২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৬ জেলায় নিহত ১২

-

নরসিংদীতে তিনজনসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত অনেকের অবস্থা গুরুতর। তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে রয়েছেÑ চালক-হেলপার (বাবা-ছেলে), স্বামী-স্ত্রী ও শিশু।
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, লটকন কিনতে গিয়ে সোনারগাঁওয়ের দুই ফল ব্যবসায়ীসহ তিনজন নরসিংদীতে নিহত হয়েছেন। একই ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরো দুইজন। গতকাল নরসিংদীর চিরমারী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে নরসংদী হাইওয়ে পুলিশ আহতদের উদ্ধার করে নরসিংদী হাসপাতালে পাঠায়। নিহতরা হলেন, সোনারগঁাঁওয়ের মোগরাপাড়া ইউনিয়নের ছোট সাদিপুর গ্রামের মৃত নাজিমউদ্দিনের ছেলে ফল ব্যবসায়ী সাহাবুদ্দিন, একই এলাকার কমল উদ্দিনের ছেলে ফল ব্যবসায়ী মতি মিয়া ও বাড়ি মজলিশ গ্রামের হান্নান মিয়ার ছেলে পিকআপ ভ্যানচালক আবির হোসেন। ছোট সাদিপুর গ্রামের নিহত সাহাবুদ্দিনের স্বজন সোহেল চৌধুরী জানান, তারা নরসিংদীতে লটকন ফল কেনার জন্য বের হন। পথে নরসিংদীর চিরমারীতে ট্রাকের সাথে পিকআপের মুখোমুখি সংঘর্ষে সাহাবুদ্দিন, মতি ও চালক আবির ঘটনাস্থলে নিহত হন। আহত হন পিকআপ ভ্যানের পেছনে থাকা ছোট সাদিপুর গ্রামের হাবিবুল্লাহ ও হিরন।
চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা জানান, চান্দিনায় ট্রাকচালক বাবা আহত এবং হেলপার ছেলে ইসরাফিল নিহত হয়েছেন। গতকাল শনিবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চান্দিনার ছয়ঘড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইসরাফিল সাতক্ষীরা সদর উপজেলার ট্রাকচালক মশিউর রহমানের ছেলে। একই সময় বাবা মশিউর রহমান গুরুতর আহত হন। পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, মহাসড়কের ছয়ঘড়িয়া বাজার এলাকায় ট্রাকের পেছনে পণ্যবোঝাই ট্রাকটি ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ট্রাকটি দুমড়েমুচড়ে গেলে ঘটনাস্থলেই নিহত হয় হেলপার ইসরাফিল। আহত চালক মশিউরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (ইন্সপেক্টর) সালেহ আহম্মেদ জানান, ট্রাকচালক বাবা নিজের ছেলেকেই হেলপার হিসেবে রেখেছেন। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।
বগুড়া অফিস ও শিবগঞ্জ সংবাদদাতা জানান, বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থানের হাতীবান্ধা এলাকায় সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। গতকাল সকালে বগুড়াগামী সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এঘটনা ঘটে। ঘটনাস্থলে স্বামী-স্ত্রী ও তাদের দেড় মাস বয়সী নাতনী নিহত হয়। আহত হন আরো তিনজন। নিহতরা হলোÑ বগুড়া সদরের বারপুর মধ্যপাড়ার মৃত জহির উদ্দিনের ছেলে আশরাফ আলী (৫০) ও তার স্ত্রী পারুল খাতুন (৪৫) এবং তাদের সাথে থাকা দেড় মাস বয়সের নাতনী রাশেদুল ইসলামের মেয়ে রেজওয়ান।
বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা জানান, বড়াইগ্রামে নামাজে জানাজায় যাওয়ার পথে ট্রাক ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে আবু তালেব (৭১) নামে একজন নিহত এবং আরো তিনজন আহত হয়েছেন। গতকাল দুপুরে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে উপজেলার লাথুরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবু তালেব পাবনা জেলার চাটমোহর উপজেলার হান্ডিয়াল গ্রামের বাসিন্দা। আহতরা হলেন, একই পরিবারের রোকেয়া বেগম (৬৪), রাবেয়া পারভীন (৪০) ও বড়াইগ্রামের ফুলবতী গ্রামের রানা আহমেদ (৩২)। প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে তারা বড়াইগ্রামের বনপাড়ায় উপজেলা আনসার-ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিকা বেগমের (৬৫) লাশ দাফনের উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের লাথুরিয়া এলাকায় পৌঁছলে একটি ট্রাকের সাথে তাদের প্রাইভেট কারের সংঘর্ষ হয়। এতে চারজন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে সেখানে আবু তালেবের মৃত্যু হয়।
নারায়ণগঞ্জ সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের ফতুল্লায় কাভার্ডভ্যান ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই যাত্রী নিহত হয়েছেন। একই ঘটনায় মিশুকচালক গুরুতর আহত হয়েছেন। গতকাল দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কের ফতুল্লার-মাসদাইর আমানা গামেন্ট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেনÑ আফসার উদ্দিন (৫৬) ও আব্বাস উদ্দিন (৪৮)। তারা শহরের টানবাজার সুতার গদিতে লেবারের কাজ করতেন। নিহত আফসার উদ্দিন ফতুল্লার কাশিপুর হাজীপাড়া এলাকার মৃত চান মিয়ার ছেলে এবং আব্বাস উদ্দিন একই এলাকার মৃত হাসেম মিয়ার ছেলে।
গাজীপুর সংবাদদাতা জানান, গাজীপুরের টঙ্গীতে লরি চাপায় মোটরসাইকেল আরোহী শারমিন আক্তার (৩৯) নিহত হয়েছেন। এ ঘটনায় মোটরসাইকেল চালক ইলিয়াস গুরুতর আহত হয়েছেন। তারা দু’জন স্বামী-স্ত্রী। শনিবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী কলেজ গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। শারমিন আক্তার ফেনী জেলার পরশুরাম উপজেলার গুথুমা গ্রামের ইলিয়াস মোর্শেদের স্ত্রী। তিনি গাজীপুর মহানগরীর বাসন এলাকার স্বামীর সাথে ভাড়া বাসায় বসবাস করতেন।
টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম জানান, শনিবার বিকেলে মোটরসাইকেলে স্বামীর সঙ্গে গাজীপুরের ভাড়া বাসায় যাচ্ছিলেন শারমিন আক্তার। তাদের মোটরসাইকেলটি টঙ্গীর কলেজ গেট এলাকায় পৌঁছালে পেছন দিক থেকে আসা একটি লরি তাদের বহনকারী মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এ সময় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে লরির চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই শারমিন আক্তার নিহত হন। স্থানীয়রা স্বামী ইলিয়াসকে আহত অবস্থায় শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে পাঠায়। এ ঘটনায় লরি চালক রাজিবকে (২৪) আটক করা হয়েছে।


আরো সংবাদ



premium cement