। সম্প্রতি সাভার রাজালাখ ফার্মের সামনে একই স্থানে বেশ কয়েটি সড়ক দুর্ঘটনার খবর পাওয়া গেছে। গত শনিবার দিবাগত রাত ৩টার সময় একই স্থানে রডবোঝাই ট্রাক উল্টে গর্তে পড়ে ট্রাকচালকের সহকারী নিহত হয়েছেন। নিহতের নাম জয়নাল আবেদীন (৪০)। তিনি নরসিংদী জেলার মাদবদী থানার হোসেন আলীর ছেলে। গতকাল রোববার ফায়ার সার্ভিস সত্যতা নিশ্চিত করেছে।
চৌগাছা (যশোর) সংবাদদাতা জানান, যশোরের চৌগাছায় মোটরসাইকেল দুর্ঘটনায় শামীমা খাতুন (৪০) নামে এক নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন তার স্বামী শরিফুল ইসলাম। গতকাল দুপুরে ঝিকরগাছা-চৌগাছা সড়কের গরীবপুর গ্রামের মোড়ে এ হতাহতের ঘটনা ঘটে। হতহতরা উপজেলার ধুলিয়ানী ইউনিয়নের উজিরপুর গ্রামের বাসিন্দা। শরিফুল ইসলাম ও তার স্ত্রী শামীমা খাতুন মোটরসাইকেলে চৌগাছা বাজারে যাচ্ছিলেন।
ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জের বরংগাইল বাসস্ট্যান্ড এলাকায় ঢাকামুখী একটি বাসচাপায় মাজেদা বেগম (৪০) নামে নারীর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে ঢাকামুখী ঈগল পরিবহনের একটি বাসচাপায় দুর্ঘটনাস্থলেই মারা যান তিনি। নিহত মাজেদা বেগম শিবালয় উপজেলার মহাদেবপুর ইউনিয়নের রামনগর এলাকার ফরিদ মিয়ার স্ত্রী। বিষয়টি বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ রিয়াদ মাহমুদ নিশ্চিত করেছেন।
লালপুর (নাটোর) সংবাদদাতা জানান, নাটোরের লালপুরে সিএনজি-অটোরিকশা সংঘর্ষে আব্দুর রহিম বাদশা (৫৫) নামের এক কৃষক নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার গোপালপুর-কলসনগর সড়কের কালুপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। তিনি উপজেলার গোপালপুর পৌরসভা এলাকার কালুপাড়া (এয়ারকলনি) গ্রামের মৃত গাদু মালিথার ছেলে। জানা যায়, আব্দুর রহিম বাদশা উপজেলার বিভাগ গ্রামের আওয়ামী লীগের প্রবীণ নেতা শামসুল হকের দাফন শেষ করে অটোরিকশায় বাড়ি ফিরছিলেন।

 


আরো সংবাদ



premium cement
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে

সকল